শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

একজন শাহ নাওয়াজ ও তার এনওয়াই ইন্সুরেন্স

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

একজন শাহ নাওয়াজ ও তার এনওয়াই ইন্সুরেন্স

প্রতিটি মানুষই স্বপ্ন দেখে। আর মানুষের এ স্বপ্ন স্বভাবতই আবর্তিত হয় নিজকে এবং তার পরিবারকে ঘিরে। স্বপ্নের সিঁড়ি বেয়েই মানুষ এগিয়ে চলে বিরামহীন। মোকাবিলা করে কঠোর বাস্তবতা। বাঁধা-বিপত্তি পিছুটান কোনকিছুই রুখতে পারে না তাকে। যদি তিনি হন উদ্যোমী ও স্বপ্নবাজ। যদি প্রবল হয় তার ইচ্ছা শক্তি। তার মাঝে থাকে নিরলস প্রচেষ্টা, সততা ও নিষ্ঠা। সফলতা তখন নিজ থেকেই ধরা দেয় তার কাছে।

শাহ নাওয়াজকে অ্যাওয়ার্ড প্রদান করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন। 

নিউইয়র্ক সিটির এন ওয়াই ইন্সুরেন্স ব্রোকারেজ’র  স্বত্ত্বাধিকারী শাহ নাওয়াজ তেমনি একজন স্বপ্নবাজ মানুষ। যিনি নিজ দেশে প্রতিষ্ঠিত ব্যবসায় প্রতিষ্ঠান ফেলে পাড়ি জমান স্বপ্নের দেশে। আমেরিকান ড্রিম নিয়ে। উন্নত জীবন-জীবিকা ও অধিকতর ব্যবসায়িক সাফল্যের স্বপ্ন নিয়ে। মাত্র দেড় দশক আগে ২০০৫ সালে নিউইয়র্কে পা রাখেন তিনি। শুরুতে ম্যানহাটানের ক্যানাল স্ট্রীটে একটি গিফট শপ খুলেন। পরের বছরই ছেড়ে দেন সেই ব্যবসায় । বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসে ক্ষুদ্রাকারে শুরু করেন এন ওয়াই ইন্সুরেন্স ব্রুকারেজ অফিস। সময়ের ব্যবধানে সেই এনওয়াই ইন্সুরেন্স এখন পরিণত হয়েছে একটি বিশাল প্রতিষ্ঠানে। এজন্য শাহ নাওয়াজকে করতে হয়েছে অক্লান্ত পরিশ্রম। পোড়াতে হয়েছে অজস্র কাঠ-খড়।

সপরিবারে শাহ নাওয়াজ।

একজন শাহ নাওয়াজ ও তার এন ওয়াই ইন্সুরেন্স’র পরিচিতি এখন নিউইয়র্কের গোটা বাংলাদেশী আমেরিকান কম্যুনিটিতে। গাড়ী বা অটো ইন্সুরেন্স, হোম ইন্সুরেন্স ও লাইফ ইন্সুরেন্সের একটি অত্যন্ত নির্ভরযোগ্য ও বিশ্বস্ত প্রতিষ্ঠান এখন এনওয়াই ইন্সুরেন্স ব্রোকারেজ। বিশেষ করে অটো ইন্সুরেন্সের ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের স্বাক্ষর রেখেছে এই প্রতিষ্ঠান। বর্তমানে ৬ হাজার ব্ল্যাক ক্যাব চালক এন ওয়াই ইন্সুরেন্স এর সেবা নিচ্ছেন বলে জানান এর প্রধান নির্বাহী শাহ নাওয়াজ। ব্ল্যাক ক্যাবের মধ্যে সবচেয়ে বেশী সংখ্যক হলো উবার চালক। এছাড়া রয়েছে গ্রীন ক্যাব, লিফট সহ অন্যান্য গাড়ী। সাধারণ অটো ইন্সুরেন্সের সংখ্যা অগণিত বলে জানান তিনি। গাড়ী চালাতে যেমন ড্রাইভার্স লাইসেন্স প্রয়োজন। তেমনি প্রয়োজন অটো ইন্সুরেন্স।

