মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

যুক্তরাষ্ট্রজুড়ে খলিল বিরিয়ানি ব্র্যান্ডিং করতে চাই : খলিলুর রহমান

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১২ মে ২০২২

যুক্তরাষ্ট্রজুড়ে খলিল বিরিয়ানি ব্র্যান্ডিং করতে চাই : খলিলুর রহমান

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের স্ট্রালিং বাংলাবাজারের বিখ্যাত খলিল বিরিয়ানির কর্ণধার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট আওয়ার্ডপ্রাপ্ত শেফ খলিলুর রহমান সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। গত ৯ মে সোমবার খলিল বিরিয়ানি মিলনায়তনে অনুষ্ঠিত ব্যতিক্রমী এই অনুষ্ঠানে খলিলুর রহমান বলেন, প্রবাসী বাংলাদেশী আর নিউইয়র্কের মিডিয়া ও সাংবাদিকদের সহযোগিতার জন্যই আমার এতদূর আসা সম্ভব হয়েছে। তিনি বলেন, কমিউনিটি এবং সাংবাদিকদের কাছে আমি চির কৃতজ্ঞ। তিনি বলেন, আমেরিকানদের মাঝে বাঙালী খাবার ব্যান্ড করাই খলিল বিরিয়ানির লক্ষ্য। ফশফন যপঠন, আমি একজন সার্টিফায়েড সেফ হিসাবে রান্না করি সত্য। কিন্তু এই রান্নার খবরটা দেশে-বিদেশে সবার কাছে তুলে ধরে খলিল বিরিয়ানিকে ব্রান্ড হিসাবে পরিচিত করার সকল কৃতিত্ব মিডিয়ার। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলা পত্রিকা’র বার্তা সম্পাদক হাবিব রহমান। এরপর বিস্তারিত তুলে ধরেন শেফ খলিলুর রহমান। সঞ্চালনায় ছিলেন সাংবাদিক শামীম আল আমীন।


মতবিনিময়কালে সম্পাদক ও সাংবাদিকদের মধ্যে সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমদ, বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টিভি’র সিইও আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ,সাপ্তাহিক প্রথম আলো সম্পাদক ইব্রাহীম চৌধুরী, সাপ্তাহিক দেশ সম্পাদক মিজানুর রহমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন।

ঢাকা বিশ্বিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর শেফ খলিলুর রহমান বলেন, ২০০৮ সালে যুক্তরাষ্ট্রে আসার পর বিভিন্ন রেষ্টুরেন্টে প্রধান শেফের দায়িত্ব পালন করেছি। পাশাপাশি রন্ধন শিল্পের উপর নিউইয়র্কের কুলিনারী ইন্সটিটিউড থেকে খাবারের উপর ডিপ্লোমা কোর্স সম্পন্ন করি। পরবর্তীতে নিজেই রেষ্টুরেন্ট ব্যবসায় সম্পৃক্ত হওয়ার সিদ্ধান্ত নেই। তিনি ২০১৭ সালে ব্রঙ্কসে ছোট্ট পরিসরে খলিল বিরিয়ানি হাউস নামে ছোট্ট ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেন। খলিল বিরিয়ানি হাউস প্রতিষ্ঠার অল্প দিনের ব্যবধানে তিনি আরো বড় পরিসরে খলিল হালাল চাইনিজ ছাড়াও একে একে খলিল পিৎজা এন্ড গ্রীল, খলিল সুইটস, খলিল সুপার মার্কেট সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে অনেক প্রবাসীর কর্ম সংস্থানের ব্যবস্থা করেন। তিনি খলিল ফাউন্ডেশনের মাধ্যমে বাংলাদেশেও অনেক জনহিতকর কাজে অংশ নিচ্ছেন। সর্বশেষ তিনি প্রেসিজেন্ট জো বাইডেনের নামে “বাইডেন বিরিয়ানি” নামে একটি সুস্বাদু বিরিয়ানী চালু করেও কমিউনিটিতে আলোচিত হন।


এক প্রশ্নের উত্তরে খলিলুর রহমান জানান, খলিল বিরিয়ানি খুব শ্রীঘ্রই ব্রঙ্কসের গন্ডি ছেড়ে। এজন্য জ্যামাইকার জন্য বড় জায়গা খোঁজা হচ্ছে। মতবিনিময় অনুষ্ঠানে প্রবীণ সাংবাদিক সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলাদেশ-এর উপদেষ্টা আনোয়ার হোসাইন মঞ্জু, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাবুদ্দিন সাগর, সাপ্তাহিক মুক্তচিন্তা সম্পাদক ফরিদ আলম, সাপ্তাহিক ঠিকানা’র বার্তা সম্পাদক ও দৈনিক ইত্তেফাক-এর যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলাম, আইটিভির কর্ণধার মোহাম্মদ শহীদুল্লাহ, চ্যানেল টিবিএন ২৪-এর পারভেজ বড়ভূইয়া, চ্যানেল টিটি’র কর্ণধার শিবলী চৌধুরী কায়েস, হককথা ও বার্তা সংস্থা ইউএনএ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, আজকাল-এর বিশেষ প্রতিনিধি মনোয়ারুল ইসলাম, সময় টিভি’র প্রতিনিধি হাসানুজ্জামান সাকি, টাইম টিভি’র অন্যতম পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু, টিবিএন২৪-এর এএফ মিসবাহউজ্জামান, ইউএসনিউজঅনলাইন.কম সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিক প্রথম আলো’র মঞ্জুরুল হক, আইবিটিভি’র হাসান মাহমুদ ও সনজীবন সরকার, ইউএসবাংলা টুইন্টি ফোর সম্পাদক আব্দুল হামিদ, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, সাংবাদিক শামীম আহমেদ ও দিদার চৌধুরী, নবযুগ-এর শামসুন্নাহার নিম্মি, ফটো সাংবাদিক মোহাম্মদ তুষার বিল্লাহ সহ বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রিক মিডিয়া ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সবশেষে সাংবাদিকদের সম্মানে নৈশভোজের আয়োজন এবং সম্পাদক ও সাংবাদিকদের ফুল দিয়ে বরণ ছাড়াও উপহার প্রদান করা হয়। উল্লেখ্য, খলিল বিরিয়ানী হাউজ প্রতিষ্ঠার শুরু থেকেই বাংলা পত্রিকা’র বার্তা সম্পাদক হাবিব রহমান প্রতিষ্ঠানটির খবর প্রকাশে প্রমোট করে এর প্রচার ও বিকাশে বিশেষ অবদান রাখার জন্য শেফ খলিলুর রহমান জনাব হাবিব রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং বিভিন্ন মিডিয়ার সম্পাদক তাকে (হাবিব রহমান) ধন্যবাদ জানান। নিউইয়র্ক (ইউএনএ)


Posted ৯:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মে ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.