শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে আরও ১৩০০ জনের মৃত্যু

বাংলাদেশ অনলাইন :   |   শনিবার, ২৮ আগস্ট ২০২১

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে আরও ১৩০০ জনের মৃত্যু

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে মারা গেছেন আরও ১ হাজার ৩০৪। এছাড়া, একই সময়সীমায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৩৭০ জন। এটি ছিল ২৭ আগস্ট (শুক্রবার) করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু ও নতুন আক্রান্ত রোগীর পরিসংখ্যান। আগের দিন ২৬ আগস্ট (বৃহস্পতিবার) দেশটিতে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১ লাখ ৭৫ হাজার ১৯৬ জন এবং মারা গিয়েছিলেন ১ হাজার ২৯১ জন। এক দিনের ব্যবধানে দেশটিতে নতুন আক্রান্ত রোগী বেড়েছে ১৫ হাজার ১৭৪ এবং মৃতের সংখ্যা বেড়েছে ৭৯ জন।

বিশ্বজুড়ে করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স এ তথ্য জানিয়েছে।

২০২০ সালে বিশ্বে করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে মোট আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেনম মোট ৩ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ৪০১ জন এবং মারা গেছেন মোট ৬ লাখ ৫৩ হাজার ৪০৫ জন।

২৭ আগস্ট (শুক্রবার) যুক্তরাষ্ট্র ব্যতীত অন্যান্য যেসব দেশে করোনায় নতুন আক্রান্ত রোগী ও মৃত্যুতে উচ্চহার লক্ষ্য করা গেছেন সে দেশসমূহ হলো – ভারত (নতুন আক্রান্ত ৪৬ হাজার ১০৫, মৃত্যু ৫১৪), যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ৩৮ হাজার ৪৬, মৃত্যু ১০০), ইরান (নতুন আক্রান্ত ৩৬ হাজার ৩৯১, মৃত্যু ৫৭১), ব্রাজিল (নতুন আক্রান্ত ২৭ হাজার ৩৪৫, মৃত্যু ৭৯১), মালয়েশিয়া (নতুন আক্রান্ত ২২ হাজার ৭০, মৃত্যু ৩৩৯), মেক্সিকো (নতুন আক্রান্ত ২০ হাজার ৬৩৩, মৃত্যু ৮৩৫), রাশিয়া (নতুন আক্রান্ত ১৯ হাজার ৫০৯, ‍মৃত্যু ৭৯৮), তুরস্ক (নতুন আক্রান্ত ১৮ হাজার ৩৪০, মৃত্যু ২৪৪) এবং ফ্রান্স (নতুন আক্রান্ত ১৮ হাজার ২৪৯, মৃত্যু ৯৫)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগী আছেন ১ কোটি ৮৫ লাখ ১৬ হাজার ৬৮৩ জন। এই রোগীদের মধ্যে মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৮৪ লাখ ৩ হাজার ৮৬৬ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ১ লাখ ১২ হাজার ৮১৭ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের পরিসংখ্যান বলছে, মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২১ কোটি ৬২ লাখ ৪ হাজার ১৮৩ জন এবং মারা গেছেন মোট ৪৪ লাখ ৯৮ হাজার ৮৬৪ জন। এর বাইরে, বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ১৯ কোটি ৩১ লাখ ৮৮ হাজার ৬৩৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাও ঘটেছিল চীনে। তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে প্রাণঘাতী এই ভাইরাসটি। পরিস্থিতি সামাল দিতে ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। কিন্তু তাতেও এই এ রোগের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় অবশেষে ওই বছর ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে ডব্লিউএইচও।

Posted ৭:১১ পূর্বাহ্ণ | শনিবার, ২৮ আগস্ট ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.