মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

বিয়ানীবাজার সমিতির নির্বাচন-২০২১

যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা চায় মান্নান-মাহবুব প্যানেল

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা চায় মান্নান-মাহবুব প্যানেল

মনোনয়ন দাখিলের পর ‘মান্নান-মাহবুব’ প্যানেল।

প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি যুক্তরাষ্ট্র’র নির্বাচনে ভোটের মাধ্যমেই নেতৃত্ব প্রতিষ্ঠা চায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘মান্নান-মাহবুব’ প্যানেল। গত ২৩ জুলাই শুক্রবার রাতে ওজনপার্কের দেশী মিলনায়তনে অনুষ্ঠিত এই প্যানেলের এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে। সমিতির সাবেক উপদেষ্টা, প্রবীণ ব্যবসায়ী হাজী শামসুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে সাবেক সভাপতি যথাক্রমে আজমল হোসেন কুনু, বুরহান উদ্দিন কফিল ও বদরুল হোসেন খান সহ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুজাহিদুল ইসলাম, বদরুল হক, গৌছ উদ্দিন খান, হেলাল আহমদ, সাইকুল ইসলাম প্রমুখ।

সভায় ‘মান্নান-মাহবুব’ প্যানেলের সভাপতি পদপ্রার্থী মোহাম্মদ আব্দুল মান্নান সহ প্রায় অর্ধশত বিয়ানীবাজারবাসী উপস্থিত ছিলেন। যৌথভাবে সভা পরিচালনা করেন এটিএম তালহা ও আব্দুল মান্নান দুখু। সভায় বক্তারা অভিযোগ করে বলেন যে, সমিতির বর্তমান কমিটি গঠনতন্ত্র না মেনে তাদের ইচ্ছেমত সংগঠন পরিচালনা করছেন। সদস্যদের অংশগ্রহণ কমানোর জন্য পবিত্র আরাফাতের দিন সাধারণ সভা আয়োজন করে নজীরবিহিন ঘটনার জন্ম দিয়েছেন। সাধারণ সভায় সংঘটিত ঘটনা ‘অপ্রীতিকর ঘটনা’ হিসেবে উল্লেখ করে বক্তারা বলেন অনেক সময় ভুলবুঝাঝি থেকে অনেক ঘটনাই হয়ে থাকে। তবে ঐ ঘটনা আমরা মিলেমিশে সমাধান করতে পারি। এক্ষেত্রে প্রবাসী বিয়ানীবাজারের মুরুব্বীরা ভূমিকা রাখতে পারেন। কোন কোন বক্তা বলেন, সমিতির বর্তমান কমিটি অনেক অন্যায় আর অনিয়মের মধ্য দিয়ে সমিতি পরিচালনা করছেন।


সভায় ‘মান্নান-মাহবুব’ প্যানেলের নির্বাচনী কর্মকান্ড সহ সামগ্রিক বিষয় পরিচালনার জন্য ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- হাজী শামসুল ইসলাম, মোজাহিদুল ইসলাম, আজমল হোসেন কুনু, বদরুল হক, বদরুল হক খান, ময়নুল হোসেন ও সামসুল আবদীন।


সভায় আজমল হোসেন কুনু বলেন, বিয়ানীবার সমিতির সাধারণ সভায় যা ঘটেছে তা অত্যন্ত দু:খজনক। প্রবাসের ঐতিহ্যবাহী এই সমিতিতে এমন ঘটনা ঘটনার কথা নয়। নিউইয়র্কের অনেক সংগঠন আছে যারা বিয়ানীবাজার সমিতি থেকে শিক্ষা নেয়। তিনি বলেন, সমিতির কাজ ও চলার পথে আমাদের ভুল-ত্রুটি হতে পারে, তা শুধরে নিতে হবে, পাশাপাশি আত্ন সমালোচনা দরকার। তিনি বলেন, সম্মিলিতভাবে সমিতির মর্যাদা অক্ষুন্ন রাখতে হবে। নির্বাচনের জয়-পরাজয় মেনে সমিতিকে শক্তিশালী করতে হবে, ঐক্য বজায় রখতে হবে।


বদরুল হোসেন খান সমিতির সাধারণ সভার অপ্রীতিকর ঘটনার জন্য সংগঠনের বর্তমান নেতৃত্বকে দায়ী করে বলেন, সমিতির সভা-সমাবেশে আগেও অনেক ধাক্কা-ধাক্কি, কথা কাটাকাটি হয়েছে। কিন্তু এমন পরিস্থিতি কখনো হয়নি। সমিতির আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘মান্নান-মাহবুব’ প্যানেল পরিচারলনা সহ অন্যান্য কর্মকান্ড দেখভাল করার জন্য তিনি ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠনের প্রস্তাব দেন।