এনওয়াই ইন্স্যুরেন্স অফিসের অভ্যন্তরে গ্রাহক সেবা। 

গাড়ী চালাতে গেলে দুর্ঘটনা বা যে কোন কারণে ক্ষতিগ্রস্থ হওয়ার ঝুঁকি থেকে যায়। চালককে আর্থিকভাবে ক্ষতির হাত থেকে রক্ষা করতেই প্রয়োজন অটো ইন্সুরেন্স। অটো ইন্সুরেন্সের ক্ষেত্রেও চালকরা প্রতারিত হতে পারেন। এজন্যই প্রয়োজন অভিজ্ঞ ও বিশ্বস্থ ইন্সুরেন্স ব্রোকারেজ। এন ওয়াই ইন্সুরেন্স গ্রাহক সেবার ক্ষেত্রে এমন বিশ্বস্থতা অর্জনে সক্ষম হয়েছে।দ্রুত এবং উন্নত সেবা প্রাপ্তির কারণেই এনওয়াই ইন্সুরেন্সের প্রতি মানুষের আস্থা এতো গভীর বলে মন্তব্য করেন শাহ নাওয়াজ। গ্রাহকগণ যেকোন অফিস সময়ে ফোন করে প্রয়োজনীয় সকল প্রশ্নের উত্তর জানতে পারেন তার অফিস থেকে। একবার যারা সেবাগ্রহণ করেন তাদের শতকরা ৯৮জন গ্রাহকই অন্যদেরকে এন ওয়াই ইন্সুরেন্সের সেবা গ্রহণের পরামর্শ দিয়ে থাকেন। নির্ভেজাল ও দুশ্চিন্তামুক্তভাবে গাড়ি চালাতে হলে এনওয়াই ইন্সুরেন্সের সেবা গ্রহণের আহ্বান জানান জনাব শাহ নাওয়াজ।

এনওয়াই ইন্স্যুরেন্স অফিসে অন্যান্যদের সাথে শাহ নাওয়াজ। 

একই ছাদের নীচ থেকে যে কেউ গ্রহণ করতে পারেন আরো বেশ কয়েকটি সেবা। যেমন হোম ইন্সুরেন্সের সুযোগ রয়েছে তার এখানে। বহুমাত্রিক এই প্রতিষ্ঠান থেকেই তিনি কাজ করেন লাইফ ইন্সুরেন্স এজেন্ট হিসেবে। নিউইয়র্ক লাইফ ইন্সুরেন্স কোম্পানীর ‘এক্সকøুসিভ ব্রুকার’ হিসেবে বিশেষ সুনাম রয়েছে জনাব শাহ নাওয়াজ’র। খ্যাতিমান এ লাইফ ইন্সুরেন্স কোম্পানী থেকে এওয়ার্ডও পেয়েছেন তিনি। এসব ছাড়াও লায়াবিলিটিস, ওয়াকার্স কমপেনসেশন ও ডিসএবিলিটি ইন্সুরেন্সের ক্ষেত্রে বিশেষ অভিজ্ঞতা রয়েছে বলে জানান তিনি।

জ্যাকসন হাইটসের ৭১-১৬, ৩৫ এভিন্যুর ঠিকানায় এন ওয়াই ইন্সুরেন্স অফিস সপ্তাহে ৬দিনই খোলা থাকে। প্রায় ডজন খানেক কর্মচারী-কর্মকর্তা সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কাজ করেন অফিসে। সময়ের ব্যবধানে এন ওয়াই ইন্সুরেন্স ব্রুকারেজ এর পাশাপাশি আরো কয়েকটি ব্যবসায় প্রতিষ্ঠান গড়ে তুলেছেন শাহ নেওয়াজ। তন্মধ্যে ট্যাক্সি বেইজ এনওয়াই কার এন্ড লিমো। হোম কেয়ার কোম্পানী গোল্ডেন এজ ইন্ক। এস, এস, আর রিয়েল এস্টেট। এছাড়া একটি হেলথ সার্ভিস প্রদানকারীদের জন্য ক্যারিয়ার একাডেমী নামে একটি প্রশিক্ষণ কেন্দ্র চালু করতে যাচ্ছেন তিনি।

