শুক্রবার ৩০ জুলাই ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের বনভোজন অনুষ্ঠিত

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের বনভোজন অনুষ্ঠিত

গত ২০ জুন রোববার আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব বনভোজন করেছে। এদিন ছিল বাবা দিবস। এই দিবসটিও বনভোজনের আনন্দ-উচ্ছ্বাস আর উল্লাসের বর্ণিলতায় উজ্জ্বল হয়ে উঠে লং আইল্যাণ্ডের বেলমন্ট লেক স্টেট পার্ক। বনভোজনে অংশগ্রহণকারী অতিথি, ক্লাব কর্মকর্তা এবং নারী-শিশু-পুরুষের স্বতস্ফূর্ত অংশগ্রহণ এবং নানা ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক পরিবেশনায় উৎসবের আমেজ তৈরি হয়। প্রেসক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যরা ছাড়াও বনভোজনে যোগ দিয়েছিলেন কমিউনিটি নেতা, শিল্পী, কবি ও লেখক। প্রেস ক্লাবের বর্তমান ও সাবেক কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বেলুন উড়িয়ে বনভোজন উদ্বোধন করেন বিশিষ্ট কন্ঠশিল্পী বেবি নাজনীন, এটর্নি মঈন চৌধুরী, শাহ গ্রুপের প্রতিষ্ঠাতা শাহ. জে. চৌধুরী, সিপিএ মো.কে চিশতী এবং ক্লাব সভাপতি মোহাম্মদ সাঈদ, সাধারণ সম্পাদক মনজুরুল হক মনজু, সাবেক সভাপতি নাজমুল আহসান ও দর্পণ কবীর, কোষাধ্যক্ষ মোহাম্মদ মশিউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি ও শাহাবউদ্দিন সাগর প্রমুখ।

বনভোজনে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রথম আলোর আবাসিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন, অর্থকন্ঠ সম্পাদক এনামুল হক এনাম, বাংলাদেশ সোসাইটির সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, বারী হোম কেয়ারের সিইও আসিফ বারী টুটুল, বাংলাদেশ ক্লাবের সভাপতি ও ব্যবসায়ী নুরুল আমিন বাবু, রাজনীতিবিদ ও ব্যবসায়ী পারভেজ সাজ্জাদ, বাংলাদেশ সোসাইটির শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবিব, শো-টাইম মিউজিকের সিইও আলমগীর খান আলম, কমিউনিটি অ্যাক্টিভিস্ট মো.সাইফুল ইসলাম,এড.মিজানুর রহমান,ট্রাভেল এজেন্সি’র কনসালটেন্ট রানা রহমান, জাহাঙ্গীরনগর এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক লিটু আনাম প্রমুখ।

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ সাঈদ বনভোজনের শুরুতে তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, করোনার কারণে দীর্ঘ ঘরবন্দি থাকার পর আবারো এই মুক্ত পরিবেশে আবার সকলে একসঙ্গে মিলিত হবার সুযোগ পেয়েছি। বনভোজনে আগতদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি নাজমুল আহসান ও দর্পণ কবীর। শিশুদের দৌড় প্রতিযোগিতা দিয়ে ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয় এবং এর উদ্বোধন করেন কমিউনিটি এক্টিভিষ্ট কাজী নয়ন। শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা পরিচালনা করেন প্রেস ক্লাব সদস্য সীমা সুষ্মিতা ও মল্লিকা খান মুনা।এ ছাড়া নারীদের হাঁড়ি ভাঙা ও পুরুষদের ফুটবল কিক খেলায় অংশ নেন নারী-পুরুষরা। হাঁড়ি ভাঙা খেলায় দু’জন সফল হন। ২৫ বছরের নিচের বয়সী নতুন প্রজন্ম স্ট্যাম্পে ক্রিকেট বল নিক্ষেপ খেলায় অংশ নেয়। তোফাজ্জল লিটনের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কন্ঠশিল্পী শাহ মাহবুব ও বাংলাদেশ থেকে আগত কন্ঠশিল্পী মম। সবশেষে বিশেষ অনুরোধে মঞ্চে এসে বিশিষ্ট কন্ঠশিল্পী ও প্রেস ক্লাবের সদস্য বেবি নাজনীনও সঙ্গীত পরিবেশন করেন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন এটর্নি মঈন চৌধুরী, পরিচয় সম্পাদক নাজমূল আহসান, কন্ঠশিল্পী বেবী নাজনীন, বাংলা চ্যানেল-এর প্রেসিডেন্ট শাহ. জে চৌধুরী, অর্থকন্ঠ সম্পাদক এনামুল হক এনাম, প্রথম আলোর আবাসিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন, বারী হোম কেয়ারের আসিফ বারী টুটুল, ব্যবসায়ী নুরুল আমিন বাবু, কমিউনিটি এ্যাক্টিভিষ্ট পারভেজ সাজ্জাদ প্রমুখ। এছাড়াও বনভোজনের দিনটি ‘বিশ্ব বাবা দিবস’ হওয়ায় উপস্থিত সকল বাবাদের প্রতি আন্তরিক অভিনন্দন জানানো হয়। দেয়া হয় বিশেষ পুরস্কার।

