মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

কোপেইগ চেম্বার অব কমার্সের পরিচালক আকতার হোসেন বাদলকে সংবর্ধনা

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ২২ জুলাই ২০২১

কোপেইগ চেম্বার অব কমার্সের পরিচালক আকতার হোসেন বাদলকে সংবর্ধনা

বিশিষ্ট ব্যবসায়ী আকতার হোসেন বাদলকে ফুলেল শুভেচ্ছা। 

নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান বিশিষ্ট ব্যবসায়ী, যুক্তরাষ্ট্র বিএনপির নিবেদিত প্রাণ নেতা আকতার হোসেন বাদল। নিজ মেধা, দক্ষতা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। ব্রঙ্কসের একটি ক্ষুদ্র দোকানের কর্মচারি থেকে আজ পরিণত হয়েছেন একজন সফল ব্যবসায়ী হিসেবে। বাংলাদেশি কমিউনিটির আঙ্গিনা ছাড়িয়ে স্থান করে নিয়েছেন মূলধারার ব্যবসায়ী হিসেবে।

স্বদেশি জাতীয়তাবাদী রাজনীতির পাশাপাশি নিজেকে সম্পৃক্ত করছেন মূলধারার রাজনীতিতে। লং আইল্যান্ডে গড়ে তুলেছেন বেশ ক’টি ব্যবসা প্রতিষ্ঠান। যা নজর কেড়েছে মূলধারার স্থানীয় ব্যবসায়ীদের। অতি সম্প্রতি তিনি লং আইল্যান্ডের কোপেইগ চেম্বার অব কমার্সের অন্যতম পরিচালক নির্বাচিত হয়েছেন। শপথ গ্রহণ করেছেন বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে। চেম্বার অব কর্মাসের কর্মকর্তাদের দ্বারা হয়েছেন প্রশংসিত। উল্লেখ্য, আকতার হোসেন বাদল যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এবং বাংলাদেশি মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠান আলএলবি গ্রুপের চেয়ারম্যান। আকতার হোসেন বাদলের ব্যবসায়িক এ সাফল্য ও নেতৃত্বে বাংলাদেশি আমেরিকানরা অভিনন্দিত করেছেন তাকে। এরই ধারাবাহিকতায় তার সম্মানে যুক্তরাষ্ট্র বিএনপির ব্যানারে আয়োজন করা হয় সংবর্ধনা অনুষ্ঠান। গত ১৭ জুলাই রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বিএনপি নেতাকর্মী ছাড়াও অংশ নেন বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ফুলের তোড়া দিয়ে আকতার হোসেন বাদলকে অভিনন্দিত করেন তারা।


বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক রাব্বি মোহাম্মদ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংবর্ধিত অতিথি আকতার হোসেন বাদল, যুক্তরাষ্ট্র সফররত নড়াইল জেলা বিএনপির প্রেসিডেন্ট ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য বিশ্বাস জাহাঙ্গীর, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. গিয়াস উদ্দিন, জাতীয়তাবাদী ফোরামের নেতা আশরাফ উদ্দিন ঠাকুর, রাফেল তালুকদার প্রমুখ। সভা পরিচালনা করেন সারোয়ার খান বাবু।


অনুষ্ঠানে বক্তারা বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে ব্যবসা পরিচালনা করে যুক্তরাষ্ট্রের মূলধারায় নিজের অবস্থান সংহত করেছেন আকতার হোসেন বাদল। বিপুল ভোটে কপেইগ চেম্বার অব কমার্সের পরিচালক নির্বাচিত হয়ে মূলধারায় বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। এটা প্রবাসী বাংলাদেশিদের জন্য গর্বের। অনুষ্ঠানে মূলধারার ব্যবসায়ী আকতার হোসেন বাদলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ফোরামের নেতা একেএম রফিকুল ইসলাম ডালিম, শো টাইম মিউজিকের আলমগীর খান আলম, শাওন বাবলা প্রমুখ।


আকতার হোসেন বাদল নিউইয়র্ক স্টেটের লং আইল্যান্ডে কপেইগ চেম্বার অব কমার্সের ৫ পরিচালকের একজন হিসেবে ২২ জুন শপথ নেন তিনি। আকতার হোসেন বাদল ক্রয় করেছেন গত ৪ বছরে লং আইল্যান্ডে তিনটি ব্যবসার মালিকানা। এলাকাবাসীকেও নিয়েছেন আপন করে। হিসপ্যানিক এবং শ্বেতাঙ্গরাও তাকে আপন ভাবতে শুরু করেন বলেই চেম্বার অব কমার্সের গুরুত্বপূর্ণ দায়িত্বে অধিষ্ঠিত হতে পারলেন।


উল্লেখ্য, কোপেইগ চেম্বার অব কমার্সের নির্বাহী কমিটির সদস্য ৩৫। তবে ৫ পরিচালকের দায়িত্ব সবচেয়ে বেশি। এই সংস্থাটি প্রতিষ্ঠিত হয়েছে এলাকার ব্যবসায়ী এবং নাগরিকদের মধ্যেকার সম্প্রীতির বন্ধন সুসংহত করে পারস্পরিক সহায়তায় সকলের অর্থনৈতিক সমৃদ্ধির জন্যে কাজ করার সংকল্পে।

আকতার হোসেন বাদল তার বক্তব্যে বলেন, বহুজাতিক সমাজে নিজের অবস্থান সুসংহত করতে দরকার সকলের সাথে উদারচিত্তে মেলামেশা। আমি সেটি করছি। কারণ আমাকে অনেক দূর যেতে হবে। তিনি বলেন, চেম্বার অব কমার্সের মাধ্যমে প্রশাসনে ঘনিষ্ঠতা অর্জন করা সহজ হবে। তিনি বলেন, আমি প্রবাসীদের আন্তরিক সহায়তা কামনা করছি সবসময়। কারণ যেখানেই থাকি হৃদয়ে লাল-সবুজের বাংলাদেশকেই ধারণ করি। তার আজকের এ অবস্থানের জন্য অনেক পরিশ্রম ও প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছে তাকে। আকতার হোসেন বাদল বলেন, আমি যুক্তরাষ্ট্র বিএনপিতে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকবো। তবে দলটিতে সঠিক নেতৃত্ব এবং সুষ্ঠু সাংগঠনিক ধারা ফিরিয়ে আনতে হবে। মূলধারার রাজনীতিতে তার ভবিষ্যত পরিকল্পনার কথাও উল্লেখ করেন দক্ষ এ সংগঠক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এ এইচ খোন্দকার জগলু, মো. ফখরুল ইসলাম মাসুম, অধ্যাপক রফিকুল ইসলাম, আব্দুল সালিক জাকির। আবুল কাশেম, মো. হেলাল উদ্দিন, মুজিবুর রহমান স্বপন, মোজাম্মেল হক, নাজমুল হাসান, ফেরদাউস আলম, সাইফুল হক, নাজমুল ইসলাম, আজমির হোসেন, মুহা. আজমুল হক, রাউফুল ইসলাম খান লিটন, মাসুম করিম মিলন, এসএম শফি, টিটু হোসেন শামীম আহমেদ প্রমুখ।

Posted ৪:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ জুলাই ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.