সোমবার ২৫ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ | ১১ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

লজ্জার রেকর্ড গড়লো ভারত

বাংলাদেশ অনলাইন :   |   শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০

লজ্জার রেকর্ড গড়লো ভারত

অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে দ্বিতীয় দিন শেষে হাসিমুখেই ড্রেসিং রুমে ফিরেছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। নিজেদের ২৪৪ রানের বিপরীদে অস্ট্রেলিয়াকে ১৯১ রানেই আটকে ফেলে দ্বিতীয় দিনেই মাঠে নামতে পারা নিশ্চয়ই হাসি থাকাটা অস্বাভাবিক নয়। গত ১৮ ডিসেম্বর মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে নাইটওয়াচম্যান দিয়ে শুরুটাও খারাপ হয়নি। কয়েকওভার ব্যাট করে ১৫ রান করে দিন শেষ করে ভারত। আচ সকালের একঘণ্টা সবকিছু বদলে দিল সফরকারীদের।

১৯ ডিসেম্বর (শনিবার) ৬২ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে মায়াঙ্ক আগরওয়াল ও নাইটওয়াচম্যান যশপ্রীত বুমরা। হাতে ছিল ৯ উইকেট। ব্যাটিংয়ের অপেক্ষায় ছিলেন বর্তমান সময়ে সেরা বিরাট কোহলি। তার সঙ্গে অপেক্ষায় চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানের মতো ব্যাটসম্যান।

কিন্তু হায়, এক ঘণ্টার মতো সময়ে অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজলউড ও প্যাট কামিন্সের আঘাতে লণ্ডভণ্ড ভারত শিবির। ৩৬ রানে অলআউটের লজ্জায় পড়লেন কোহলিরা। টেস্ট ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার নিউজিল্যান্ডের রেকর্ডটা (২৬ রান) কোন রকম আড়াল করতে পারলেও, ১৯৭৪ সালে লর্ডসে ইংল্যান্ডের ৪২ রানে অলআউটের রেকর্ডে উপরেই থাকবে আজকের স্কোরটা।সবমিলিয়ে জয়ের জন্য ৯০ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমেছে অস্ট্রেলিয়া।

দিনের শুরুতেই কামিন্সের দ্বিতীয় ওভারেই শিকার হন বুমরা। ১৭ বল খেলে ফিরেছেন ২ রান করে। অন্যপ্রান্তের মায়াঙ্ককে সঙ্গ দিতে আসা পূজারাও শিকার হন কামিন্সের। ৮ বল খেলে কোন রান না করেই সাজঘরে ফিরে যান তিনি। এরপর মাঠে নামেন দলপতি কোহলি। ক্যারিয়ারের শুরু থেকেই বর্ণিল ব্যাটিং করে যাওয়া বিরাটও বড় কিছু করতে পারেননি। ফেরেন ৪ রান যোগ করেই, শিকার হন সেই একই শিকারী কামিন্সের। অবশ্য এর ফাঁকে জশ হ্যাজলউড ঝুড়িতে তুলেছেন রাহানে ও মায়াঙ্কের গুরুত্বপূর্ণ উইকেট দুটি। কোহলির ফিরে যাওয়ার পর ঋদ্ধিমান সাহা ও রবিচন্দ্রন অশ্বিনও। ভারতের কোন ব্যাটসম্যানই দুই অঙ্কের স্কোরই ছুঁতে পারেননি।

লজ্জার এই ম্যাচে ভারতকে অবশ্য ‘পুরোপুরি অলআউট’ বলা যায় না। কারণ শেষ ব্যাটসম্যান পরাজয় মানেননি! রিটায়ার্ড হার্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন মোহাম্মদ শামি।

সংক্ষিপ্ত স্কোর :

ভারত : ২৪৪ (কোহলি ৭৪, পূজারা ৪৩, রাহানে ৪২; স্টার্ক ৪/৫৩, কামিন্স ৩/৪৮) ও ৩৬ (মায়াঙ্ক আগারওয়াল ৯, হনুমা বিহারী ৮; হ্যাজলউড ৫/৮, প্যাট কামিন্স ৪/২১)
অস্ট্রেলিয়া : ১৯১ (টিম পেইন ৭৩*, লাবুশেন ৪৭; অশ্বিন ৪/৫৫, যাদভ ৩/৪০)

Facebook Comments

Posted ৭:২৯ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.