মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

নিউইয়র্কে বিয়ানীবাজারবাসীর কবর জিয়ারত ও দোয়া মাহফিল

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

নিউইয়র্কে বিয়ানীবাজারবাসীর কবর জিয়ারত ও দোয়া মাহফিল

নিউইয়র্কে বিয়ানীবাজারবাসীর কবর জিয়ারত ও দোয়া মাহফিল

করোনা মহামারিকালে চিরতরে হারিয়ে যাওয়া বিয়ানীবাজারবাসীসহ প্রয়াত প্রবাসীদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেছেন নিউইয়র্ক প্রবাসী সতীর্থরা। করোনাকালে স্বজন হারানোর বেদনা থাকলেও বেশিরভাগ পরিবার ও স্বজন দাফন-কাফনে শেষবারের মতো দেখারও সুযোগ পাননি প্রিয়জনদের। সেসব মানুষের কবর জিয়ারত, দোয়া ও সিন্নি বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে এক মর্মস্পর্শী দৃশ্যপটের অবতারণা হয়। রবিবার নিউইয়র্ক ও আশপাশের স্টেটে বসবাসকারী বিয়ানীবাজারবাসী ছুটে যান ওয়াশিংটন মেমোরিয়ালে। দুই শতাধিক প্রবাসীর চোখ ভিজে ওঠে, আবেগে আপ্লুত হন অনেকে। শোকাবহ এক পরিবেশে তারা শ্রদ্ধা জানান। মরহুম ব্যক্তিদের জন্য দোয়া ও মোনাজাত করেন।

মহামারী করোনা ভাইরাসের সর্বগ্রাসী থাবা গেল দেড় বছরে ছিনিয়ে নিয়ে গেছে যুক্তরাষ্ট্রে সামাজিক কল্যাণে নেতৃত্ব দেওয়া অনেক গুণী ব্যক্তি, আপনজন ও আত্মীয়স্বজনদের। তাদের মধ্যে উল্লেখ্য- বিয়ানীবাজার সমিতি সাবেক ও বাংলাদেশ সোসাইটির আমৃত্যু সভাপতি এবং প্রবাসে কমিউনিটির প্রিয় মুখ কামাল আহমেদ, একলিমুজ্জামান নুনু, আলতাফ হোসেন লনি, ছমির উদ্দীন, আকদ্দস আলী, মনজ্জির আলী, হাজী ছয়াবুর রহমান খান ও তার স্ত্রী, আবদুল হক উতুল, লুৎফুর রহমানের আম্মা, ফয়জুর রহমানের আম্মা, আবদুস সালাম, আবদুন নুর ও তার স্ত্রী, আবেদুর রহমান, আবদুল আহাদ, সাজ্জাদুর রহমান, খলিলুর রহমান, মোহাম্মদ আবদুল মান্নান, নাদিরা চৌধুরী, আবদুল রউফ তরফদার, এমদাদুল হক, মিসবা উর রহমান, আবুল হোসেন, এনাম হোসেন, আমিনা বেগম, মালেকা বেগম, ডা. নজরুল ইসলাম, জালালউদ্দিন জলিল, মোহাম্মদ হোসেন বাবুল, আবদুল মুমিত ফারুক, হাজী গিয়াস উদ্দীন আহমদসহ অনেক শ্রদ্ধাভাজন ব্যক্তিকে।


করোনাকালীন নিউইয়র্ক স্টেট, সিটি ও কেন্দ্রীয় সরকারের বিধি নিষেধের কারনে অনেকেরই ইচ্ছা থাকা সত্বেও আপনজনদের শেষ বিদায়ের জানাজার নামাজে ও দাফনের কাজে অংশগ্রহন করতে পারেননি। সেই স্বজন হারানো দুঃখ ও শেষবার না দেখার কষ্ট নিয়ে দুই শতাধিক বিয়ানীবাজারবাসী ওয়াশিংটন মেমোরিয়াল কবরস্থানে হাজির হন। উপস্থিত সবার চোখে মুখে ছিল বেদনার ছাপ। কেউ কেউ নীরবে দীর্ঘশ্বাস ফেলে প্রিয়জনের কবরের সামনে দাঁড়িয়ে চোখের জল ফেলেন। স্বজনের- প্রিয়জনের জন্য দোয়া করেন।

