শনিবার, ১৩ জুলাই ২০২৪ | ২৯ আষাঢ় ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

পদযাত্রায় হামলা করলো ছাত্রলীগ-যুবলীগ, মামলা হলো বিএনপি নেতাকর্মীদের নামে

বাংলাদেশ অনলাইন :   |   শুক্রবার, ২১ জুলাই ২০২৩

পদযাত্রায় হামলা করলো ছাত্রলীগ-যুবলীগ, মামলা হলো বিএনপি নেতাকর্মীদের নামে

ছবি : সংগৃহীত

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির পদযাত্রায় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা হামলা চালান বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, রাজধানীর মিরপুরে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে হামলা করেছেন ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা, অথচ মামলা দেওয়া হয়েছে বিএনপির নেতাকর্মীদের নামে। সেখানে দুই বছর আগে মারা গেছেন এমন একজন নেতার নামও আসামিতে রয়েছে। ২১ জুলাই (শুক্রবার) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, মৃত ব্যক্তি আসামি হওয়ায় আবারও প্রমাণিত হলো বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা মিথ্যা। এর আগে বিদেশে চিকিৎসারত এবং হজ পালনরত নেতাকর্মীদের বিরুদ্ধেও মামলা দেওয়া হয়েছিল।


প্রধানমন্ত্রী ছেঁকে ছেঁকে কাকে ধরবেন, জনগণকে? এমন প্রশ্ন রেখে রুহুল কবির রিজভী বলেন, এবার আর সেটা হবে না। জনগণ এবার লুটপাটকারী এবং নির্যাতনকারীদের ছেঁকে ছেঁকে ধরবে।

তিনি বলেন, বিএনপির পদযাত্রা কর্মসূচিতে জনতার ঢল দেখে প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রীরা ভয় পেয়ে গেছেন। এখন বিএনপি নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়াতে পুরোনো কায়দায় নেতাকর্মীদের তুলে নিচ্ছেন, গুম করছেন, নির্যাতন করছেন। আবারও গায়েবি মামলা শুরু করে দিয়েছেন।


‘গতকাল বিএনপি নেতা কবির আহমেদ ভূঁইয়াকে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে ভয়াবহ নির্যাতন করে গভীর রাতে রাস্তায় ফেলে রাখে। তার সঙ্গে তার একজন সহকর্মীকেও নির্যাতন করা হয়েছে।’

প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রেখে রিজভী বলেন, কত গোপন জায়গা তৈরি করে রেখেছেন বিএনপি নেতাকর্মীদের নির্যাতন করার জন্য, তুলে নেওয়ার জন্য। নিপীড়ন করে, নির্যাতন করে এবার আর রক্ষা পাবেন না। তৃণমূল থেকে জনগণ জেগে উঠেছে। এবার আপনাদের জনগণের কাঠগড়ায় দাঁড়াতেই হবে।


এসময় তিনি জয়পুরহাট, বগুড়া, লক্ষ্মীপুর, কিশোরগঞ্জ, ঢাকার মীরপুর বাঙলা কলেজসহ সারাদেশে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলার বিষয়ে তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন প্রমুখ।

Posted ৭:৩৯ অপরাহ্ণ | শুক্রবার, ২১ জুলাই ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কাঁঠাল সমাচার
কাঁঠাল সমাচার

(1466 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.