মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

ব্রুকলিন ও ব্রঙ্কসে সন্ত্রাসী হামলার শিকার বাংলাদেশি দুই ক্যাবি

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ২৭ মে ২০২১

ব্রুকলিন ও ব্রঙ্কসে সন্ত্রাসী হামলার শিকার বাংলাদেশি দুই ক্যাবি

নিউইয়র্ক সিটিতে ক্যাবচালকদের সংখ্যাগরিষ্ঠ অংশই বাংলাদেশী। তারাই সিটিকে গতিশীল রেখেছেন। এমনকি করোনাকালেও তারা নিজেদের ও পরিবারের সদস্যদের জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীসেবা অব্যাহত রেখেছেন। কিন্তু তাদের নিরাপত্তার দিক নিশ্চিত না করায় প্রায়ই তারা সন্ত্রাসী হামলার শিকার হচ্ছেন। চলতি সপ্তাহেই ব্রুকলিন ও ব্রঙ্কসে দু’জন ক্যাবচালক মো: আসাদুজ্জামান রিপন ও মোহাম্মদ রিপন মিয়া দুর্বৃত্তদের সন্ত্রাসী হামলার শিকারে পরিণত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ব্রঙ্কসে বাংলাদেশী উবার চালক আসাদ সন্ত্রাসী হামলার শিকার


ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কের ব্রঙ্কসে বাংলাদেশী উবার চালক মো. আসাদ উজ জামান রিপন সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। তিনি পেশাগত দায়িত্ব পালনকালে গত রোববার গভীর রাতে দুর্বৃত্তদের হামলায় মারাত্মকভাবে জখম হন। হামলার পর তাকে ব্রঙ্কসের মান্টিফিউর হাসপাতালে ভর্তি করা হয়। ভিকটিম আসাদ উজ জামান রিপন জানান, গত রোববার রাত প্রায় পৌনে ১২টার দিকে তিনি ব্রঙ্কসের ২০৭ স্ট্রিট এবং ডিকেটর এলাকায় অতর্কিত হামলার শিকার হন। যাত্রী পিকআপে যাওয়ার পথে ওই এলাকায় স্টপ সাইনে দাঁড়ানো অবস্থায় পেছন থেকে অন্য একটি তার গাড়িতে প্রচন্ডভাবে ধাক্কা মারে। তিনি তার গাড়ীর দরজা খুলে ক্ষয়-ক্ষতি হয়েছে কিনা দেখতে নামলে ধাক্কা মারা গাড়ি থেকে বলা হয় ’তোর গাড়ির কিছুই হয়নি’, তাড়াতাড়ি মুভ কর। এ সময় তিনি পুলিশে কল করার কথা বলা মাত্রই তার চোকে-মুখে এলোপাতাড়ি কিল-ঘুষি মারেন দু’সন্ত্রাসী। রক্তাক্ত অবস্থায় তাকে ফেলে দিয়ে সন্ত্রাসীরা তাদের গাড়ি নিয়ে পালিয়ে যায়। আসাদ উজ জামান রিপন ৯১১ এ কল দিলে পুলিশ সাথে সাথে এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ব্রঙ্কসের মান্টিফিউর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসা শেষে তাকে সোমবার সকাল ৭টায় রিলিজ দেয়া হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি বলে জানা গেছে।

আসাদ উজ জামান রিপন জানান, তিনি ২০১৪ সালে যুক্তরাষ্ট্র অভিবাসী হন। বর্তমানে স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে নিয়ে ব্রঙ্কসের ২৭৬১ ব্রিগস এভিনিউ এলাকায় বসবাস করছেন। তাদের দেশের বাড়ি নাটোরের শিংড়ায়। তিনি নিউইয়র্কের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত। এদিকে, এ হামলার খবর পেয়ে আসাদ উজ জামান রিপনের বাসায় ছুটে যান কমিউনিটির নেতারা। তার ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় ক্ষোভ, নিন্দা প্রকাশ ও হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন নিউইয়র্ক সিটি কাউন্সিলে আসন্ন ডেমোক্র্যাটিক প্রাইমারী নিবার্চনে ডিস্ট্রিক্ট ১৮ এর প্রার্থী মোহাম্মদ এন মজুমদার, বৃহত্তর রাজশাহী সমিতির সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, বাংলাদেশী-আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটি-ব্যান্ডস’র সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া ও জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি মঞ্জুর চৌধুরী জগলুল। নেতৃবৃন্দ বলেন, এর আগেও নিউইয়র্কে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন বেশ ক’জন প্রবাসী বাংলাদেশী। সকল সন্ত্রাসী ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তারা।


এদিকে নিউইয়র্কের ব্রুকলিনে বাংলাদেশি ক্যাবি মোহাম্মদ রিপন মিয়া সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। পেশায় উবার ও লিফট চালক মোহাম্মদ রিপন মিয়া পেশাগত দায়িত্ব পালনের সময় গত ২১ মে রাতে যাত্রীর হাতে মারাত্মকভাবে জখম হন। হামলার পর তিনি লং আইল্যান্ড জুইশ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। গত ২১ মে রাত প্রায় ১২টায় রিপন মিয়া ব্রুকলিনের ২১০২-২১১৯ রিজেন্ট প্লেস এলাকায় যাত্রী পিকআপের প্রাক্কালে যাত্রীর অতর্কিত হামলার শিকার হন। তিনি অ্যাপসের কল অনুযায়ী পিকআপ স্থানে পৌঁছলে তার গাড়ির দরজা খুলে এক নারী, এক পুরুষ, চার বাচ্চা ও একটা পোশা কুকুর গাড়িতে উঠতে শুরু করে। পাশেই চার-পাঁচজন লোক দাঁড়ানো ছিল। রিপন মিয়া তাৎক্ষণিক নারী যাত্রীকে বলেন, তার গাড়িতে মাত্র তিনজন যাত্রী এবং শুধু সার্ভিস কুকুর বহনের অনুমতি আছে। তিনি কুকুর পরিবহনে অস্বীকৃতি জানালে নারী যাত্রী তার মুখে ঘুষি মারেন। একইসঙ্গে অন্যরা তার গাড়িতে লাথি মারে এবং ছুরি দিয়ে গাড়ির পেছনের টায়ার কেটে দেয়। নারী যাত্রী পানির বোতল দিয়ে তাকে এলোপাতাড়ি মেরে মারাত্মক জখম করে। একপর্যায়ে রিপন মিয়া পুলিশ কল দিলে পুলিশ ঘটনাস্থলে আসার আগেই যাত্রীরা তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে চলে যায়।

এ দিকে আহত মোহাম্মদ রিপন মিয়া লং আইল্যান্ড জুইশ হাসপাতালে চিকিৎসা শেষে তাকে গত ২৩ মে সকাল ৬টায় বাড়ি ফিরে গেছেন। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে নিয়ে জ্যামাইকার হলিসে বসবাস করছেন। তাদের গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরে। তিনি এম. সাইফুর রহমান স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্রের কোষাধ্যক্ষ ও মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক যুববিষয়ক সম্পাদক।


Posted ১:১৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ মে ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.