শুক্রবার ৩০ জুলাই ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের বর্ণাঢ্য অভিষেক

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের বর্ণাঢ্য অভিষেক

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের বর্ণাঢ্য অভিষেক

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী পরিষদের সদস্যরা জমকালো ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অভিষিক্ত হয়েছেন। এ সময় সম্পাদক, সাংবাদিক, কমিউনিটি এক্টিভিষ্ট, ব্যবসায়িসহ বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন। সোস্যাল ডিসটেন্সিং আইন মেনে ১১ এপ্রিল রোববার সন্ধ্যায় উডসাইডের গুলশান টেরেস মিলনায়তনে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক প্রবাসের সম্পাদক মোহাম্মদ সাঈদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাবের কোষাধ্যক্ষ মো: মশিউর রহমান মজুমদার।এরপর করোনা মহামারীতে প্রবাসে মৃত্যুবরণকারীদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়েছে। স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও প্রথম আলো উত্তর আমেরিকার চিফ রিপোর্টার মনজুরুল হক। মঞ্চে আসীন ছিলেন প্রেসক্লাবের অভিষিক্ত ৬ সদস্যের কার্যকরি কমিটির সদস্যসহ প্রথম আলোর আবাসিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী। ২০০৮ সালে প্রতিষ্ঠিত আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের দুই বছর মেয়াদী (২০২০-২০২২) সালের জন্য ৭ সদস্যের কার্যকরী কমিটি গঠিত হয়েছে। অনুষ্ঠান সঞ্চালয়ায় ছিলেন প্রবাসের বিশিষ্ট উপস্থাপক আশরাফুল আলম বুলবুল।

অভিষেকে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন,প্রেসক্লাবের সাবেক সভাপতি দর্পণ কবীর, সাবেক সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর,প্রথম আলোর আবাসিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী, গোল্ডেন এইজ হোমকেয়ারের সিইও শাহ নেওয়াজ,ইমিগ্র্যান্ট এলডার কেয়ারের সিইও গিয়াস আহমেদ,রাজনীতিবিদ ও কমিউনিটি এক্টিভিষ্ট পারভেজ সাজ্জাদ, মোতাহার হোসেন, কমিউনিটি এক্টিভিষ্ট আবদুস শহীদ, কুইন্স ডেমোক্রেটিক পার্টির ডিস্টিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী,নিউইয়র্কের বিশিষ্ট চিকিৎসক ডা: শামীম আহমেদ,ফাউমা ইনিসিয়েটিভ এর সিইও ফাহাদ সোলায়মান,বিশিষ্ট রিয়েলটর কামরুজ্জামান বাচ্চু, ডিস্ট্রিক ২৪ কাউন্সিলম্যান পদপ্রার্থী সাবুল উদ্দিন,কমিউনিটি এক্টিভিষ্ট দুলাল বেহেদু, লেখক সাংবাদিক রহমান মাহবুব,রওশন হক,রোকেয়া দীপা,শাহ ফাউন্ডেশনের সিইও ও সাংবাদিক শাহ জে চৌধুরী, কমিউনিটি এক্টিভিষ্ট আব্দুল হাসেম হাসনু,কমিউনিটি এক্টিভিষ্ট আহবাব চৌধুরী খোকন, কমিউনিটি এক্টিভিষ্ট মাকসুদুল হক চৌধুরী,কমিউনিটি এক্টিভিষ্ট বদিউল আলম, লায়ন মো: সাইফুল ইসলাম,রাজনীতিবিদ এক্টিভিষ্ট জিল্লুর রহমান জিল্লু, মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন, কাজী আযম, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল প্রমূখ।

ক্লাব সদস্যদের মধ্যে উপস্থিত আরো ছিলেন সৈয়দ ওয়ালিউল আলম, সাবেক সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি,শামীম আল আমিন, রফিকুল ইসলাম, সীমা সুস্মিতা, সামসুন্নাহার নিম্মি আলমগীর হোসেন, পাপিয়া বেগম, স্যামিয়েল পিনারু।অনুষ্ঠানে গত বছর করোনায় মৃত্যুবরণকারী ক্লাব সদস্য এ হাই স্বপন স্মরণে ‘স্বপন হাই মেমোরিয়াল এওয়ার্ড ২০২০’ প্রদান করা হয় ক্লাব সদস্য মো: মশিউর রহমান মজুমদার ও সীমা সুস্মিতাকে। তারা দুজন করোনার সময় হাসপতালে কর্মরত থেকে স্বাস্থ্য সেবায় অসামান্য অবদান রাখেন। প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক উপলক্ষ্যে আকর্ষনীয় স্মরণিকা ‘বাতায়ন’ প্রকাশিত হয়েছে।

অনুষ্ঠানে প্রথম আলোর আবাসিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী বলেন,সাংবাদিক এবং সংবাদপত্র মানুষের কাছে সব সময় একটি বিশ^াসের জায়গা। এই জায়গা সাংবাদিকদেরই ধরে রাখতে হবে। সত্য লেখার ক্ষেত্রে কোন প্রকার আপোষ করা যাবেনা। প্রেসক্লাবের সাবেক সভাপতি দর্পন কবির বলেন,অনেক ক্ষেত্রে সাংবাদিকতা আজ দলীয় মনভাবের কাছে বিক্রি হয়ে গেছে।আজকে যারা অভিষিক্ত হয়েছেন তাদের প্রতি দায়িত্বশীল সাংবাদিকতার আহবান জানান। সাবেক সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন করে সাংবাদিকদের কণ্ঠরোধ করার চেষ্টা চলছে। ইতমধ্যে অনেকেই এই আইনের আওয়ায় কারাভোগ করেছেন। আমরা এই আইনের সংস্কার চাই।
সমাপনি বক্তব্যে প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ সাঈদ বলেন,একটি আদর্শ কমিউনিটি গঠনে সর্বস্তরের প্রবাসীদের নিয়ে আমরা কাজ করতে চাই।তিনি এ বিষয়ে সবার সহযোগিতার আহবান জানান। পরিশেষে রাতের খাবার গ্রহনের পর নন্দিত কন্ঠশিল্পী বেবী নাজনীন ও রানো নেওয়াজ সুললিত কন্ঠে সঙ্গীত পরিবেশন করেন।

Facebook Comments Box

Posted ১০:০৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.