বুধবার ১৪ এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

চ্যানেল টিটি’র জমকালো উদ্বোধন

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

চ্যানেল টিটি’র জমকালো উদ্বোধন

এক বছর পরীক্ষামূলক সম্প্রচার শেষে আনুষ্ঠানিক উদ্বোধন হলো টেলিভিশন চ্যানেল টিটি’র। সচেতনতার কথা বলে’ শ্লোগান ধারন করে নিউইর্য়ক থেকে সরাসরি সম্প্রচারের মাধ্যমে ২১ নভেম্বর শনিবার সকাল ১০ টায় যাত্রা করলো ট্রাফিক, ট্রান্সপোর্ট, টুরিজম ও টেকনোলজি নির্ভর বাংলাদেশি আমেরিকান এই টেলিভিশনটি। ব্রঙ্কসের ১২৫৪ হোয়াইট প্লেইনস রোডস্থ চ্যানেল টিটির কার্যালয়ের সামনে নিজস্ব জায়গায় উন্মুক্ত মঞ্চে দিনব্যাপী জমকালো অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন হলো চ্যানেল টিটির কার্যক্রম। উপস্থাপক আশরাফুল হাসান বুলবুলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সিটির আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ আমন্ত্রিত অতিথিরা যোগ দেন। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দিনব্যাপী অনুষ্ঠানমালা সরাসরি সম্প্রচারিত হয়।

অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে অতিথিদের উদ্দেশ্যে অভিনন্দনমূলক বক্তব্য রাখেন চ্যানেল টিটির ফাউন্ডার এডিটর শিবলী চৌধুরী কায়েস। তিনি তুলে ধরেন তাঁর স্বপ্নের সব আয়োজনের কথা। দিনব্যাপি আয়োজনে নিউইয়র্ক’সহ নর্থ-আমেরিকাতে বসবাসকারি বাংলাদেশি অভিবাসি, আঞ্চলিক সংগঠনের কমিউনিটি নেতা এবং বিশিষ্টজনরা শুভেচ্ছা জানান। এখন যুক্তরাষ্ট্রসহ বিশ্বজুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনাভাইরাস মরণব্যাধি মোকাবিলায় উদ্বোধনী অনুষ্ঠানে ছিলো ভিন্নতা। তাইতো দিনব্যাপি আয়োজনে থেমে থেমে চলে শুভেচ্ছা, কেক কাটা এবং অতিথিরা নানা উপদেশ এবং পরামর্শমূলক বক্তব্য দেন। অনুষ্ঠানে চ্যানেল টিটির পোলো টি-শার্টের লোগো উন্মোচন করা হয়।

ঢাকার কারওয়ান বাজারে প্রতিষ্ঠিত ব্যুরো অফিসে সদ্যনির্মিত স্টুডিওতে আয়োজন করা হয় জমকালো অনুষ্ঠান। রাত সোয়া বারোটায় আমেরিকা থেকে মূল অনুষ্ঠানের উপস্থাপক বুলবুল ঢাকায় চ্যানেল টিটির স্টাফ রিপোর্টার শামীম আশরাফকে সরাসরি সম্প্রচারে উদ্বোধন সঞ্চালনার দায়িত্ব হস্তান্তর করেন। এসময় ঢাকা স্টুডিওতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কলামিষ্ট ও টিভি ব্যক্তিত্ব ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক তাওহীদুল হক, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির টুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের প্রধান ও সহযোগি অধ্যাপক মাহবুব পারভেজ ও ঢাকা জর্জ কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট রাজিউদ্দিন আহমেদ রাজু।

চ্যানেল টিটির আনুষ্ঠানিক যাত্রাপথে টাইটেল স্পন্সর ছিলো “জামান কন্সাট্রাকশন’। এছাড়া অন্যান্য পৃষ্ঠপোষক ও আঞ্চলিক সংগঠনগুলো হলো- মাকর্স-হোম কেয়ার-ব্রঙ্কস শাখা, পার্কচেষ্টার ব্রঙ্কস রিয়েলিটি, বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস-বাফা, হৃদয়ে বাংলাদেশ-ব্রঙ্কস নিউ ইয়র্ক, ব্রঙ্কস বাংলাদেশ অ্যাসোসিয়শেন-বিবিএ, বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন-বাপা, ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন অব মৌলভী বাজার-আইএফএম, বাংলাদেশি আমেরিকান কালচারাল অ্যাসোসিয়েশন-বাকা, রঙধনু সোসাইটি ইনক-নিউ ইয়র্ক, বাংলাদেশি আমেরিকান ন্যাশনাল ডেমোক্রিটক সোসাইটি-ব্যান্ডস, বাংলাদেশি কমিউনিটি অব নর্থ-ব্রঙ্কস, ক্রেডিট রিপেয়ার প্রতিষ্ঠান কোর-মাল্টি সার্ভিস, পপুলার ড্রাইভিং স্কুল-জ্যাকসন হাইটস, আমেরিকান বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গেনাইজেশন, সিনিয়র মাল্টি সার্ভিস-এসএমএস হোমকেয়ার, ইকনা রিলিফ নিউ ইয়র্ক, মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা-মুনা, জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকা-নিউ ইয়র্ক, বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিল-বিএসিসি, এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-আসাল, দ্য গ্রেটার নোয়াখালী সোসাইটি-ইউএসএ, কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-ইউএসএ।

