মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

যুক্তরাষ্ট্র বিএনপি’র ঈদপ্রীতি সমাবেশে -আব্দুস সালাম

দলীয় সরকারের অধীনে নির্বাচন নয়

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১২ মে ২০২২

দলীয় সরকারের অধীনে নির্বাচন নয়

দীর্ঘদিন পর কেন্দ্রীয় ও যুক্তরাষ্ট্র বিএনপির সর্বস্তরের নেতৃবৃন্দের সরব উপস্থিতিতে যুক্তরাষ্ট্র বিএনপির ব্যানারে ব্যতিত্রুমধর্মী ঈদপ্রীতি সমাবেশ আয়োজন করা হয়। গত ৪ মে উডসাইডের কুইন্স প্যালেসে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক, বিএনপি’র স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও অবিভক্ত ঢাকা সিটির ডেপুটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন, দেশ বরণ্য জাতীয় সঙ্গীত শিল্পী বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য বেবী নাজনীন।


বিএনপির জাতীয় কমিটির সদস্য ও জাসাস কেন্দ্রীয় কমিটির আহবায়ক চিত্রনায়ক হেলাল খান। ঢাকা মহানগরের সাবেক কাউন্সিল মেম্বার অধ্যাপিকা ফাতেমা সালাম। যুক্তরাষ্ট্র যুবদলের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম অফ নর্থ আমেরিকা সাবেক সভাপতি, বিশিষ্ট রিয়েলটর, বিএনপি নেতা সারওয়ার খান বাবু’র কর্মপরিকল্পনা, পৃষ্ঠপোষকতায় ও পরিচালনায় প্রায় তিনশতাধিক লোক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানকে সফল করার জন্য সার্বিক সহযোগিতা করেন, আবু সাইদ আহমেদ, একেএম রফিকুল ইসলাম ডালিম, গোলাম এন. হায়দার মুকুট, খলকুর রহমান, আমানত হোসেন আমান, হাসান আহমেদ। উল্লেখ্য যে, ঈদপ্রীতি সমাবেশে উপস্থিত সকলকে গরু জবাই করে আপ্যায়ন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, শেখ হাসিনা ঘুম থেকে উঠে শুরু করে মিথ্যা, ঘুমানোর আগ পর্যন্ত সারা দিনই মিথ্যার উপর চলেন। অবৈধ সরকারের প্রধান শেখ হাসিনা যাই করুক না কেন, এবার কোন দলীয় সরকারের অধিনে নির্বাচন হবে না। আজ দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন। বর্তমান সরকারের আমলে জাতীয় ও স্থানীয় সকল নির্বাচন তামাশায় পরিনত হয়েছে। দেশে সঠিক পন্থায় নির্বাচন না থাকায় গণতন্ত্র এখন মৃতপ্রায়। দেশবিরোধী নানা অপতৎপরতার মাধ্যমে বর্তমান সরকার জাতীয় স্বার্থকে জলাঞ্জলি দিয়ে চলেছে। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। দেশব্যাপী পথে-ঘাটে শুধু লাশের মিছিল। বিদ্যুৎ-গ্যাস-পানি নিয়ে হাহাকার চারদিকে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশজুড়ে গণহত্যা, গুম, গুপ্তহত্যা, নারী ও শিশুদের ওপর পৈশাচিকতা, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, নিপীড়ন ও নির্যাতনের মহোৎসব চলছে। তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতা আসে তখনই দেশে দূর্ভিক্ষ শুরু হয়। হাজার হাজার অর্থ পাচার করছে সরকার দলীয় লোকেরা। মানুষের প্রতিবাদী জাগরণকে চাপা দেয়ার জন্য বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রেখে চিকিৎসা হতে বঞ্চিত করছে।


