সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
হিলসাইড টাইগার্স চ্যাম্পিয়ন ওয়ারিয়র রানার্স আপ

জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্ট

নিউইয়র্ক (ইউএনএ) :   |   বৃহস্পতিবার, ০৮ অক্টোবর ২০২০

জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্ট

প্রবাসের সনামধন্য সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির (জেবিএফএস) উদ্যোগে আয়োজিত ‘জ্যামাইকা ক্রিকেট টুর্নামেন্ট-২০২০’ এ হিলসাইড টাইগার্স চ্যাম্পিয়ন এবং হিলসাইড ওয়ারিয়র রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে। নিউইয়র্ক সিটির কুইন্সের ক্যাসিনা পার্ক মাঠে গত ৬ অক্টোবর মঙ্গলবার একদিনের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। টুর্নামেন্ট মোট তিনটি দল অংশ নেয়। উল্লেখিত দল দুটি ছাড়াও অংশগ্রহণকারী অপর দলটি হচ্ছে হিলসাইড ফাইটার্স। খবর ইউএনএ’র।

টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় হিলসাইড টাইগার্স ও হিলসাইড ওয়ারিয়র। ফাইনাল খেলার শুরুতে প্রথমে ব্যাট করতে মাঠে নেমে হিলসাইড টাইগার্স নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১০২ রান সংগ্রহ করে। জবাবে হিলসাইড ওয়ারিয়র সবকটি উইকেট হারিয়ে ৭২ রান সংগ্রহ করে। ফাইনালে হিলসাইড টাইগার্স ৩০ রানে জয়ী হয়। টুর্নামেন্টে একই দলের শারাফাত জনি ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন। ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হন হিলসাইড ওয়ারিয়র’র হাবিব। সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন হিলসাইড ওয়ারিয়র’র মোহাম্মদ কবির। সেরা বোলার নির্বাচিত হন হিলসাইড টাইগার্সের কাবিরুল ইসলাম।

মঙ্গলবার বিকেলে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিগণ চ্যাম্পিয়ন টিম হিলসাইড টাইগার্সের ক্যাপ্টেন সাজিদ হাসান ও তার দল এবং রানার্স আপ টিম হিলসাইড ওয়ারিয়রের ক্যাপ্টেন মোহাম্মদ কবির ও তার দলের হাতে ট্রফি তুলে দেন। এই পর্বে সভাপতিত্ব করেন জেবিএফএস’র প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার। এসময় অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম উসমান গণি, অন্যতম উপদেষ্টা ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ও জ্যামাইকা মুসলিম সেন্টারের সেক্রেটারী মনজুর আহমেদ চৌধুরী, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ছদরুন নূর, আই টিভির সিইও মোহাম্মদ শহীদুল্লাহ, বিশিষ্ট সাংবাদিক শওকত ওসমান রচি, সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ আল-আমিন রাসেল, সাবেক সাধারণ সম্পাদক রেজাউল আজদ ভূঁইয়া, ক্রীড়া সম্পাদক সুমন খান, ক্রিকেটার সোহানুর রহমান সোহান প্রমুখ।

অনুষ্ঠানে ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, কভিড-১৯ পরিস্থিতিতে আমরা কঠিন সময় অতিবাহিত করছি। পাশাপাশি নানা কারনেই আমাদের নতুন প্রজন্ম সহ ইয়ং জেনারেশন বিপদগামী হচ্ছে। তাই তরুন প্রজন্মকে ভালো পরিবেশে সম্পৃক্ত রাখতে ইনডোর ও আউটডোর গেম আয়োজন করা হচ্ছে। যার প্রাথমিক উদ্যোগ হিসেবেই ‘জ্যামাইকা ক্রিকেট টুর্নামেন্ট-২০২০’ এর আয়োজন। তিনি বলেন, বিভিন্ন পজেটিভ কর্মকান্ড ও খেলাধুলার মাধ্যমে নতুন প্রজন্মকে ব্যস্ত রেখে তাদেরকে সুস্থধারায় রাখতে হবে, যাতে করে তারা যেনো বিপথে না যায়। তিনি তরুনদের জন্য সুন্দর ভবিষ্যত গড়তে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

 

আবু তাহের বলেন, ইদানিং তরুন প্রজন্মে মধ্যে একধরনের নেগেটিভ ধারার বিষয় লক্ষ্য করা যাচ্ছে, যা অত্যন্ত মারাত্নক। করোনাভাইস পরিস্থিতিতে এই দূর্যোগময় সময়ের মধ্যে তরুণ প্রজন্মকে ঠিক পথে ধরে রাখার জন্য এই ধরনের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার জন্য তিনি জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটিকে অভিনন্দন জানান। তিনি টুর্নামেন্টের খেলোয়ারদের উদ্দেশ্যে বলেন, আপনারাই আমাদের ভবিষ্যত প্রজন্ম, আপনারা বিপথে ধাবিত হবেন না, সুষ্ঠ ও সুন্দর চিন্তাধারার মাধ্যমে সুন্দর ভবিষ্যত গড়ে তুলবেন, এই প্রত্যাশা করছি।

