শনিবার ২৩ অক্টোবর ২০২১ | ৭ কার্তিক ১৪২৮

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

জ্যাকসন হাইটসে এলমহার্স্ট মেডিকেল উদ্বোধন

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ০২ সেপ্টেম্বর ২০২১

জ্যাকসন হাইটসে এলমহার্স্ট মেডিকেল উদ্বোধন

ফিতা কেটে উদ্বোধন করছেন জহিরুল ইসলাম।

এলমহার্স্ট মেডিকেল’র আনুষ্ঠানিক উদ্বোধন হলো গত ২৮ আগষ্ট শনিবার বিকেলে। বাংলাদেশী আমেরিকান নূতন প্রজন্মের তিনজন চিকিৎসক গড়ে তুলেছেন প্রতিষ্ঠানটি। মেডিকেল অফিসটির পরিচালক হলেন ডাঃ সাজিদুল হাসান চৌধুরী, ডাঃ সেলীনা ইসলাম ও ডাঃ সানিয়া আহমেদ। বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটস, এলমহার্স্ট ও উডসাইডের সংযোগস্থলে ৪০-১৬, ৭৪ স্ট্রিটে চমৎকার লোকেশনে বেছে নেয়া হয়েছে এলমহার্স্ট মেডিকেল অফিসটি। বর্ণাঢ্য আয়োজনে ফিতা কেটে এবং দোয়া মুনাজাতের মাধ্যমে উদ্বোধন করা হয় এলমহার্স্ট মেডিকেল।

এবিএইচ ফার্মাসিউটিক্যালস’র স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ জহিরুল ইসলাম এলমহার্স্ট মেডিকেল উদ্বোধন করেন। এসময় মিসেস চৌধুরী, মিসেস স্বপ্না খানম এবং নূতন মেডিকেলে’র তিন চিকিৎসক, তাদের পরিবারবর্গ ও কমিউনিটির বিভিন্ন শ্রেনী পেশার বিপুল সংখ্যক শুভাকাঙ্খী উপস্থিত ছিলেন। নূতন মেডিকেল অফিসের সমৃদ্ধি কামনা করে দোয়া মুনাজাত করেন ডঃ দীন আল রশীদ। নূতন মেডিকেল অফিস প্রসঙ্গে ডাঃ সাজিদুল হাসান এবং ডাঃ সেলীনা ইসলাম বলেন, নিউইয়র্ক সিটিতে বিপুল সংখ্যক বাংলাদেশীর বসবাস। এছাড়া প্রতিনিয়তই এই সংখ্যা বেড়ে চলেছে। সাধারণ মানুষের ধারণা বাংলাদেশী বংশোদ্ভূত নূতন প্রজন্মের ডাক্তারগণ প্রাইভেট প্র্যাকটিসে অনাগ্রাহী। তারা নিজ কমিউনিটিতে আসতে চান না। আমরা এই ভূল ভাঙ্গতে চাই। সাধারণ বাংলাদেশীদের নিকট স্বাস্থ্য সেবা পৌছে দেয়ার অঙ্গীকার নিয়ে আমরা চালু করেছি এলমহার্স্ট মেডিকেল। নূতন এই মেডিকেল অফিসে বাংলাদেশী ইমিগ্র্যান্টদের স্বাগত জানাতে চাই আমরা।

ডাঃ সেলীনা ইসলামের পিতা এবং ডাঃ চৌধুরী হাসানের শ্বশুড় বিশিষ্ট শিল্পপতি জহিরুল ইসলাম বলেন, স্বাস্থ্য সেবার পাশাপাশি এলমহার্স্ট মেডিকেল নূতন প্রজন্মের ডাক্তারদের সাথে বাংলাদেশী কমিউনিটির একটি নিবিড় বন্ধন সৃষ্টি করবে। তিনি প্রতিষ্ঠানটির সমৃদ্ধির জন্য কমিউনিটির সহযোগিতা কামনা করেন। সাধারণ বাংলাদেশীদের নিকট স্বাস্থ্য সেবা পৌছে দেয়ার অঙ্গীকার নিয়ে আমরা চালু করেছি এলমহার্স্ট মেডিকেল। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ খান, এনআরবির চেয়ারম্যান শেকিল চৌধুরী, চৌধুরী এস হাসান এমডি, তৌহিদ শিবলী এমডি, বিশিষ্ট ব্যবসায়ী জহিরুল ইসলাম, এমএ আজিজ, একে এম ফজলুল হক, ফখরুল ইসলাম দেলোয়ার, মইনুল ইসলাম, সিপিএ মোহাম্মদ কামাল, কমিউনিটি লিডার আজিমুর রহমান বুরহান, ফজলুর রহমানসহ বিভিন্ন পত্রিকার সম্পাদক ও সাংবাদিকবৃন্দ।

মানুষের স্বাস্থ্যসেবা’কে অগ্রাধিকার দেয়ার প্রত্যয়ে প্রতিষ্ঠিত এলমহার্স্ট মেডিকেলে মেডিসিন, গাইনোকোলজী, গ্যাস্ট্রোএন্টারোলজি, কার্ডিওলজী ও শিশু রোগের চিকিৎসা দেয়া হবে। এছাড়াও এখানে রয়েছে ফ্লু ভ্যাকসিন, ইমুনাইজেশন, রক্ত পরীক্ষা, প্রশ্রাব পরীক্ষা, হজ ভ্যাক্সিন, এলার্জি টেস্ট, প্রেসার ও ডায়াবেটিস নিয়ন্ত্রণের বিভিন্ন টেস্ট করার ব্যবস্থা।

এলমহার্স্ট মেডিকেল অফিসের সেবাসমূহের মধ্যে রয়েছে: মহিলাদের স্বাস্থ্য, হৃদরোগ, পায়ের যত্ন বা ব্যথা, পেট ব্যথা, যকৃতের রোগ, পেট খারাপ, কোষ্ঠকাঠিণ্য, রিফ্লাক্স, ডায়াবেটিস, রক্তচাপ এবং কোলেস্টেরলের মতো দীর্ঘস্থায়ী রোগের চিকিৎসা। একই ছাদের নিচে রয়েছে পুরো পরিবারের চিকিৎসা সেবা। এখানে নারী-পুরুষ ও শিশুদের জন্য রয়েছে অভিজ্ঞ চিকিৎসক। রয়েছে ডায়াগনস্টিক টেস্টিং এর ব্যবস্থা। এখানে রেফারেল ফর্ম বা দ্রুত অ্যাপয়েন্টমেন্ট যাই হোক না কেন আমাদের সকল কর্মী রোগীর চাহিদা পূরণে চিকিৎসকরা আন্তরিক। এলমহার্স্ট মেডিকেলের সুবিধাগুলোর মধ্যে রয়েছে সবধরণের ইন্সুরেন্স গ্রহণ, এখানে রয়েছে মহিলা এবং পুরুষ ডাক্তার, অভিজ্ঞ মেডিকেল এ্যাসিস্ট্যান্ট সহ অন্যান্য কর্মকর্তা। ছুটির দিনে এবং সন্ধ্যায় অফিস খোলা থাকে। এছাড়াও এখানে ২৪ঘন্টায় কোভিড পরীক্ষা হয়।

Posted ৬:৫১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ সেপ্টেম্বর ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.