সারওয়ার খান বাবুর ভূয়ঁসী প্রংশসা করে তিনি বলেন, ব্যবসায়ীরা দলের কাজে এগিয়ে আসা সময়ের দাবি। তিনি যুক্তরাষ্ট্র বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, নেতৃত্বের জন্য প্রয়োজন সম্প্রীতি ও ঐক্যবদ্ধতা। গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা ও দেশনেত্রীর মুক্তির জন্য যুক্তরাষ্ট্র বিএনপির সকল নেতাকর্মীদেরকে আন্দোলন সংগ্রামে এগিয়ে আসার আহবান জানান তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা, জিল্লুর রহমান জিল্লু, গিয়াস আহমেদ, মোস্তফা কামাল পাশা বাবুল, আনোয়ারুল ইসলাম আনোয়ার, কাজী সাখাওয়াত হোসেন আজম, নিয়াজ মোহাম্মদ জুয়েল, জসিম উদ্দিন ভূইয়া, মোহন খান, সৈয়দ রেজা মাকসুদুল হাসান, রাফেল তালুকদার, প্রফেসর মো: রফিকুল ইসলাম, গোলাম ফারুক শাহীন, আলহাজ্ব মহফুজুল মাওলা নান্নু, আলহাজ্ব আবু তাহের, এম এ বাতিন, মাওলানা অলিউল্লাহ মো: আতিকুর রহমান, সাঈদুর রহমান সাঈদ, জাকির এইচ চৌধুরী, মো: এবাদ চৌধুরী, মাকসুদুর হক চৌধুরী, আব্দুস সবুর, আব্দুল বাসেত, আতিকুল হক আহাদ, মিজানুর রহমান মিজান, মো: জসিম উদ্দিন (ভিপি), গিয়াস উদ্দিন, হাবিবুর রহমান সেলিম রেজা, রুহুল আমিন নাছির, আশরাফ উদ্দিন, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, তোফায়েল আহমেদ লিটন, মাজহারুল ইসলাম জনি, কাউসার আহমেদ, শরীফ লস্কর, আমিনুল ইসলাম স্বপন, এজেটএম জাহাঙ্গীর হাসাইন, সাইফুর খান হারুন, আহবাব চৌধুরী খোকন, জাহাঙ্গীর সরোয়ার্দ্দী, শেখ হায়দার আলী, শেখ শাহজাহান, বিএম বাদশা, সোয়েব হোসেন খান, ইঞ্জিনিয়ার মাঈন উদ্দিন, মোহাম্মদ সেলিম, মাসুদ, হাবিব উল্যাহ, আব্দুস সালিক জাকির, মো: লিটন খান, মো: আমজাদ হোসেন, শাহবাজ আহমেদ, মাসুদ করিম মিলন, ফরিদ খন্দকার, নীরা রাব্বানী, মামুন আব্দুল্লাহ, নুরে আলম, এ.কে.এম কাইয়ূম, দেওয়ান কাউসার, কামরুল হাসান, মোস্তাক আহমেদ, আরিফ, মো: জিয়াউর রহমান মিলন, হুমায়ন কবির, শহীদুল ইসলাম সিকদার, মিজানুর রহমান মিজান, বাবুল হোসেন সোনারগাঁ, শাহাদাৎ হোসেন রাজু, মাহবুবুর রহমান, আলমগীর হোসেন মির্জা, মো: কামাল উদ্দিন দিপু, জিয়াউল হক মিশন, সৈয়দ আজাদ, মারুফ আহমেদ, রুবেল গাজী, আক্তারুজ্জামান, রহিজ উদ্দিন, মনির হোসেন মনির, মনির দেওয়ান, বক্সার সেলিম, আলমগীর খান আলম, জাফর তালুকদার, এডভোকেট আরিফ চৌধুরী, মো: আনোয়ার, রোজি, নাঈম, রিপন, সোয়েব আহমেদ, লিয়াকত হোসেনসহ আরো অনেকে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ শাহবাজ আহমেদ, দোয়া পরিচালনা করেন মাওলানা অলিউল্লাহ মো: আতিকুর রহমান।


Posted ৯:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মে ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.