বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ | ৮ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

নিউইয়র্ক সিটি কাউন্সিল নির্বাচনে হেলাল শেখ

ইউএসএনিউজঅনলাইন.কম :   |   বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০

নিউইয়র্ক সিটি কাউন্সিল নির্বাচনে হেলাল শেখ

নিউইয়র্ক সিটি কাউন্সিলে ২০২১ সালের ডেমোক্র্যাটিক প্রাইমারী নিবার্চনে ডিস্ট্রিক্ট ৩২ কুইন্স থেকে নিজের প্রার্থীতার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন বাংলাদেশি আমেরিকান হেলাল আবু শেখ। গত ৬ ডিসেম্বর রোববার দুপুরে বাঙালী অধ্যুষিত ওজন পার্কে নিজ কার্যালয়ের সামনে মূলধারা ও কমিউনিটির নের্তৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে তিনি এ ঘোষণা দেন। এসময় তিনি ২০২১ সালের ২২ জুন অনুষ্ঠেয় এ নির্বাচনে বাংলাদেশী কমিউনিটি নেতাদের সমর্থন কামনা করেন। হেলাল আবু শেখ বলেন, করোনা পরিস্থিতি এখনো অনেক বড় ঝুঁকি। এ নিয়ে সবাইকে অবশ্যই সাবধান হতে হবে। কোভিড নাইনটিন পরিস্থিতির কারণে আজকের এই আয়োজনটিকে ক্ষুদ্র পরিসরে করতে হয়েছে। এরিমধ্যে করোনায় অনেকে আমাদের ছেড়ে চলে গেছেন। সবার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। অনেকে এখনো সুস্থ্যতার জন্যে লড়াই করছেন, তাদের জন্যে প্রার্থনা ও শুভকামনা।

তিনি বলেন, আমি আনন্দের সাথে জানাতে চাই, সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট থার্টি টু থেকে ২০২১ সালের নির্বাচনে আমি আবারো প্রার্থী হতে যাচ্ছি। আপনারা জানেন, দীর্ঘদিন ধরে আমি নিজেকে জনসেবার জন্যে প্রস্তুত করেছি। নিজের অবস্থান থেকে আপনাদের সাথে নিয়ে কাজও করে যাচ্ছি। যতটুকুই করা সম্ভব হয়েছে, তার কিছুই হতো না, যদি আপনারা পাশে না থাকতেন। হেলাল আবু শেখ বলেন, প্রশাসনিকভাবে কাজ করার জন্যে নির্বাচিত প্রতিনিধির কোন বিকল্প নেই। ২০১৭ সালে নির্বাচিত হওয়ার খুব কাছাকাছি চলেও গিয়েছিলাম। দ্বিতীয় অবস্থানে থেকে খুব অল্প ভোটের ব্যবধানে হারতে হয়েছিল আমাকে। তখন থেকেই আমার বিশ্বাস, নিরলস চেষ্টা এবং আপনাদের আরো পাশে পেলে এই যাত্রায় জয়ী হওয়া খুবই সম্ভব। এখন আমি আরও অনেক বেশি আত্মবিশ্বাসী। আপনারা চাইলেই পরিবর্তন সম্ভব। আপনাদের সহযোগিতা, ভালোবাসা আমার খুবই প্রয়োজন। এজন্য কমিউনিটির সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। বাংলাদেশিদের আরও বেশি সংখ্যায় ভোটকেন্দ্রে যেতে হবে। আশা করছি সবাইকে পাশে পাবো। তখন জয় হবেই আমাদের।

কাউন্সিলম্যান প্রার্থী হেলাল শেখ তাকে নিউইয়র্ক সিটির প্রথম বাংলাদেশী-আমেরিকান কাউন্সিলম্যান হিসেবে নির্বাচিত করে বাংলাদেশী কমিউনিটির অধিকার আদায়ের পথ সুগম করার আহ্বান জানান। তিনি বলেন, আমি অভিবাসীদের ন্যায্য হিস্যা নিশ্চিতকল্পে কাজ করার সুযোগ চাই। তিনি বলেন, তার নির্বাচনী এলাকার প্রায় ৮০ শতাংশ ভোটারই ডেমোক্রেট। তাই দলীয় প্রাইমারীতে যিনি জয়ী হবেন, তিনিই সিটি কাউন্সিলে বিজয়ী হবেন নিশ্চিত। হেলাল শেখ বলেন, নিউইয়র্ক সিটি কলেজ অব টেনোলজিতে অধ্যয়নকালে তিনি দক্ষিণ এশিয়ানদের মধ্যে সর্ব প্রথম স্টুডেন্ট গভর্ণমেন্ট এসোসিয়েশনের ভিপি নির্বাচিত হন। একজন নির্বাচিত ভিপির অভিজ্ঞতা ও সবার সহযোগিতা নিয়ে প্রথম বাঙালী কাউন্সিলম্যান হিসেবে কমিউিনিটির সেবা করার সুযোগ চাই। পাবলিক স্কুলে মুসলমান ছাত্রদের জন্য হালাল খাবার সরবরাহসহ বাংলাদেশীদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে অগ্রণী ভূমিকা পালন করবো।