মুজাহিদুল ইসলাম বলেন, বিয়ানীবাজার সমিতিতে আমরা একে অপরের আত্নীয়। সবার সম্মান বজায় রাখতে হবে। তিনি বলেন, সাধারণ সভায় যে ঘটনা ঘটেছে তা অনাকাংখিত। একজন ভুল করলে, বা আচার-আচারণ খারাপ করলে অন্যজনকেও তা করতে হবে, তা নয়। সবাইকে সংযোমী হতে হতে।

বদরুল হক বলেন, বিয়ানীবাজার সমিতি প্রবাসী সকল প্রবাসী বিয়ানীবাজারবাসীর। সবাইকে নিয়েই সমিতিকে সুন্দর আর শক্তিশালী করতে হবে। সমিতিকে সৌহার্দ্য-সম্প্রীতি বজায় রাখতে হবে।

হেলাল আহমেদ বলেন, পরিকল্পিতভাবেই আরাফাতের দিন সাধারণ সভা করা হয়েছে, যাতে সভায় লোক কম আছে এবং বর্তমান নেতৃবৃন্দ তাদের ইচ্ছেমতো সিদ্ধান্ত নিতে পারে। তিনি অভিযোগ কওে বলেন, ঐ সভায় সংঘটিত অপ্রীতিকর ঘটনা পূর্ব পরিকল্পিত। তিনি বলেন, ৯০ দশকের ঐতিহ্য বিয়ানীবাজার সমিতিতে ফিরিয়ে আনতে হবে। ঐক্যবদ্ধ থেকে নির্বাচনের মাধ্যমে জয়ের ফল ঘরে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে হাজী শামসুল ইসলাম অতীতের সকল ভুল-ত্রুটি ভুলে ঐক্যবদ্ধভাবে সবাইকে সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে বলেন, অনেক ত্যাগ-তিতিক্ষার পর বিয়ানীবাজার সমিতি আজকের এই অবস্থানে এসেছে। সামাজিক সগঠনের জন্য কোর্ট-কাচারী সুন্দর দেখায় না। তিনি সুন্দর মন নিয়ে সমিতি করার জন্য সবার প্রতি আহ্বান জানান। বিশেষ দোয়ার মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে। দোয়া পরিচালনা করেন হাজী শামসুল হক।

বিয়ানীবাজার সমিতির সদস্য নবায়নে লক্ষাধিক ডলার আয়

প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি যুক্তরাষ্ট্র’র আসন্ন নির্বাচন ঘিরে সদস্য নবায়নের শেষ দিনে নতুন করে ৪,৫৫১ জন তাদের নদন্যপদ নবায়ন করেছেন। ফলে সংগঠনের আয় হয়েছে এক লাখ ৮ হাজার ৩২৮ ডলার। এরমধ্যে ২১জন আজীবন সদস্য রয়েছে। আবার সদস্যদের মধ্যে সিনিয়র সদস্য রয়েছেন ৪৬২জন আর সাধারণ সদস্য হচ্ছেন ৪ হাজার ৬৮জন। আর পূর্বের আজীবন সদস্য রয়েছেন ৮১২জন। সব মিলিয়ে এবারের নির্বাচনে ৫ হাজার ৩৬৩জন সদস্য/ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

উল্লেখ্য, আগামী ১০ অক্টোবর সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ‘মিসবাহ-অপু’ এবং ‘মান্নান-মাহবুব’ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিউইয়র্ক সিটির এস্টোরিয়াস্থ জনতা মিলনায়তনে রোববার (২৫ জুলাই) সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্যানেলের কর্মকর্তারা বিপুল উৎসাহ-উদ্দীপনায় সদস্য নবায়ন প্রক্রিয়ায় অংশ নেন। এদিন বেলা ১২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত এই কার্যক্রম চলে। এসময় সমিতির সভাপতি মকবুল রহিম চুনুই ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান রুহুল সহ অন্যান্য কর্মকর্তা ও দুই প্যানেলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিপুল উৎসাহ-উদ্দীপনায় সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্যানেলের কর্মকর্তারা তাদের সদস্য নবায়ন ফর্ম জমা দেন বলে জানা গেছে। নিউইয়র্ক (ইউএনএ)

Posted ৮:০৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.