এবিএম উসমান গণি তার বক্তব্যে মাঠে এসে খেলা উপভোগ করার জন্য দর্শকদের ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসের যুব সমাজকে আরো ভালো ভালো কর্মকান্ডে যুক্ত করার পাশাপাশি খেলাধুলার জন্য যে ধরনের পৃষ্ঠপোষকতা প্রয়োজন তা জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি করবে।

ডা. ওয়াজেদ এ খান তার বক্তব্যে সুন্দরভাবে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার জন্য জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, ভবিষ্যতে এই ধরনের আয়োজনের জন্য যে ধরনের পৃষ্ঠপোষকতা প্রয়োজন, সাপ্তাহিক বাংলাদেশ-এর মাধ্যমে তিনি তা করবেন বলে প্রতিশ্রুতি দেন।
ছদরুন নূর বলেন, আগামী দিনে আরো টুর্নামেন্ট আয়োজন করতে ফ্রেন্ডস সোসাইটির পক্ষ থেকে খেলোয়াড়দের জন্য যা যা করা প্রয়োজন, তা পূরণ করা হবে। মনজুর আহমেদ চৌধুরী বলেন, যুব সমাজকে খেলাধুলার পাশাপাশি আরো বেশী করে সামাজিক ও সাংস্কৃতির বিষয়ের সাথে সম্পৃক্ত করে উজ্জীবিত রাখতে হবে, কারণ তরুনরাই আমাদের ভবিষ্যত। ফ্রেন্ডস সোাইটির উদ্যোগে ভবিষ্যতে আরো অনেক বেশী টুর্নামেন্ট ও অনুষ্ঠানের আয়োজন করা হবে।

মোহাম্মদ শহীদুল্লাহ্ বলেন, তরুণদের যেকোন ভালো কাজের সাথে আই টিভি সবসময় আছে, আগামী দিনেও থাকবে। সাংবাদিক শওকত ওসমান রচি তার বক্তব্যে আরো বেশী করে টুর্নামেন্ট আয়োজন করার জন্য আয়োজকদের প্রতি আহবান জানান।

সৈয়দ আল-আমিন রাসেল বলেন, এই প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্ম যাতে ক্রিকেট খেলার প্রতি অনুপ্রাণিত হয়, তার জন্য ক্রিকেট কোচিং ক্লাব করা এবং আমেরিকাতে আরো বেশী বেশী করে ক্রিকেট খেলার আয়োজন করে ক্রিকেটকে কিভাবে তরুনদের মধ্যে আরো জনপ্রিয় করা যায়, সে ব্যাপারে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি কাজ করবে। এজন্য তিনি পৃষ্ঠপোষকতার পাশাপাশি সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

সুমন খান, জেবিএফএস’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, জ্যামাইকা ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের প্রথম থেকে সহযোগিতা করার জন্য ক্রিকেটার সোহানুর রহমান সোহানকে ধন্যবাদ জানান। আগত সবাইকে ধন্যবাদ জানিয়ে খেলাধুলা নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনার কথা জানান। তিনি বলেন, তরুনরা যদি চান, তাহলে তাদের নিয়ে ভবিষ্যতে ক্রিকেট, ব্যাডমিন্টন, ফুটবল, টেবিল টেনিস, দাবা টুর্নামেন্টের আয়োজন করা হবে।

রেজাউল আজাদ ভূঁইয়া তার বক্তব্যে সময়োপযোগী চমৎকার টুর্নামেন্ট আয়োজনের জন্য টুর্নামেন্টের কো-অডিনেটর সুমন খানকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এই ধরনের আয়োজনে পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন। ক্রিকেটারদের পক্ষ থেকে সোহানুর রহমান সোহান তার বক্তব্যে জেবিএফএস-এর সকল কর্মকর্তাদেরকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে তরুণদের নিয়ে আরো বেশী বেশী ইভেন্ট করার জন্য সংগঠনের প্রতি অনুরোধ করেন। টুর্নামেমেন্টে খেলার পাশাপাশি মাঠে আগত দর্শকদের মাঝে ফ্রি মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরণ ও ভোটার রেজিট্রেশান করা হয়। এই টুর্নামেন্ট আয়োজনে মিডিয়া পার্টনার ছিলো টাইম টেলিভিশন ও সাপ্তাহিক বাংলাদেশ।

Posted ১১:৩৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ অক্টোবর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.