সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ | ১৩ ফাল্গুন ১৪৩০

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
সংবাদ সম্মেলনে গিয়াস-ডা. মাসুদ

ফোবানা স্টিয়ারিং কমিটি ঘোষণা

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩

ফোবানা স্টিয়ারিং কমিটি ঘোষণা

বক্তব্য রাখছেন গিয়াস আহমেদ।

ফেডারেশন অব বাংলাদেশী অর্গানাইজেশন্স অব নর্থ আমেরিকা-ফোবানা (গিয়াস-নেওয়াজ) এর সংবাদ সম্মেলনে সংগঠনের স্টিয়ারিং কমিটি ঘোষণা করা হয়েছে। গত ২০ মে (শনিবার) সন্ধ্যায় জ্যাকসন হাইটস্থ নবান্ন রেষ্টুরেন্টের এক সংবাদ সম্মেলনে ফোবানার পূর্ণাঙ্গ কমিটির চেয়ারম্যান গিয়াস আহমেদ এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে জানানো হয় যে, আগামী ১১ জুন রোববার কুইন্সের ওয়ার্ল্ডফেয়ার মেরিনাতে নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, সংগঠনের চেয়ারম্যান দাবীদার আলী ইমাম শিকদারের মতো কতিপয় লোকের কর্মকান্ডের সমালোচনা করে বলা হয়, ফোবানায় দুষ্ট লোক ঢুকে পড়েছে। তারা বিশৃংখলা সৃষ্টি করছে এবং বিভক্তিতে ইন্ধন দিচ্ছে। তারা ক্ষমতা ও লোভের মোহে ফোবানায় এমন ঘটনা ঘটাচ্ছে। এসময় কমিউনিটির ‘ব্যাড এলিমেন্ট’দের বয়কটের আহ্বান জানানো হয়। গিয়াস আহমেদ বলেন, তারা ফোবানার স্টিয়ারিং কমিটির মেম্বার সেক্রেটারী শাহ নেওয়াজকেও বিভ্রান্ত করছে। যে কারণে হয়তো শাহ নেওয়াজ ফোবানার সভায় আসছেন না, আমাদের ফোনও ধরছেন না। উল্লেখ্য, শাহ নেওয়াজ এই সংবাদ সম্মেলনে অনুপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে গিয়াস আহমেদ ও ডা. মাসুদুর রহমান বক্তব্য রাখেন এবং উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এর আগে ফোবানার পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটির কর্মকর্তারা হলেন: প্রধান উপদেষ্টা- মোহাম্মদ আকতার হোসেন, উপদেষ্টা যথাক্রমে আতিকুর রহমান সালু, ডা. মাসুদুর রহমান, খন্দকার ফরহাদ, মোহাম্মদ হোসেন খান, আলী ইমাম শিকদার, ডা. ইবরুল চৌধুরী, আবু জাফর মাহমুদ ও ডা. চৌধুরী সারোয়ারুল হাসান।

স্টিয়ারিং কমিটি- চেয়ারম্যান- গিয়াস আহমেদ, ভাইস চেয়ারম্যান- কাজী সাখাওয়াত হোসেন আজম ও আবুল আজাদ (টরন্টো, কনাডা), মেম্বার সেক্রেটারী- শাহ নেওয়াজ, সহ মেম্বার সেক্রেটারী- উত্তম দে (আটলান্টা, জর্জিয়া), কোষাধ্যক্ষ- সৈয়দ এনায়েত আলী, সদস্য যথাক্রমে তৌফিক এজাজা (মন্ট্রিয়েল, কানাডা), আসিফ বারী টুটুল, আবু জোবায়ের দারা (কানাডা), হাসানুজ্জামান হাসান, ওয়াহিদ কাজী এলিন, নিশান রহীম, ফিরোজ আহমেদ, মাকসুদুল হক চৌধুরী, নিয়াজ আহমেদ জুয়েল, মো: আনোয়ার হোসেন, কিউ জামান, মো: আনোয়ারুল ইসলাম, কাজী তোফায়েল ইসলাম, আহসান হাবীব, মফিজুল ইসলাম ভুইয়া রুমি, এম এ খালেক, তারেক হাসান খান, নূরুল আজীম, মিজানুর রহমান চৌধুরী, আকাশ রহমান, মোহন জব্বার, মো: শহিদুল ইসলাম ঠান্ডু ও ইলিয়াস হোসেন (আটলান্টা, জর্জিয়া), ইমরানুল হক চাকলাদার ও মো: ইলিয়াস খান (ফ্লোরিডা), মাহিম আহমেদ (মন্ট্রিয়েল, কানাডা), কবিরুল ইসলাম, নেসার আহমেদ ও মো: কাজল (ওয়াশিংটন ডিসি), সোহরাব হোসেন (বস্টন), জাকারিয়া রুমি (নিউজার্সী), কামরুল আহমেদ (শিকাগো), দেওয়ান আজিম জুয়েল (টরন্টো, কানাডা), কাজী চৌধুরী (টেক্সাস), নাজমুল আলম শ্যামল, সাখাওয়াত হোসাইন সুমন ও আবুল কালাম (কানাডা)।


