রবিবার ১৬ মে ২০২১ খ্রিস্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

আল্লামা আহমদ শফির ইন্তেকালে শোক

রশীদ আহমদ, নিউইয়র্ক :   |   শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

আল্লামা আহমদ শফির ইন্তেকালে শোক

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর, দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক,শায়খুল ইসলাম সাইয়িদ হোসাইন আহমদ মাদানী রহ,এর অন্যতম খলিফা, প্রবীণ আলেম আল্লামা শাহ আহমদ শফী রহ: এর জীবন ও কর্ম নিয়ে আলোচনা, খতমে কুরআন এবং দুআ মাহফিল অনুষ্ঠিত হয়। গত ২০ সেপ্টেম্বর শনিবার বাদ মাগরিব মাদানী একাডেমী অফ নিউইয়র্ক আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান। দারুল উলূম নিউইয়র্কের মুহাদ্দিস মাওলানা আজিজুর রহমান ঘোগারকুলীর উপস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ আবু তাহের। আল্লামা শাহ আহমদ শফী রহ: এর জীবন ও কর্ম নিয়ে টেলিকনফারেন্সে আলোচনা রাখেন জমিয়তে উলামায়ে হিন্দের প্রেসিডেন্ট আল্লামা শায়খ আরশাদ মাদানী ও পাকিস্তানের সাবেক চীফ জাস্টিস আল্লামা ত্বকী উসমানী হাফিজাহুল্লাহ।

আলোচনায় অংশগ্রহণ করেন দারুল উলূম নিউইয়র্কের শায়খুল হাদীস মাওলানা আবদুর রহীম, আল মনসুর মাদরাসা নিউইয়র্কের প্রধান মুফতী মুহাম্মদ আবদুল্লাহ,নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী বদরুল হক ও মসজিদ আল আমান ওজনপার্ক এর সাবেক সভাপতি শামছুদ্দীন সুনাই। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন দারুল উলূম নিউইয়র্কের সাবেক প্রিন্সিপাল মাওলানা ইয়ামীন হোসাইন, জামেয়া ইসলামিয়া মসজিদ অফ উডহ্যাভেনের ইমাম ও খতীব মাওলানা শায়খ আসআ’দ আহমদ, জ্যামাইকা মুসলিম সেন্টারের জামেয়া কুরআনিয়া মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মোজাহিদুল ইসলাম,ম্যানহাটনের আস সাফা ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা রফিক আহমদ রেফাহী, আমেরিকান মুসলিম সেন্টারের সভাপতি হাফেজ রফিকুল ইসলাম, ইমাম ও খতীব মাওলানা আতাউর রহমান জালালাবাদী, দারুস সালাম মসজিদ ইমাম ও খতীব মাওলানা আবদুল মুকিত, আস সাফা ইসলামিক সেন্টারের জেনারেল সেক্রেটারী মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী,দারুল কুরআন ও সুন্নাহ’র মুহাদ্দিস মাওলানা হাম্মাদ আহমদ গাজীনগরী, জ্যামাইকা মুসলিম সেন্টারের জামেয়া কুরআনিয়া মাদরাসার উস্তাদ হাফেজ মাওলানা আহমদ আবু সুফিয়ান, লেখক -গবেষক রশীদ জামীল,বিএমএমসিসি ইসলামিক স্কুলের প্রিন্সিপাল রশীদ আহমদ,বায়তুল হামদ এর পরিচালক মাওলানা আনাস জামালী, আল ফুরকান জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আবদুল হালিম ও মাওলানা শাহেদ আহমদ প্রমুখ।

টেলিকনফারেন্সে প্রধান মেহমান হিসেবে আলোচনায় জমিয়তে উলামায়ে হিন্দের প্রেসিডেন্ট আল্লামা শায়খ আরশাদ মাদানী, বাংলাদেশের আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর আল্লামা আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, তাঁর হৃদয়বিদারক ইন্তেকালের সংবাদে আমরা শোকগ্রস্ত। তিনি হযরত শায়খুল ইসলাম মাদানী রহ. যোগ্য শাগরেদ, খলিফা, মুজায ও আমাদের সকলের প্রিয় ছিলেন। মাদানী পরিবারের সাথে তাঁর সম্পর্ক, হৃদ্যতা ও ভালোবাসা ছিল পঞ্চাশ বছরেরও অধিক সময়ের। আল্লাহ তাআলা তাঁর দ্বারা দ্বীনের অনেক বড় বড় কাজ করে নিয়েছেন।

জমিয়তে উলামায়ে হিন্দের প্রেসিডেন্ট আরো বলেন, বাংলা ও উর্দুতে একাধিক গ্রন্থ তিনি রচনা করেছেন। তিনি ছিলেন দেশ ও জাতির কল্যাণ ও মঙ্গলে সদা নিবেদিত একজন আলেমে দ্বীন। ইখলাস, লিল্লাহিয়্যাত ও সাদাসিধে জীবন যাপন ছিল তাঁর অনন্য বৈশিষ্ট্য। বাবার মৃত্যু নিঃসন্দেহে নিজ সন্তানদের জন্য বিরাট বেদনাদায়ক ও শোকের। তবে আল্লাহ তাআলার ইচ্ছা আমাদের সবার থেকে উর্ধ্বে। তাঁর ফায়সালার উপর সকলের ধৈর্য্য ধারণ করা আবশ্যক। এ জন্য আল্লাহর পক্ষ থেকে পুরষ্কারের অঙ্গীকার রয়েছে।মাহফিলে পাকিস্তানের সাবেক চীফ জাস্টিস আল্লামা ত্বকী উসমানী হাফিজাহুল্লাহর আল্লামা শাহ আহমদ শফী সম্পর্কে রেকর্ডিং করা একটি নসীহত শুনান মাওলানা ইয়ামীন হোসাইন।

সভাপতির বক্তব্যে অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান বলেন, মাদানী একাডেমী অফ নিউইয়র্কের ডাকা সাড়া দিয়ে স্বল্প সময়ের নোটিশে বহু সংখ্যক উলামায়ে কেরাম ও কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত হওয়ায় সবাইকে মোবারকবাদ জানান। তিনি বলেন, আল্লামা আহমদ শফী (রহ:) সকল ইসলাম বিরুধী অপশক্তির বিরুদ্ধে আমরণ সংগ্রাম করে গেছেন। অনসৈলামিক কর্মকাণ্ডবন্ধ ও ইসলামী প্রচারণার জন্য আল্লামা আহমদ শফী “হেফাজতে ইসলাম বাংলাদেশ” নামক সংগঠনটি প্রতিষ্ঠা করেন। সভায় আল্লামা শাহ আহমদ শফী রাহিমাহুল্লাহ এর মাগফিরাত কামনা করে দুআ পরিচালনা করেন শায়খুল হাদীস মাওলানা আবদুর রহীম।

আল্লামা আহমদ শফীর মৃত্যুতে ইউনাইটেড উলামা কাউন্সিলের প্রেসিডেন্ট মুফতী হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমী, সেক্রেটারী মাওলানা সৈয়দ ফাহাদ হুসাইন, সাংগঠনিক সম্পাদক ইমাম শায়খ আহমদ আলী এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা ও তাঁর ভক্তকূলের প্রতি সমবেদনা জানান।

আল্লামা শাহ আহমদ শফির মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুফতী হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমি, সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা শিহাব উদ্দিন সাকিব, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম খাঁন শাহিনও গভীর শোক প্রকাশ করেছেন।

Facebook Comments Box

Posted ১২:১৭ অপরাহ্ণ | শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.