মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

মোহাম্মদ সাবুল উদ্দিনকে দেলোয়ারের সমর্থন

জ্যামাইকার সভায় আগাম ভোট দেয়ার উপর গুরুত্বারোপ

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০৩ জুন ২০২১

জ্যামাইকার সভায় আগাম ভোট দেয়ার উপর গুরুত্বারোপ

নিউইয়র্ক সিটির আসন্ন নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রাইমারীতে ডিষ্ট্রিক্ট-২৪ থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী বাংলাদেশী-আমেরিকান মোহাম্মদ সাবুল উদ্দিনের সমর্থনে জ্যামাইকায় সভা হয়েছে। সভায় আগাম ভোট দেয়ার উপর গুরুত্বারোপ করা হয়। উল্লেখ্য, ১২ জুন থেকে শুরু হচ্ছে আগাম ভোট প্রদান। এদিকে কমিউনিটির পরিচিত মুখ, মূলধারার রাজনীতিক, বিশিষ্ট ব্যবসায়ী ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির (জেবিএফএস) প্রতিষ্ঠাতা ও সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ব্যক্তিগতভাবে মোহাম্মদ উদ্দিন-কে সমর্থন জানিয়েছেন। খবর ইউএনএ’র।

সিটির জ্যামাইকাস্থ কাউন্সিলম্যান পদপ্রার্থী সাবুল উদ্দিনের নির্বাচনী অফিসে গত ২৭ মে বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি অ্যাক্টিভিষ্ট ও রিয়েল এস্টেট ব্যবসায়ী মোহাম্মদ সাইফুল ইসলাম। সভায় স্বাগত বক্তব্য রাখেন মূলধারার উদয়মান রাজনীতিক ও ব্যবসায়ী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার। এছাড়াও সভায় কাউন্সিলম্যান পদপ্রার্থী সাবুল উদ্দিন ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফ্রেন্ডস সোসাটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, জ্যামাইকা মুসলিম সেন্টার পরিচালনা কমিটির সেক্রেটারী মনজুর আহমেদ চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আখতার রহমান টিপু, সেবুল মিয়া, মোহাম্মদ এ মুক্তাদীর, এম এ কদ্দুস, মামুনুর রশীদ শিপু, মতিউর রহমান, বজলুল হক, রিজু মোহাম্মদ প্রমুখ।


সভায় ফকরুর ইসলাম দেলোয়ার বলেন, নিউইয়র্ক সিটির কাউন্সিল ডিষ্ট্রিক্ট-২৪ এখন বাংলাদেশীদের আসন বলে মূলধারার একাধিক রাজনীতিক সহ অনেকেই মনে করছেন বলে এই আসনটি গুরুত্বপূর্ণ। আমরাও মনে করি এই আসনটি বাংলাদেশী-আমেরিকানদের। তাই আামী নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ। এই নির্বাচনে একধিক প্রার্থীও রয়েছেন। তারমধ্যে তিনজন বাংলাদেশী। যারা আমার ও আমাদের অনেকেরই প্রিয়, কাছের মানুষ। আর নির্বাচন নির্বানে যে কেউ যে কাউকে সমর্থন করার অধিকার রয়েছে বলেই আমরা ফ্রেন্ডস সোসাইটির পক্ষ থেকে কাউকে অফিসিয়ালী সমর্থন বা এনড্রোর্স করিনি। আমি ব্যক্তিগতভাবে মোহাম্মদ সাবুল উদ্দিনকে সমর্থন করছি, আরেকজন আরেক প্রার্থীকে সমর্থণ করছেন, তার জন্য কাজ করছেন। তিনি বলেন, সময় ও সযোগ থাকায় আমরা যদি ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারি তাহলে আগামী সিটি নির্বাচনে বাংলাদেশী প্রার্থীই জয়ী হবেন।

সভায় বক্তারা বলেন, সিটি হলে বাংলাদেশী কমিউনিটির প্রতিনিধি নির্বাচিত করার সময় ও সুযোগ এসেছে। এই সুযোগ কাজে লাগাতে হবে। এজন্য সকল ভোটারকে কেন্দ্রে গিয়ে সাবুল উদ্দিনকে ভোট দেয়ার জন্য ভোটার প্রতি আহ্বান জানান। বক্তারা বলেন, যেহেতু র‌্যাঙ্কিং চয়েজ ভোটিং সিস্টেম এ ভোট হবে তাই একাধিক প্রার্থীকে ভোটর দেয়ারও সুযোগ রয়েছে। সে ক্ষেত্রে ডিষ্ট্রিক্ট ২৪ থেকে বাংলাদেশীকে নির্বাচন করার যথেষ্ট সুযোগ রয়েছে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। সভায় বক্তারা নির্বাচনে মোহাম্মদ উদ্দিনের জয়ের ব্যাপারে বিভিন্ন কৌশল নিয়েও কথা বলেন।


এদিকে নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে মোহাম্মদ উদ্দিনের প্রচার প্রচারণা, সভা-সমাবেশ ততই বাড়ছে। ফোন কল, গণ সংযোগ, পোস্টার, লিফলেট প্রভৃতির মাধ্যমে চলছে এই প্রচালনা কার্যক্রম। উল্লেখ্য, আগামী ২২ জুন মঙ্গলবার নিউইয়র্ক সিটির ডেমোক্র্যাট দলীয় প্রাইমারী নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।


Posted ২:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ জুন ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.