কমিউনিটির সেবায় নিজকে উৎসর্গ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমি সিটি কাউন্সিলে বাংলাদেশী-আমেরিকানদের কন্ঠস্বর হিসেবে ভূমিকা রাখতে চাই। কাউন্সিলম্যান পদপ্রার্থী হেলাল আবু শেখ সবসময় বাংলাদেশীসহ ইমিগ্র্যান্টদের পাশে থাকার অঙ্গীকার পুন:ব্যক্ত করে প্রত্যেক বাংলাদেশি-আমেরিকানকে ভোট কেন্দ্রে যেতে উৎসাহিত করার জন্যে মিডিয়ারও আন্তরিক সহায়তা কামনা করেন। হেলাল আবু শেখ তাকে সমর্থন ও সহযোগিতার জন্য বাংলাদেশী কমিউনিটির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুল খাঁন, কমিউনিটি এক্টিভিস্ট সামছুদ্দীন সোনাই, মাহবুবুর রহমান চৌধুরী, মাওলানা রফিক আহমেদ, শফি উদ্দীন তালুকদার, শাহ মিজান, জামাল হোসেন, হেলিম উদ্দিন, সাবেক স্টেট অ্যাসেম্বলীম্যান এরিক এ স্টেভেনসন, মূলধারার রাজনীতিক মনিকা সহ বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। উল্লেখ্য, আসন্ন নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান পদে বাংলাদেশী-আমেরিকান হেলাল আবু শেখ নিউইয়র্ক সিটির ডিস্ট্রিক্ট ৩২ কুইন্স (বেলী হারবার, ব্রিজি পয়েন্ট, বোর্ড চ্যানেল, হেমিলটন বীচ, হাওয়ার্ড বীচ, লিন্ডেন উড, নেপনসিট, ওজন পার্ক, রকওয়ে বীচ, রকওয়ে পার্ক, সাউথ ওজনপার্ক, সাউথ রিচমন্ড হিল এবং উড হ্যাভেন) থেকে নির্বাচনে লড়ছেন। ডেমোক্র্যাটিক দলীয় প্রাইমারী নির্বাচন আগামী ২২ জুন মঙ্গলবার অনুষ্ঠিত হবে। আর নিউইয়র্ক সিটি কাউন্সিলের ৫১টি আসনে নির্বাচন হবে আগামী ২ নভেম্বর মঙ্গলবার।

উল্লেখ্য, নিউইয়র্ক সিটিতে প্রায় দু’লাখ বাংলাদেশি বসবাস করলেও এখন পর্যন্ত একজনও সিটি কাউন্সিল, স্টেট এসেম্বলী, সিনেট কিংবা কংগ্রেসে জয়ী হতে পারেন নি। প্রসঙ্গত: উল্লেখ্য যে, সিলেটের বিশ্বনাথের বিশিষ্ট সমাজ সেবক মরহুম মুক্তিযোদ্ধা এডভোকেট তজম্মুল আলীর সন্তান হেলাল আবু শেখ বাংলাদেশে এইচ এসসি অধ্যয়নকালে যুক্তরাষ্ট্র অভিবাসী হন। তিনি নিউইয়র্ক সিটি কলেজ অব টেনোলজি থেকে কম্পিউটার ইনফরমেশন বিষয়ে ব্যাচেলর করেন। এ কলেজে অধ্যয়নকালে তিনি দক্ষিণ এশিয়ানদের মধ্যে সর্ব প্রথম স্টুডেন্ট গভর্ণমেন্ট এসোসিয়েশনের ভিপি নির্বাচিত হন। পরে ব্রুকলীন কলেজ থেকে গণিতে মাস্টার্স করেন। এর পর নিউইয়র্ক সিটি বোর্ড অব এডুকেশনের অধীনে পাবলিক স্কুল শিক্ষক হিসেবে কর্ম জীবন শুরু করেন। ২০১৩ সালে সিটি কাউন্সিলম্যান পদে নির্বাচনের প্রাক্কালে শিক্ষকতা থেকে অবসর নেন তিন সন্তানের জনক হেলাল শেখ। সে থেকে পূর্ণকালীন রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। নিউইয়র্ক সিটি পাবলিক এডভোকেট এর শূন্য পদে গত ২৬ ফেব্রুয়ারি ২০১৯ এর বিশেষ নির্বাচনে অংশ নেন। হেলাল আবু শেখের স্ত্রী আমেরিকান বোর্ড সার্টিফাইড মেডিসিন বিশেষজ্ঞ ডা. তানিয়া মুকিত শেখ, এম.ডি, ব্রঙ্কসের আলবার্ট আইনস্টাইন কলেজ অব মেডিসিন মন্টিফিউর মেডিকেল সেন্টারের মেডিসিন বিভাগের এটেনডিং ফিজিশিয়ান এবং নর্থওয়েল লং আইল্যান্ড জুইস মেডিকেল সেন্টারে এ্যাফিয়েলেটেড। ডা. তানিয়া শেখ তার প্রতিষ্ঠিত শেখ মেডিকেল কেয়ারের মাধ্যমে ওজনপার্কে কমিউনিটি স্বাস্থ্য সেবা প্রদান করছেন। তাদের তিন সন্তান মাইশা শেখ, মালিহা শেখ এবং মেহরান শেখ। মাইশা নিউইয়র্ক সিটির ব্রুকলীন টেকে, মালিহা রকওয়ের স্কলার একডেমীতে এবং মেহরান ওজনপার্কের পিএস ৬৩ তে অধ্যয়ন করছে।

Facebook Comments

Posted ১২:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.