বুধবার ২৩ জুন ২০২১ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
ফ্লুশট ভোটার রেজিষ্ট্রেশন সেনসাস কার্যক্রম

জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির মহতি উদ্যোগ

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির মহতি উদ্যোগ

ফ্লু শর্ট নিচ্ছেন ফকরুল ইসলাম দেলওয়ার। পাশে সৈয়দ আলামীন।

কারোনা ভাইরাস মহামারিকালে ধারাবাহিকভাবে বিভিন্ন সেবামূলক কার্যক্রম চলছে কম্যুনিটিতে। নিউইয়র্ক সিটির বাংলাদেশী আমেরিকান কম্যুনিটিতে প্রথম থেকে সেবা প্রদান করে আসছে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি জেবিএফএস। বৈশ্বিক মহামারি করোনার সংক্রমন যখন নিউইয়র্ক সিটিতে মারাত্মক আকার ধারণ করে তখনও সামাজিক এ সংগঠনটি সবধরণের ভয়-ভীতি দূরে ঠেলে মানুষের সেবা ও কল্যাণে রাস্তায় নেমে আসে। দুর্দশাগ্রস্থ মানুষের দ্বারে-দ্বারে পৌছে দেয় খাদ্য সহ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী। সংগঠনটির তরুণ কর্মীরা রাস্তায় দাঁড়িয়ে বিতরণ করেন মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার। কোভিড-১৯ এর সংক্রমন কমে গেছে কিন্তু থামেনি জ্যামাইকা-বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির মানবিক ও কল্যাণধর্মী কার্যক্রম। নিউইয়র্ক সিটি সহ যুক্তরাষ্ট্রব্যাপী করোনা ভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ আঘাত হানতে পারে। বিশেষজ্ঞগণ এনিয়ে সতর্কবাণী উচ্চারণ করছেন। এমন ভবিষ্যতবাণী ও আশংকার পর সংগঠনটি নূতন করে সতর্কতামূলক উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে গত ২৭ সেপ্টেম্বর রোববার স্বল্প সময়ের নোটিশে একটি সেবামূলক ক্যাম্পেইন আয়োজন করে। জ্যামাইকার হিলসাইড এভিন্যুও ১৭৩-১৭৫ স্ট্রীটের মাঝে মেজর মার্ক পার্কে দুপুর ২টা থেকে পরিচালনা করে সেবামূলক কার্যক্রম।

হেলথ ইন্সুরেন্স কোম্পানী ফিডেলিস কেয়ার ও এস্টোরিয়ার স্টাইনওয়ে স্ট্রীটের নাইল সিটি ফার্মেসীর সহযোগিতায় আয়োজিত এ ক্যাম্পেইন চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। শীত মৌসুমে ফøু’র প্রকোপ থেকে মানুষকে রক্ষার জন্য ফ্লুশট দেয়া হয় ক্যাম্পেইন থেকে। নাইল সিটি এ কাজটি করে। একই আয়োজন থেকে কম্যুনিটির মানুষের সুবিধা নিশ্চিত করার জন্য চলে সেনসাস নিবন্ধন কার্যক্রম। নিউইয়র্ক সিটির সেনসাস-২০২০ এর পক্ষ থেকে সেনসাস নিবন্ধন করা হয়। এছাড়া ভোটার রেজিষ্ট্রেশন চলে সমানতালে। বিপুল সংখ্যক মানুষ এসব সেবাগ্রহণ করেন। জেবিএফএস আয়োজিত এ ক্যাম্পেইন থেকে বিতরণ করা হয় মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার এবং স্কুল সাপ্লাইর বেশ কিছু আইটেম। অভিভাবকগণ তাদের সন্তানদেরকে নিয়ে লাইনে দাঁড়িয়ে গ্রহণ করেন এসব সামগ্রী। চমৎকার আবহাওয়ায় মেজর মার্ক পার্কে তাবু খাঁটিয়ে সেবা প্রদানকালে কম্যুনিটির মানুষও ভীড় জমান।

এসব সামগ্রী বিতরণের অংশ নেন সংগঠনটির কর্মকর্তাগণ। এসময় জেবিএফএস এর প্রেসিডেন্ট মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ারের সভাপতিত্বে এবং সেক্রেটারী সৈয়দ আল আমিন রাসেলের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন কর্মকর্তা ও অতিথিবৃন্দ। মহামারি করোনায় ক্ষতিগ্রস্থ কম্যুনিটির বিভিন্ন দিক এবং এর দ্বিতীয় দফা সংক্রমনের আশংকা নিয়ে আলোচনা করেন বক্তাগণ। আলোচনায় অংশ নেন প্রধান অতিথি বিশিষ্ট আইনজীবী কুইন্স ডেমোক্র্যাটিক পার্টি ডিস্ট্রিক্ট এটলার্জ এটর্নী মঈন চৌধুরী, জেবিএফএস’র প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, অন্যতম উপদেষ্টা ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডাঃ ওয়াজেদ এ খান, উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী শাহ নাওয়াজ, উপদেষ্টা মঞ্জুর আহমেদ চৌধুরী, ডাঃ মাসুদুল হাসান, রেজাউল করিম, উপদেষ্টা সদরুন নূর, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য আজিমুর রহমান বুরহান ও সংগঠনটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, জালালাবাদ এসোসিয়েশনের সেক্রেটারী মিজানুর রহমান চৌধুরী শেফাজ প্রমুখ। বক্তাগণ করোনাকালে সামাজিক দায়বদ্ধতা এবং এজন্য নিরলসভাবে কাজ করে যাওয়ার জন্য জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রশংসা করেন। করোনা মহামারির দ্বিতীয় ঢেউ থেকে নিজেদেরকে রক্ষার জন্য প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান বক্তাগণ। বিশেষ করে সামাজিক দূরত্ব মেনে চলা এবং মাস্ক পরিধানের উপর গুরুত্বারোপ করেন।

জেবিএফএস’র প্রেসিডেন্ট ফখরুল ইসলাম দেলোয়ার আয়োজন সফল করার জন্য ফিডেলিস কেয়ার, নাইল সিটি ফার্মেসী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, সকলের সহযোগিতার কারণেই জেবিএফএস’র পক্ষে সম্ভব হচ্ছে এধরণের সেবামূলক কার্যক্রম চালিয়ে যাওয়া। তিনি এটর্নী মঈন চৌধুরী, এলাইড মর্টগেজ’র মোহাম্মদ জান ফাহিম, রিয়েলটর সাইফুল ইসলাম সহ অন্যান্য পৃষ্ঠপোষকদের প্রতি কৃতজ্ঞতা জানান। সংগঠনের সকল কর্মকর্তা পরিচয় করিয়ে দেন তিনি এবং তাদের কার্যক্রমের প্রশংসা করেন। সেক্রেটারী সৈয়দ আল আমিন, রাসেল সেবামূলক এ উদ্যোগে পৃষ্ঠপোষকতা এবং সহযোগিতায় জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ফিডেলিস কেয়ার এর এরিয়া ম্যানেজার ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা সালেহ আহমেদ টেলিফোনে সবাইকে ধন্যবাদ জানান।

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির একদল নিবেদিত প্রাণকর্মী বরাবরের মতো সেদিনও দিনভর কাজ করেন। আর এরা হলেন সহ সভাপতি আব্দুল মান্নাফ তালুকদার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা আমিনুল ইসলাম চুন্নু, সাহিত্য সম্পাদক আকতার বাবুল, ক্রীড়া সম্পাদক সুমন খান, কোষাধ্যক্ষ হামিদুর রহমান।

Facebook Comments Box

Posted ১১:১৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.