সংবাদ সম্মেলনে গিয়াস আহমেদ বলেন, মট্রিয়ল ফোবানা সম্মেলন-২০২২ এর সিদ্ধান্ত মোতাবেক স্টেয়ারিং কমিটির চেয়ারম্যান আমি গিয়াস আহমেদ, মেম্বার সেক্রেটারী শাহ নেওয়াজ। গঠনতন্ত্র সংশোধনের জন্য দায়িত্ব দেয়া হয় ডা. মাসুদুর রহমানের ওপর। তিনি গিয়াস আহমেদ ও শাহ নেওয়াজর পরামর্শে তা চূড়ান্ত করবেন। ফোবানা মনিট্রয়লের এ সিদ্ধান্তে ফোবানার সাবেক স্টেয়ারিং কমিটির চেয়ারম্যান আলী ইমাম শিকদার, কনভেনর এজাজ আকতার তৌফিক, ফোবানা মন্ট্রিয়লের মেম্বার সেক্রেটারী আবু জুবায়ের দারা, স্টেয়ারিং কমিটির মেম্বার সেক্রেটারী শাহ নেওয়াজ ও চেয়ারম্যান গিয়াস আহমেদের স্বাক্ষরও রয়েছে। তিনি বলেন, গত কয়েকদিনে বিভিন্ন মিডিয়ায় আলী ইমাম শিকদারকে চেয়ারম্যান দেখিয়ে একটি বিবৃতি বিভিন্ন মিডিয়ায় ছাপা হয়েছে। তাতে আমরা বিস্মিত।
গিয়াস আহমেদ বলেন, শাহ নেওয়াজ ভাই এই আলী ইমামকে দুষ্ট লোক বলতেন। তাকে বহিষ্কারের দাবি জানাতেন। এখন দেখছি তিনি আলী ইমামকে সাথে নিয়ে সভা করছেন। শাহ নেওয়াজ ভাইয়ের প্রতি আহবান তিনি অসৎ লোকের সঙ্গ ত্যাগ করবেন এবং আমরা একসাথে ফোবানোকে এগিয়ে নিয়ে যেতে চাই।

অপর এক প্রশ্নের জবাবে গিয়াস আহমেদ বলেন, বিভিন্ন কারণে আমরা সভা করতে পারিনি বলে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দেরী হয়েছে। তাছাড়া মন্ট্রিয়েল সম্মেলনের সিদ্ধান্তে কমিটি গঠনে কোন দিন-তারিখের বাধ্যবাধকতা ছিলো না। গঠনতন্ত্র সংশোধন করতে গিয়ে দেরি হয়েছে। আগে ভাইস চেয়ারম্যান একজন ছিলেন। এখন ২ জন করা হয়েছে। গিয়াস আহমেদ বলেন, ফোবানার গত সভায় আসার জন্য শাহ নেওয়াজকে ১০ বার কল করেছিলাম। তিনি আমার ফোন ধরেন নি, কলও ব্যাক করেন নি। তিনি বলেন, বিগত ৩৫ বছর ধরে এই কমিউনিটির জন্য কাজ করছি। কিন্তু গত ৩-৫ বছর ধরে কিছুলোক এসে সবকিছু নষ্ট করছে। এসব আর হতে দেয়া যায় না। তিনি বলেন, ঐকের স্বার্থে আমরা একজনের জন্য পর্যন্ত গঠনতন্ত্র পরিবর্তন করেছি।


সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে ডা. মাসুদুর রহমান বলেন, আমরা কাউকে বাইরে রাখার পক্ষে নই। সবাইকে নিয়েই ফোবানা করতে চাই। আলী ইমাম এখন ফোবানার উপদেষ্টা। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে সৈয়দ এনায়েত আলী, ওয়াহিদ কাজি এলিন, কিউ জামান, আনোয়ারুল ইসলাম, আহসান হাবিব, মফিজুল ইসলাম ভূঁইয়া রুমি, নুরুল আজিম, আকাশ রহমান ও তোফায়েল আহমেদ এবং শোটাইম মিউজিক এর কর্ণধার আলমগীর খান আলম উপস্থিত ছিলেন। নিউইয়র্ক (ইউএনএ)

advertisement

Posted ৬:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.