রবিবার, ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

উৎসব গ্রুপের সেবামূলক কার্যক্রম, উৎসব হেলথ কেয়ার

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০২২

উৎসব গ্রুপের সেবামূলক কার্যক্রম, উৎসব হেলথ কেয়ার

বক্তব্য দিচ্ছেন উৎসব গ্রুপের চেয়ারম্যান রায়হান জামান। পাশে ডা. এবিএম আতিকুজ্জামান ও মৃদুল চৌধুরী

বাংলাদেশী মালিকানাধীন আন্তর্জাতিক ই-কমার্স প্রতিষ্ঠান উৎসব গ্রুপ দেশ ও প্রবাসের বাংলাদেশীদের জন্য বরাবরই নিয়ে আসছে নতুন নতুন সেবামূলক কার্যক্রম। এই প্রতিষ্ঠানটির সামাজিক সেবা কার্যক্রমের সর্বশেষ সংযোজন হচ্ছে উৎসব হেলথ কেয়ার। যার মাধ্যমে প্রবাসী বাংলাদেশীরা স্বদেশে বসবাসরত মা-বাবার জন্য সার্বক্ষণিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারবেন যুক্তরাষ্ট্রে বসেই।

চিকিৎসা বিজ্ঞানের সর্বাধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে নিজ দেশে চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্য কর্মীর মাধ্যমে এই সেবা পৌছে দেয়া হবে। এক্ষেত্রে শুধু তাৎক্ষণিক বা জরুরী চিকিৎসায় প্রদান করা হবে না। থাকবে দীর্ঘ মিয়াদী চিকিৎসা এবং মনিটরিং এর ব্যবস্থা। প্রবাসে বসেই সংশ্লিষ্ট ব্যক্তি তার বাবা-মা’র জন্য স্বাস্থ্য কর্মীদের সাথে যোগাযোগ করতে পারবেন। এজন্য একটি দক্ষ ও শক্তিশালী টিম গঠন করা হয়েছে যুক্তরাষ্ট্রে বসবাসরত চিকিৎসক আইটি বিশেষজ্ঞদেরকে নিয়ে। উৎসব গ্রুপের নতুন এ উদ্যোগের নাম উৎসব হেলথ কেয়ার।


উৎসব হেলথ কেয়ার চালু উপলক্ষে গত ১০ ডিসেম্বর শনিবার নিউইয়র্কে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উৎসব গ্রুপের চেয়ারম্যান রায়হান জামান। সোনিয়া সিরাজের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উৎসব হেলথ কেয়ারের সহ-প্রতিষ্ঠাতা ডা. বি এম আতিকুজ্জামান এবং আরিফ ইউসুফ। সংবাদ সম্মেলনে অনলাইনে উপস্থিত থেকে কথা বলেন উৎসব হেলথ কেয়ারের সহ-প্রতিষ্ঠাতা মৃদুল চৌধুরী, মুনিরুল ইসলাম এবং অপারেশন ডিরেক্টর ডা. নুসরাত আফসানা।


সংবাদ সম্মেলনে প্রবীণদের স্বাস্থ্যসেবার গুরুত্ব এবং বয়সজনিত রোগের প্রতিরোধ বিষয়কে প্রাধান্য দিয়ে আলোচকরা কথা বলেন। সেই সাথে উৎসব হেলথ কেয়ারের মূল দু’টি সেবার প্যারেন্টস কেয়ার এবং মেডিকেল সেকেন্ড ওপিনিয়নের ওপর প্রেজেন্টেশন দেয়া হয়। উৎসব গ্রুপের চেয়ারম্যান রায়হান জামান সংবাদ সম্মেলনে উৎসব হেলথ কেয়ারের স্বাস্থ্যসেবা কর্মসূচি চালুর প্রেক্ষাপট বর্ণনা করেন। রায়হান জামান বলেন, দেশে থাকা আমাদের মা-বাবাদের জন্য বিশ্বস্ত ও নির্ভরযোগ্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে এ উদ্যোগ গ্রহণ করতে পেরে আমি খুবই আনন্দিত। মা-বাবার কারণেই দেশে-বিদেশে আমাদের সব সফলতা সম্ভব হয়েছে। উৎসব হেলথ কেয়ারের মাধ্যমে দেশে থাকা প্রবাসীদের মা-বাবার সাথে দৃঢ় মেলবন্ধন গড়া সম্ভব হবে।

ডা. এবিএম আতিকুজ্জামান বলেন, বাংলাদেশে মা-বাবার কাছে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়াই আমাদের মূল লক্ষ্য। এর মাধ্যমে পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে বয়োজ্যেষ্ঠদের সেবা নিশ্চিত করা যাবে বলে উল্লেখ করেন মৃদুল চৌধুরী। উৎসব হেলথ কেয়ারের পেরেন্টস কেয়ার কর্মসূচির গ্রহীতারা দেশে বাড়িতে বাবা- মায়ের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য ডাক্তার ভিজিট নিশ্চিত করতে পারবেন। এ কর্মসূচির মাধ্যমে প্রবাসে বসে দেশে থাকা মা-বাবার স্বাস্থ্য সংক্রান্ত যাবতীয় তথ্য ও আপডেট জানা যাবে। মেডিকেল সেকেন্ড অপিনিয়ন একটি অন্যন্য সেবা, যার মাধ্যমে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাংলাদেশি বংশোদ্ভূত ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ গ্রহণ করা যাবে।


প্রশ্নোত্তর পর্বে উৎসব গ্রুপের চেয়ারম্যান রায়হান জামান বলেন, আস্থা অর্জন নিশ্চিত করার মধ্য দিয়েই তাঁরা বাংলাদেশে উৎসব হেলথ কেয়ারের স্বাস্থ্য সেবা নিশ্চিত করবেন। উৎসব হেলথ কেয়ার সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য www.utshobhealthcare.com ভিজিট করার জন্য অনুরোধ জানানো হয়েছে। উৎসব গ্রুপ ইতোমধ্যেই বাংলাদেশের সীমানা পেরিয়ে তাদের ই-কমার্স ব্যবসা বিস্তৃৃত করেছে। এ মুহূর্তে ৪৫টি দেশে চলছে তাদের কার্যক্রম। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে তাদের প্রধান কার্যালয়। এছাড়া যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশে তাদের কর্পোরেট অফিস রয়েছে।

Posted ১:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.