বনভোজনে উপস্থিতিদিরে মধ্যে আরো উল্লেখযোগ্যরা হলেন সাপ্তাহিক প্রবাসের প্রধান সম্পাদক সৈয়দ ওয়ালীউল আলম, প্রেস ক্লাবের নির্বাহী সদস্য আবু বকর সিদ্দিক, প্রেস ক্লাব সদস্য এসএম সারোয়ার হোসেন, প্রেসক্লাব সদস্য মো. আলমগীর, মাহমুদুল হাসান পাহলভি, বিশিষ্ট আলোকচিত্রী এমডি হোসেন তুষার,কন্ঠশিল্পী নাজু আকন্দ, প্রথম আলোর সাংবাদিক রহমান মাহবুব, এইচ বি. রীতা, রওশন হক, আবদুশ শহীদ, আকবর রানা, নাসিমা সুলতানা, ঊষা রহমান, সালমা ফেরদৌস ও রোকেয়া আক্তার প্রমুখ।

বনভোজনে ভাগ্যবান একজনকে সন্ধান করতে বিনামূল্যে একটি র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। তিনি লিটু আনাম। তাকে নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকেট প্রদান করা হয়। এই টিকেটটির স্পন্সর ছিলেন এনওয়াই ইন্স্যুরেন্স ও গোল্ডেন এজ হোম কেয়ারের সিইও শাহ নেওয়াজ। বনভোজনের অন্যতম আকর্ষণীয় পর্ব ছিল র‌্যাফেল-ড্র। এতে প্রথম পুরস্কার ছিলো আইফোন ১২। এছাড়া বাকি পুরস্কারগুলোর মধ্যে ছিলো একটি স্বর্ণের চেইন, দু’টি ল্যাপটপ, একটি আইফোন, দু’টি টিভি, একটি স্যামসাং ফোন, একটি ডিনার সেটসহ মোট ১২টি পুরস্কার। প্রেস ক্লাবের নির্বাহী পরিষদ সদস্য তাপস সাহার সৌজন্যে সকলকে দেয়া হয় টিশার্ট ও ক্যাপ।

র‌্যাফেল ড্র’র পুরস্কার দিয়েছেন শাহ গ্রুপের প্রতিষ্ঠাতা শাহ জে চৌধুরী, অর্থকন্ঠ সম্পাদক এনামুল হক এনাম, লিবার্টি রেনোভেশনের সিইও ইঞ্জিনিয়ার মো. এ আজাদ, বেঙ্গল হোম কেয়ারের প্রেসিডেন্ট মো. জামিল হোসেন, চিশতি অ্যাকাউন্টিংয়ের মোহাম্মদ কে চিশতি সিপিএ, ডা. শামীম আহমেদ, অ্যাটর্নি মঈন চৌধুরী, বারী হোম কেয়ারের সিইও আসিফ বারী টুটুল, ব্যবসায়ী নুরুল আমিন বাবু, বাংলাদেশ সোসাইটির শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবিব, কমিউনিটি অ্যাক্টিভিস্ট আব্দুর রশীদ বাবু, অ্যাটর্নি অশোক কর্মকার, কমিউনিটি এ্যক্টিভিস্ট দুলাল বেহেদু, মো. সাইফুল ইসলাম, আল আমিন রাসেল, কমিউনিটি অ্যাক্টিভিস্ট মো: আবুল কাশেম ও গ্রাফিক্স ওয়ার্ল্ড-এর মালিক শাকিল মিয়া।বনভোজনের সার্বিক কার্যক্রম তত্ত্বাবধানে ছিলেন বনভোজন কমিটির আহ্ববায়ক ও ক্লাবের কোষাধ্যক্ষ মশিউর রহমান মজুমদার, সদস্য সচিব মল্লিকা খান মুনা, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি, সাবেক সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, তোফাজ্জল লিটন, সীমা সুষ্মিতা, পাপিয়া বেগম, আব্দুল হামিদ ও স্যামুয়েল স্টিফেন পিনারু।

Facebook Comments Box

Posted ১১:৪৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.