শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ | ১৪ মাঘ ১৪২৮

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

ব্রুকলীনে ‘বিল্লাহ টাওয়ার’ উদ্বোধন

নিউইয়র্ক (ইউএনএ) :   |   শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০

ব্রুকলীনে ‘বিল্লাহ টাওয়ার’ উদ্বোধন

‘বিল্লাহ টাওয়ার’ উদ্বোধন উপলক্ষে কেক কাটেন বিল্লাহ পরিবারের সদস্যরা

প্রবাসে বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ আমেরিকার সমাজ জীবনে স্ব স্ব অবস্থান থেকে সাফল্য অর্জন করে চলেছেন। সেই সাফল্যের ধারাবাহিকতায় কমিউনিটির পরিচিত মুখ ডা. এম এম বিল্লাহ তার দীর্ঘ প্রবাস জীবনে গড়ে তুলেছেন বিল্লাহ টাওয়ার। ব্রুকলীনের ৩১২ ব্রডওয়ে ঠিকানায় ভাড়া অফিস থেকে আজ সেখানে তিনি গড়ে তুলেছেন সিক্স স্টোরেজ ভবন। ৬০০০ স্কয়ার ফিটে গড়ে উঠা এই ভবনের ব্যয় হচ্ছে ১১ মিলিয়ন ডলার। কমার্শিয়াল ফ্ল্যাট ছাড়াও এই ভবনে থাকছে ২৪টি আবাসিক ফ্ল্যাট। ভবনটির উদ্বোধন উপলক্ষে ৭ সেপ্টেম্বর রোববার বিকেলে ভবনটির ছাদে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। খবর ইউএনএ’র। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ব্রুকলীন বরো প্রেসিডেন্ট এরিক অ্যাডাম এবং আমেরিকান ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ডা. চাঁদ বিহানী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান ভবনের মালিক, বিশিষ্ট দন্ত চিকিৎসক বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি ডা. এম এম বিল্লাহ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ রফিকুল ইসলাম এবং বিশেষ দোয়া পরিচালনা করেন মুফতি ইমাম আব্দুল্লাহ। অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, ডা. খালেদা লিলি বিল্লাহ, ডা. রেখা বিহানী, ডা. মেছের আহমেদ, জেএমসি’র সেক্রেটারী মনজুর আহমেদ চৌধুরী, টাঙ্গাইল সোসাইটি ইউএস-এর সভাপতি মোহামদ রফিকুল ইসলাম, ডা. বিল্লাহ’র দুই পুত্র এটর্নী ওয়াসিম বিল্লাহ ও ডা. মারজু মোহাম্মদ বিল্লাহ, ভাগ্নে ডা. শাকিল সাঈদ, ভবনের আর্কিটেকচার জোসেফ, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট গিয়স আহমেদ, রফিউদ্দিন মঞ্জু, রেজাউল করিম চৌধুরী, মোহাম্মদ আব্দুস সালাম, মোজাম্মেল হক, সেলিনা শারমিন, হাসান আলী প্রমুখ। দোয়ার পর শেষে কেক কেটে নতুন ভবনের উদ্বোধন করা হয়। কেক কাটে ডা. বিল্লাহ’র নাতী ডেভিড বিল্লাহ।
অনুষ্ঠানে কমিউনিটির উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে ফরহাদ তালুকদার, মোহাম্মদ হারুন-অর রশীদ বাবলু, আজাদ আলী খান, জাহাঙ্গীর কবীর সহ শতাধিক অতিথি এবং বিল্লাহ পরিবারের অন্যান্য সদস্যদের মধ্যে ইঞ্জিনিয়ার মোমসেক বিল্লাহ, প্রফেসর মোস্তাইজ বিল্লাহ, ডা. মোজাহিদ বিল্লাহ, ডা. আমান সাঈদ, ডা. মোবাসসির বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।


ডা. এম এম বিল্লাহ ইউএনএ প্রতিনিধির সাথে আলাপকালে জানান, ১৯৭৫ সালের ৩০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র আসার পর ১৯৭৮ সালে একজন ডেন্টিষ্ট (দন্ত চিকিৎসক) হিসেবে লাইসেন্স লাভ করেন। আর ১৯৮০ সাল থেকে ব্রুকলীনের ৩০২ ব্রডওয়ে (বর্তমান ঠিকানা ৩১২ ব্রডওয়ে) প্রাইভেড প্র্যাকটিস শুরু করেন। তিনি জানান, সিক্স স্টোরেজ ‘বিল্লাহ টাওয়ার’ ভবনের প্রথম-দ্বিতীয় তলা বাণিজ্যিক ফ্লোর আর বাকী চার ফ্লোরে ২৪টি আবাসিক অ্যাপার্টমেন্ট থাকবে। তিনি জানান, ভবনটি নির্মাণে ব্যয় হচ্ছে ১১ মিলিয়ন ডলার। এর মধ্যে ৮ মিলিয়ন ডলার ব্যাংক থেকে ঋণ নেয়া হয়েছে। ১০১৯ সালের জুন থেকে এই ভবন নির্মাণের কাজ শুরু হয়ে চলতি বছরের অর্থাৎ ২০২০ সালের আগষ্ট মাসে কাজ শেষ হলো। ‘

উল্লেখ্য, টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার পাকুল্লার বিল্লাহ পরিবারের সন্তানরা নিউইয়র্কের ‘বিল্লাহ পরিবার’ নামে সমধিক পরিচিত। নিউইয়র্ক প্রবাসী বিল্লাহ পরিবারের চার ভাইয়ের মধ্যে দুই ভাই ডাক্তার, এক ভাই ইঞ্জিনিয়ার, আরেক ভাই প্রফেসর। আর দুই বোনের মধ্যে একজন নিউইয়র্কে এবং অপরজন বাংলাদেশে বসবাস করেন। আবার ভাইদের স্ত্রীদের মধ্যে ৩জন দেশ ও প্রবাসের ডাক্তার সহ সবাই উচ্চ শিক্ষিত। আবার তাদের সন্তানরাও আমেরিকান ডাক্তার, এটর্নী সহ উচ্চ শিক্ষিত।
ডা. এম এম বিল্লাহ, বাংলাদেশ সোসাইটি ইন্ক, জ্যামাইকা মুসলিম সেন্টার, বাংলাদেশী-আমেরিকান পাবলিক ফ্রন্ট (বাপাফ) প্রভৃতি সংগঠন ও প্রতিষ্ঠানের সাবেক সভাপতি।


Posted ৯:০২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.