রবিবার, ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

নিউইয়র্কে আগমনকারীদের অ্যাসাইলামের সুযোগ

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০২২

নিউইয়র্কে আগমনকারীদের অ্যাসাইলামের সুযোগ

সিটি মেয়রের অফিস অফ ইমিগ্রেশন অ্যাফেয়ার্স গত ১৩ ডিসেম্বর মঙ্গলবার সেন্ট্রাল অ্যাসাইলাম সিকার রিসোর্স নেভিগেশন সেন্টারে টেক্সাস থেকে নিউইয়র্কে পাঠানো ইমিগ্রান্টদের এসাইলাম আবেদন করার প্রক্রিয়া সম্পন্ন করাসহ অন্যান্য সহায়তার উদ্দেশ্যে সদ্য ঘোষিত স্যাটেলাইট সাইটের ওপর কমিউনিটি ও এথনিক মিডিয়া গোলটেবিল বৈঠকের আয়োজন করে। এ আয়োজনের উদ্যোক্তা ছিলেন ইমিগ্রেশন অ্যাফেয়ার্স কমিশনার ম্যানুয়েল ক্যাস্ট্রো। তার সঙ্গে গোলটেবিলে যোগ দেন চিফ পলিসি এডভাইজার লোরেনা লুসেরো ও লা কোলমেনা’র এক্স্রিকিউটিভ ডাইরেক্টর ইয়েসেনিয়া মাটা।

যেসব কমিউনিটি সংগঠন গোলটেবিল আলোচনায় অংশগ্রহণ করেন এবং যারা স্যাটেলাইট সাইট নির্বাচনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল সেসব সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। সংগঠনগুলো হচ্ছে: এইড ফর এইডস ইন্টারন্যাশনাল, আফ্রিকান কমিউনিটিজ টুগেদার, ক্যাথলিক চ্যারিটিজ কমিউনিটি সার্ভিসেস, আর্চিডিওসিস অফ নিউইয়র্ক, ক্যাথলিক চ্যারিটিজ নেইবারহুড সার্ভিসেস ব্রুকলিন এন্ড কুইন্স, কোয়ালিসিওন মেক্সিকানা, লা কোলমেনা, মেক দ্য রোউ নিউইয়র্ক, মার্সি সেন্টার, মিক্সটেসা অর্গানাইজেশন, নিউ ইমিগ্রান্ট কমিউনিটি এমপাওয়ারমেন্ট।


গোলটেবিল আলোচনায় বক্তারা আশাবাদ ব্যক্ত করেন যে সংগঠনগুলো টেক্সাস থেকে সেখানকার গভর্নর কর্তৃক একতরফাভাবে ‘স্যাঙ্কচ্যুয়ারি সিটি’ খ্যাত নিউইয়র্ক সিটিতে পাঠিয়ে দেওয়ার পর ইমিগ্রান্টদের যে সমস্যা মোকাবিলা করতে হয়েছে সেক্ষেত্রে এসব সংগঠন তাদেরকে ভাষাগত ও আইনি সহায়তা, ইমিগ্রান্ট রাইটস ওয়ার্কশপ আয়োজন করাসহ অন্যান্য আবশ্যিক সমস্যা দূর করতে ব্যক্তিগত পর্যায়ে সাহায্য সহযোগিতা করেছে, তা সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য গত মে মাসের মাঝামাঝি সময় থেকে টেক্সাসের রিপাবলিকান গভর্নর তার স্টেটের সীমান্ত অতিক্রম করে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী ইমিগ্রান্টদের ডেমোক্রেট নিয়ন্ত্রিত বড় বড় সিটির উদ্দেশ্যে পাঠিয়ে দেয় এবং সবচেয়ে বেশি সংখ্যককে পাঠানো হয়েছে নিউইয়র্ক সিটিতে। ফলে নিউইয়র্কে একটি মানবিক সমস্যা সৃষ্টি হওয়া ছাড়াও ইমিগ্রান্টদের আবাসিক সমস্যা চরম পর্যায়ে পৌছে যায়। কারণ ইতিমধ্যে ১৬ হাজারের অধিক ইমিগ্রান্ট নিউইয়র্ক সিটিতে পৌছেছেন। সিটি কর্তৃপক্ষ সকল দিক থেকে তাদের সহায়তা দানের চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং বিভিন্ন নন-প্রফিট সংগঠনও তাদের সাহায্যার্থে এগিয়ে এসেছে।গোলটেবিলে বলা হয় গত সেপ্টেম্বর মাস থেকে আমেরিকান রেডক্রস অফ গ্রেটার নিউইয়র্কের সদর দফতরে সেন্ট্্ারল নেভিগেশন সেন্টার আট হাজার এসাইলাম আবেদনকারীকে প্রয়োজনীয় সহায়তা দিয়েছে। এ সাইটটি ইমিগ্রান্টদের প্রতি কর্মদিবসে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সহায়তা দান অব্যাহত রাখবে।


Posted ২:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.