বুধবার, ২৪ জুলাই ২০২৪ | ১০ শ্রাবণ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

মুগ্ধতা ছড়ালেন জয়া আহসান

বাংলাদেশ অনলাইন :   |   সোমবার, ০৭ আগস্ট ২০২৩

মুগ্ধতা ছড়ালেন জয়া আহসান

ছবি : সংগৃহীত

অভিনয় দিয়ে তিনি মুগ্ধ করেছেন লাখো কোটি মানুষকে। সিনেমার পাশাপাশি তিনি ভক্তদের সামনে প্রায়ই হাজির হন সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে। আর ভক্তরাও তাকে দেখে হয় পুলকিত। অভিনয় ক্যারিয়ারে ইতোমধ্যে দুই যুগেরও বেশি সময় পার করে ফেললেও এখনো রূপে, গুণে মুগ্ধতা ছড়ান। তিনি আর কেউ নন, দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সম্প্রতি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছেন এই অভিনেত্রী। সোনালি রঙের ড্রেসে জয়ার ওপর থেকে যেন নজর সরানো যাচ্ছিল না।

কখনো সোফায় বসে ছিলেন, আবার কখনো জানালার বাইরে অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিলেন তিনি। ছবিগুলোর ক্যাপশনে জয়া লিখেছেন, ‘এখন আমি বুঝতে পারছি, কেন তোমার ওপর আকৃষ্ট হয়েছিলাম। কারণ আমাদের দুজনের মধ্যেই একই অন্ধকার ছিল।’

জয়ার সেই ছবিতে ভক্তরাও নানা রকমের মন্তব্য করছেন। কারও প্রশ্ন, ‘কাকে মিস করছেন অভিনেত্রী?’ কেউ লিখেছেন, ‘বয়সের ছাপ এখনো বোঝা যায় না।’ কেউ আবার নায়িকার সৌন্দর্যর প্রশংসা করে গেছেন।

এদিকে ৫ বছর পর আবারও জুটি বাঁধতে চলেছেন জয়া ও সৃজিত। কলকাতার জনপ্রিয় নির্মাতার ‘দশম অবতার’ সিনেমায় অভিনয় করবেন দুই বাংলার গুণী অভিনেত্রী। এর আগে পরিচালকের ‘রাজকাহিনি’ ও ‘এক যে ছিল রাজা’তে অভিনয় করেছেন জয়া।

নির্মাতার বরাতে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ছবিতে আরও থাকছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, যিশু সেনগুপ্ত। এই গুণী চার অভিনয়শিল্পীর সঙ্গে চূড়ান্ত কথাবার্তাও হয়ে গেছে। শিগগির হবে শুটিং।

জয়াকে বেছে নেওয়ার একাধিক কারণ রয়েছে বলে জানিয়েছেন সৃজিত। তার ভাষ্য, ‘প্রথমত, শুটে সময় দিতে পারছেন জয়া। ডেট অ্যাভেইলেবল আছে। দ্বিতীয়ত অভিনয় দক্ষতা। তৃতীয়ত শেষ বছরের পারফরম্যান্স। আমরা যদি ওর ক্যারিয়ারগ্রাফ দেখিÑ ‘রবিবার’ হোক কিংবা ‘বিনিসুতোয়’ অথবা ‘অর্ধাঙ্গিনী’; তার কাজ অসম্ভব প্রশংসিত হয়েছে। চতুর্থত অতীতে সফল কোলাবোরেশনের ইতিহাস আছে। ‘রাজকাহিনি’ হোক এবং ‘এক যে ছিল রাজা’। এসব বিচার করেই জয়াকে বেছে নেওয়া।’

প্রসঙ্গত, প্রায় ৫ বছর আগে সর্বশেষ সৃজিত মুখার্জির ‘এক যে ছিল রাজা’ ছবিতে অভিনয় করেছিলেন জয়া। এরপর দুজনকে আর পাওয়া যায়নি একসঙ্গে।

সম্প্রতি কলকাতায় মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত নতুন সিনেমা ‘অর্ধাঙ্গিনী’। নির্মাতা কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় সিনেমাটিতে আরও অভিনয় করেছেন কৌশিক সেন ও চূর্ণী গাঙ্গুলীর মতো গুণী তারকারা। সিনেমা মুক্তির দিনে দর্শকদের উদ্দেশে বার্তা দিয়েছেন জয়া। জয়া আহসান বলেন, ‘একটি স্ত্রী-ভুজ প্রেমের গল্প ‘অর্ধাঙ্গিনী’।

অন্যের মতামত, ভালোলাগার ওপর ভরসা না করে, নিজে গিয়ে দেখুন এক চরম বাস্তব! ভালো লাগলে সবাইকে জানাবেন আপনার মতামত। তবে চরম শত্রুরও যেন এ পরিস্থিতি না হয়।’ কৌশিক গাঙ্গুলীর পরিচালনায় ‘অর্ধাঙ্গিনী’ জয়া আহসানের তৃতীয় সিনেমা। এর আগে ‘বিসর্জন’ ও ‘বিজয়া’ সিনেমায় কৌশিকের নির্দেশনায় কাজ করেছিলেন তিনি।

Posted ১১:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ আগস্ট ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ক্ষুব্ধ সোনম
ক্ষুব্ধ সোনম

(875 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.