আরো অসংখ্য ব্যবসা সফল প্রতিষ্ঠান ও উদীয়মান উদ্যোক্তারা চ্যানেল টিটির পথচলায় শুভেচ্ছা জানান। অঙ্গীকার করছেন পাশে থাকার। তাদের মধ্যে রয়েছে “স্টারলিং ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড স্টারলিং ফার্মেসি, খলিল বিরিয়ানী হাউজ এবং খলিল হালাল চাইনিজ, ইন্ডিয়ান অ্যান্ড বাংলাদেশি কুজিন “আল-আকসা রেস্টুরেন্ট, নীরব রেস্টুরেন্ট ও ব্রঙ্কসের নীরব বাজার, পার্কসান রেস্টুরেন্ট ক্যাসেল হীল, ব্রঙ্কস, মদীনা হাজ্জ গ্রুপ-ইউএসএ, স্পাইস-আপ রেস্টুরেন্ট, প্রিমিয়াম চাইনিজ কিচেন অ্যান্ড রেস্টুরেন্ট “হালাল-ফ্রেস”, পোশাক ও প্রসাধন হাউজ; প্রতিদিন ফ্যাশন ব্রঙ্কস, উদ্যোক্তা স্বনির্ভরতা নির্ভর প্রতিষ্ঠান “কোর ভিশন”, বাংলা সিডিপ্যাপ সার্ভিস, বাংলা গ্রুপ। এছাড়া অনুষ্ঠানে কৃতজ্ঞতা চিত্তে পাশে থাকার অঙ্গীকার করেছেন, নিউ ইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট-১৮ এর কাউন্সিল মেম্বার পদপ্রার্থী মোহাম্মদ এন মজুমদার। ২৪ ঘন্টার বিষয়ভিত্তিক সংবাদ ও অনুষ্ঠানমালা দর্শকদের বিশেষ করে প্রবাসীদের মনের খোরাক জোগাবে। চলমান ঘটনাবলী, সমসাময়িক বিষয়, প্রবাসের যাপিত জীবন, সফল উদ্যোক্তা, মেধাবী মুখ, পেশার বৈচিত্র্য, সোনালী সম্ভাবনার মতো বিষয়গুলো তুলে আনতে নিউইয়র্কে এবং বাংলাদেশের ব্যুরো অফিসে কাজ করছে তারুণ্যদীপ্ত টিম। এছাড়া প্রযুক্তি, পর্যটন, স্বাস্থ্য, শিক্ষা, যানজট, পরিবহনসহ জীবনঘনিষ্ঠ বিষয়গুলো নিয়ে সচেতনতামূলক সংবাদ এবং সংবাদ বিশ্লেষণ থাকবে। গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে নিজের মতামত তুলে ধরতে অনলাইনে https://channeltt.tv/)থাকছে মতামত বিভাগ। যাতে করে অভিজ্ঞতা বিনিময়ে মাধ্যমেও কমিউনিটি উপকৃত হতে পারে।

টেলিভিশনের পাশাপাশি অনলাইনে (https://channeltt.tv/) বাংলা এবং ইংরেজি দুটি ভাষাতেই দর্শক ও পাঠকরা দেখতে এবং পাঠ করতে পারবেন। স্মার্ট ফোন ও এন্ড্রয়েড ডিভাইস থেকে এ্যাপ ডাউনলোড করেও দেখা যাবে সম্প্রচারিত সকল অনুষ্ঠানমালা। সংবাদের পাশাপশি সাপ্তাহিক আয়োজন অ্যান্ড অব দ্যা উইক, রিপোর্টার ভয়েস, ইয়ুথ ভয়েস, বাংলাদেশ উইক, স্পোর্টস উইকসহ নানা বিশ্লেষণধর্মী আয়োজন থাকবে। এছাড়া সফল উদ্যোক্তাদের নিয়ে চ্যানেল টিটি আইকন, ক্যাব চালকদের সাফল্য-ব্যার্থতার গল্পনিয়ে ক্যাবি টকসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রতিদিন শো থাকছে। সংবাদসহ প্রতিদিন ৬ ঘন্টার জন্য প্রচারিত সংবাদ ও অনুষ্ঠানমালা পরবর্তীতে আরো তিনধাপে ৬ ঘন্টা করে পুনঃপ্রচারিত হবে। চ্যানেল টিটির এডিটর শিবলী চৌধুরী কায়েস বলেন, এক বছর আগে পরীক্ষামূলক সম্প্রচার করোনা মহামারির কারণেই পিছিয়ে যায় পূর্ণ সম্প্রচার। কমিউনিটির প্রতিটি বিষয় সমান গুরুত্ব পাবে। দেশাত্মবোধ এবং প্রবাস জীবনের চড়াই উৎরাই, সাফল্য-সম্ভাবনার নানাদিক প্রতিফলিত হবে চ্যানেল টিটির পর্দায়। চলমান অথবা গতানুগতিক ধারার বাইরে গিয়ে দর্শকদের আগ্রহের বিষয়গুলোই তুলে আনবে চ্যানল টিটি’র টিম। যাত্রা শুরুর এই সময়ে সবার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে পথচলায় পাশে থাকার আহবান জানান চ্যানেল টিটি’র এডিটর।

Facebook Comments Box

Posted ১০:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.