বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শনী ১৫ আগস্ট

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শনী ১৫ আগস্ট

টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শনী ১৫ আগস্ট

আগামী ১৫ আগস্ট বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী। দিনটি স্মরণে টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে। ঐদিনের প্রথম প্রহর অর্থাৎ নিউইয়র্কের মধ্যরাত ১২টা ১ মিনিট হতে পরের দিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘন্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেন্ড করে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শন করা হবে। এর মোট ব্যাপ্তিকাল হবে ৩ ঘন্টা এবং প্রদর্শিত হবে মোট ৭২০ বার। এই উদ্যোগ বাস্তবায়নে প্রথমিকভাবে ব্যয় ধরা হয়েছে মোট প্রায় ১লাখ ডলার। এই প্রদশর্ণীর উদ্যোগক্তা নিউইয়র্কের ‘এনওয়াই ড্রিমস প্রোডাকশন’। সিটির খাবার বাড়ি রেস্টুরেন্টে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে ‘এনওয়াই ড্রিমস প্রোডাকশন’-এর কর্ণধার ফাহিম ফিরোজ এই উদ্যোগের কথা জানান। গত ১৫ জুন মঙ্গলবার বিকেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে তোফা হোসেইন, সেলিনা সুলতানা সুইটি উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ফাহিম ফিরোজ জানান, ঐতিহাসিক টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শনের উদ্যোগ সম্পূর্ণ ব্যক্তিগত এবং এই উদ্যোগের সাথে কোন রাজনৈতিক সম্পৃক্ততা নেই। তিনি বলেন, আমরা প্রাথমিক উদ্যোগ নিয়ে এগিয়ে চলেছি এবং এই উদ্যোগ সফল করতে এবং ভালো করতে প্রয়োজনে বঙ্গবন্ধুর ছবি ছাড়াও তাঁর কিছু কিছু কথা বাংলা/ইংরেীজীতে প্রচার বা ভাষণ প্রচার করা যায় কিনা তা নিয়েও ভাবা হচ্ছে। তিনি তার উদ্যোগটি সফল করার জন্য সরকারী ও বেসরকারী পর্যায়ে সকল মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, প্রদর্শণীতে বঙ্গবন্ধুর ছবি ছাড়াও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশ বিশেষ সহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন প্রাধান্য পাবে। যা বিলবোর্ড কর্তৃপক্ষ অনুমোদন করেছে।


সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে ফাহিম ফিরোজ জানান, কেউ সহযোগিতার হাত বাড়ালে বা স্পন্সর করলে তা সাদরে গ্রহণ করা হবে। আর তা না হলেও তার ব্যক্তিগত উদ্যোগে খরচ বহন করবেন। কারণ এটি তাঁর স্বপ্ন। তিনি আরো জানান, তার উদ্যোগের বিষয়টি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই অবগত হয়েছেন।অপর এক প্রশ্নের উত্তরে তিনি জানান, ব্যক্তিভাবে তিনি একজন বিজ্ঞাপন নির্মাতা। তাই সংশ্লিস্টদের সাথে সম্পর্ক থাকায় অনেক কমমূল্যে তিনি টাইমস স্কয়ারের বিল বোর্ড ব্যবহারের সুযোগ পাচ্ছেন এবং এই সুযোগ কাজে লগিয়ে বঙ্গবন্ধুকে বিশ্ব দরবারে তুলে ধরতে চান। অপর এক প্রশ্নের উত্তেরে ফাহিম ফিরোজ নিজেকে ‘অরাজনৈতিক ব্যক্তি’ দাবি করে বলেন, ‘জাতির জনক’-এর প্রতি গভীর ভালবাসা আর শ্রদ্ধা থেকে সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে তিনি এই প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন। এই প্রদর্শনীর মাধ্যমে বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্ক নগরীর দর্শনার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে সম্যক ধারণা অর্জন করতে পারবেন বলে তিনি আশাবাদী। উল্লেখ্য, বাংলাদেশের দিনাজপুর জেলার খানসামা উপজেলার গোয়ালডিহি গ্রামের সন্তান ফাহিম ফিরোজ। বাংলাদেশে পড়াশুনা শেষ করে যুক্তরাষ্ট্রে অভিবাসী হওয়ার পর এদেশেও লেখাপড়া করেন। ডকুমেন্ট তৈরী সহ বিজ্ঞাপন নির্মাণই তার পেশা। নিউইয়র্ক (ইউএনএ)


Posted ১২:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.