উপস্থিত সবার পক্ষ থেকেও করোনাকালে হারানো সকল স্বজনদের রুহের মাগফিরাত কামনায় কবর জিয়ারত, দোয়া ও সিন্নি বিতরণ করা হয়। এছাড়া করোনার সময়ের আগেও যারা পৃথিবীর মায়া ছেড়ে চলে গেছেন তাদের জন্যও দোয়া ও তাদের কবরও জিয়ারত করা হয়।
কবর জিয়ারত ও দোয়া মাহফিল পরিচালনা করেন বিয়ানীবাজারের কৃতি সন্তান বিশিষ্ট আলেমে দ্বীন আল – ফুরকান জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল হালিম।


তরুণ সংগঠক জহির উদ্দিন জুয়েলের পরিচালনায় অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিয়ানীবাজার সমিতির নির্বাচন কমিশনার ও বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলিম, বিশিষ্ট ব্যবসায়ী নিজাম উদ্দিন, সাবেক ছাত্রনেতা ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট আব্দুর রউপ তুলন, মাথিউরা সমিতির কোষাধক্ষ্য শাহিন আহমদ ও বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী খালেদ হোসেনসহ বিয়ানীবাজারের তরুণ নেতৃবৃন্দ।

বিশেষ এই আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমিন সিদ্দিকী, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুল খান, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি এবং এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক আজিবুর রহমান বোরহান, বিয়ানীবাজার সমিতির সভাপতি মকবুল রহিম চুনই, বিয়ানীবাজার সমিতির সাবেক উপদেষ্টা ও এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক আব্দুল খালিক লালু, আব্দুল মান্নান, আজিজুর রহমান পাকি, বীর মুক্তিযোদ্ধা এম এ জলিল, মইজ উদ্দিন মনিয়া, বিশিষ্ট মুরব্বি মাওলানা মোশারফ আলী, বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, তাহির আলী, বিশিষ্ট চিকিৎসক মাহফুজুর রহমান খালেদ, বিশিষ্ট কমিউনিটি নেতা শামসুল আবদীন, ফখর উদ্দিন, আবুল হোসেন, শামসুল হক, মোহাম্মদ খসরু, আব্দুল কুদ্দুস টিটু, রুহেল আবদীন, বাহার উদ্দিন, কামাল আহমদ, বিয়ানীবাজার সমিতির সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোঃ আনোয়ার হোসেন, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমদ ও ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক সহ সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ আমিনুল হোসেন, সাবেক কোষাধ্যক্ষ হেলিম উদ্দিন, সাবেক কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা বাবুল আহমদ, তরুণ ব্যবসায়ী আব্দুল হান্নান দুখু, জাকির হোসেন, আতিকুল ইসলাম, বিয়ানীবাজার সমিতির সাংগঠনিক সম্পাদক রেজাউল আলম অপু, সমাজ কল্যাণ সম্পাদক হোসেন আহমদ, কার্যকরী সদস্য আব্দুল বাসিত, সিলেট সদর থানা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেল, মাথিউরা সমিতির উপদেষ্টা আকমল হোসেন ও সহ সভাপতি ফয়ছল আহমদ, তরুণ রাজনীতিবিদ ও সংগঠক শেখ আতিক, লায়েক আহমেদ, সাইকুল ইসলাম, এম এ বাতেন, মোহাম্মদ খলকুর রহমান, আবুল ফজল লিটন, এম এস উদ্দিন সুহেব, আবু তাহের আসাদ, জিয়াউল হক, মোঃ স্বপন, জামাল হোসেন, এনাম উদ্দিন, ইমরুল ইসলাম, মোঃ সাজু , হেলাল উদ্দিন, ছদরুল লোদী,ফখর লোদী, মোহাম্মদ সাইখুল ইসলাম শেখ,ফয়েজ আহমদ,জয়নুল ইসলাম,সেবুল আহমদ,সামাদ আহমদ,আবুল হোসেন প্রমুখ।


অনুষ্ঠানে অংশ নেওয়া সবাই ব্যতিক্রমী এই আয়োজনের ভূয়শী প্রশংসা করেন এবং বছরে অন্তত একবার হলেও আগামীতে এই আয়োজনটি অব্যাহত রাখার অনুরোধ জানান। অনুষ্ঠানটির খাবার-দাবার স্পন্সর করে নিউইয়র্কের স্বনামধন্য পার্টি হল এন্ড রেস্টুরেন্ট “জয়া হল”।

Posted ১২:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.