বুধবার, ২৪ জুলাই ২০২৪ | ১০ শ্রাবণ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

জয় দিয়ে কোপার প্রস্তুতি শুরু মেসিদের

বাংলাদেশ অনলাইন :   |   সোমবার, ১০ জুন ২০২৪

জয় দিয়ে কোপার প্রস্তুতি শুরু মেসিদের

ডি মারিয়ার গোলের পর আর্জেন্টিনার খেলোয়াড়দের উল্লাস। ছবি : সংগৃহীত

আর মাত্র কয়েকদিন পরেই শুরু হচ্ছে লাতিন আমেরিকার দেশ গুলোর ফুটবল শ্র্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। মহাদেশীয় এই আসর শুরুর আগে প্রীতি ম্যাচ খেল প্রস্তুতি সাড়ছে অংশগ্রহণকারী দলগুলো। যার মধ্যে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাও। গত আসরের শিরোপা জয়ীরা জয় দিয়েই নিজেদের প্রস্ততি শুরু করল। ১০ জুন (সোমবার) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনা ১-০ ব্যবধানে একুয়েডরকে হারিয়েছে, যেখানে একমাত্র গোলটি করেন আর্জেন্টিনার অন্যতম অভিজ্ঞ তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া।

মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোর ইলিনয়ের সোল্ডার ফিল্ডে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথমার্ধে আর্জেন্টিনা বল দখলে আধিপত্য দেখালেও সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়। ম্যাচের ৪০তম মিনিটে ডি মারিয়া, তার অভিজ্ঞতা প্রদর্শন করে, রদ্রিগো ডি পলের কাছে পাস দেন। ডি মারিয়া তার দৌড় জারি রেখে ইকুয়েডরের বক্সে ঢুকলে ক্রিস্তিয়ান রোমেরো কাছ থেকে পাওয়া চূড়ান্ত পাস পেয়ে বলটি ইকুয়েডরের গোলকিপারের পাশ দিয়ে জালে ঢুকান। এই গোলটি দেখিয়েছে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে ডি মারিয়ার গুরুত্ব।

বিশ্বচ্যাম্পিয়নদের লিডের ব্যবধান বাড়ানোর আশায় আক্রমণাত্মক প্রচেষ্টা গোলের পরও অব্যাহত থাকে এবং ডি মারিয়া শীঘ্রই একটি ফ্রি কিক থেকে লিড বাড়ানোর কাছাকাছি পৌঁছান। তবে তার দুর্দান্ত ফ্রি কিকটি ক্রসবারে লেগে ফিরে আসে। সংকীর্ণ ব্যবধানে হলেও আলবিসেলেস্তেদের রক্ষণপ্রাচীর মজবুত ছিল, যেখানে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বেশ কিছু গুরুত্বপূর্ণ সেভ করে লিড রক্ষা করেন।

লিওনেল স্কালোনি দ্বিতীয়ার্ধে গোল দিয়ে ম্যাচ জয়ের আশায় বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন করেন। দলকে তাজা রাখতে এবং ম্যাচের গতি বজায় রাখতে আর্জেন্টিনার সেরা খেলোয়াড় লিওনেল মেসি সহ অন্যদের মাঠে নামানো হয়, যা আর্জেন্টিনার জন্য আরও সুযোগ তৈরি করে। তবে সুযোগ আসলেও মেসির দল লিড বাড়াতে পারেনি। এরমধ্যে লাউতারো মার্টিনেজ একটি উল্লেখযোগ্য সুযোগ পেয়েছিলেন। তবে ডি পলের ক্রস থেকে করা হেড তিনি সোজা গোলকিপারের কাছে পাঠান।

স্কালোনি অ্যাঞ্জেল কোরেয়া এবং নিকোলাস গঞ্জালেজকে জুলিয়ান আলভারেজ এবং লিওনার্দো পারেদেসের জায়গায় নামান। তাদের আগমণ আক্রমণে আরও গতিশীলতা যোগ করে। লুকাস মার্টিনেজ কোয়ার্তা এবং বায়ার লেভারকুসেনের ইজিকুয়েল পালাসিওস রক্ষন এবং মধ্যমাঠকে ভালো ভাবে মজবুত রাখেন।

এই বিজয় আর্জেন্টিনাকে কোপা শুরুর আগে ফুরফুরে মেজাজে রাখল। কোপার আগে শেষ প্রস্তুতি ম্যাচে গুয়াতেমালার মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। দলটি এই পারফরম্যান্সের আরও উন্নতি চাইবে পরের ম্যাচগুলোতে।

Posted ৯:৫৮ পূর্বাহ্ণ | সোমবার, ১০ জুন ২০২৪

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.