এন ওয়াই ইন্সুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান এন ওয়াই লিমু কার সার্ভিসের একটি পূর্ণাঙ্গ প্রতিষ্ঠান। উবারের মতোই এর কার্যক্রম। এনওয়াই লিমুজিন বেইজ’র বিপুল সংখ্যক ট্যাক্সি সার্বক্ষণিক গ্রাহক সেবায় নিয়োজিত বলে জানান শাহ নাওয়াজ। তার প্রতিষ্ঠিত এস এস আর রিয়েল এস্টেট কোম্পানী ও অত্যন্ত সুনামের সাথে ব্যবসায় করে যাচ্ছে। হোম কেয়ার কোম্পানী গোল্ডেন এজ ইতোমধ্যেই নিউইয়র্কে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানান এ প্রতিষ্ঠানের চেয়ারম্যান শাহ নাওয়াজ। তিনি বলেন, গোল্ডেন এজ অন্য কোন প্রতিষ্ঠানের শাখা নয়।

এটি নিউইয়র্ক স্টেট হেলথ ডিপার্টমেন্টের লাইসেন্সধারী একটি পূর্নাঙ্গ প্রতিষ্ঠান। গোল্ডেন এজ হোম হেলথ কেয়ার এজেন্সির আওতায় সিডিপ্যাপ সহ রয়েছে এইচ এইচ এ, পিসিএ এবং নার্সিং সার্ভিস প্রদানের ব্যবস্থা। জ্যাকসন হাইটসে প্রধান অফিস ছাড়াও এর শাখা রয়েছে ব্রুকলীন, ব্রঙ্কস ও জ্যামাইকায়। উল্লেখিত সবগুলো প্রতিষ্ঠানই দেখাশুনা ও দক্ষতার সাথে পরিচালনা করছেন শাহ নাওয়াজ। বিভিন্ন সংস্থা থেকে এজন্য বেশ কয়েকটি পুরস্কারও লাভ করেছেন তিনি। ট্যাক্সি-লিমুজিন কোম্পানী, টিলসি তাকে ‘রাইটিং এওয়ার্ড’ প্রদান করেছে। “বেস্ট ব্রুকার’ এওয়ার্ড পেয়েছেন হার্ডফোড ইন্সুরেন্স কোম্পানী থেকে। ব্যবসায়ের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্তি রয়েছে শাহ নাওয়াজের। জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের বর্তমান প্রেসিডেন্ট তিনি। আমেরিকা বাংলাদেশ বিজনেস এ্যালায়েন্সের বোর্ড অব ডাইরেক্টরস’র চেয়ারম্যানের দায়িত্বও পালন করছেন শাহ নাওয়াজ। লায়ন্স ক্লাব-‘২০ আর ২’ এর দু’বার প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি। কুইন্স বরো কম্যুনিটি বোর্ড-১২ এর সদস্য ও সাউথ এশিয়ান ভোটারস এসোসিয়েশনেরও অন্যতম কর্মকর্তা।

ফোবানার-২০১৯ এর সাবেক চেয়ারম্যান শাহ নাওয়াজ জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা। নিউইয়র্কের বিভিন্ন সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের অন্যতম পৃষ্ঠপোষক শাহ নাওয়াজের বাড়ী বাংলাদেশের খুলনায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি শাস্ত্রে মাস্টার্স এবং আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন শাহনাওয়াজ। বিজনেস ম্যানেজমেন্টে ডিপ্লোমাও করেছেন তিনি। আমেরিকার অভিবাসন গ্রহণের পূর্বে ঢাকায় ছিলো তার গার্মেন্টস সহ অন্যান্য ব্যবসায়। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক। তার স্ত্রী রানু নাওয়াজ নিউইয়র্কের বিশিষ্ট সঙ্গীত শিল্পী।

Facebook Comments

Posted ৩:৩০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.