বুধবার ২ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবাষিকী পালিত

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবাষিকী পালিত

সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদ যুক্তরাষ্ট্রের উদ্যোগে গত ৪ নভেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পাল্কি পার্টি সেন্টারে মরহুম সাদেক হোসের খোকার প্রথম মৃত্যুবাষিকী পালিত হয়।

ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক, ঢাবির সাবেক ছাত্রনেতা, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আবদুস সবুর। সংগঠনটির সদস্য সচিব, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্র নেতা মাকসুদুল হক চৌধুরীর সঞ্চালনায় ওই অনুষ্ঠানে মরহুম সাদেক হোসেন খোকার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর (ভার্চ্যুয়ালি) স্মৃতিচারণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিশেষ অতিথি হিসেবে (ভার্চ্যুয়ালি) স্মৃতিচারণ করেন যথাক্রমে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, অবিভক্ত ঢাকার সাবেক ডেপুটি মেয়র, মুক্তিযোদ্ধা আবদুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাবেক প্রধান মন্ত্রীর উপ-প্রেসসচিব, জাস্ট নিউজ সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী, সাদেক হোসেন খোকার সুযোগ্য পুত্র বিশিষ্ট জননেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, সংগঠনের প্রধান উপদেষ্টা, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন। অনুষ্ঠানে মূল দোয়া পরিচালনা করেন জামাইকা মুসলিম সেন্টারের খতিব মওলানা মির্জা আবু জাফর বেগ।

সার্বজনীন এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক তাসের মাহমুদ, সাংবাদিক মনির হায়দার, সাদেক হোসেন খোকার জামাতা ড. আহমেদ ইফতেখার বিজয়, অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী, বিএনপি নেতা মোশারফ হেসেন সবুজ, অনুষ্ঠানের সমন্বয়কারী, যুবনেতা আতিকুল হক আহাদ, তৌহিদ স্মৃতি সংসদে যুক্তরাষ্ট্রের সভাপতি নুর আলম, আবু হুরাইরা মসজিদের খতিব মাওলানা ফায়েক উদ্দীন, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুর খান ডিউক, সাধারণ সম্পাদক মোতাহের হোসেন, অনুষ্ঠানের যুগ্ম আহবায়ক, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সি. সহসভাপতি, সাবেক ছাত্রনেতা তারিক চৌধুরী দিপু, অনুষ্ঠানের যুগ্ম সদস্য সচিব বদিউল আলম, তৌহিদ স্মৃতি সংসদ যুক্তরাষ্ট্রের সহসভাপতি যুবনেতা মামুন আহসান, নিউইয়র্ক স্টেট জাসাস সভাপতি আনোয়ার হোসেন, যুব নেতা মাইনুল ইসলাম মুহিদ, নিউইয়র্ক স্টেট স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক বাদল মির্জা প্রমুখ।

অনুষ্ঠান আরো উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মঈনউদ্দীন নাসের, পরিচয় সম্পাদক নাজমুল আহসান, জেবিবিএর সাবেক সভাপতি শাহনেওয়াজ, খোকা পরিবারের ঘনিষ্ঠ ব্যক্তি বাদশা হোসেন, শো-টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম, ভয়েস অব আমেরিকা প্রতিনিধি আকবর হায়দার কিরন, নবযুগ সম্পাদক সাহাবুদ্দিন সাগর, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, বাংলা টিভির শাহ জে চৌধুরী, কণ্ঠশিল্পী রানু নেওয়াজ, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ফোরামের প্রধান উপদেষ্টা জামালুর রহমান চৌধুরী, ফোরামের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুকুল, সাবেক ছাত্রনেতা জীবন শফিক, বিএনপি নেতা মনজুর মোর্শেদ কোকো স্মৃতি সংসদ যুক্তরাষ্ট্রের সভাপতি শাহাদাত হোসেন রাজু, নিউইয়র্ক স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক রইজ উদ্দীন, সাবেক ছাত্র নেতা মিরনসহ মরহুম সাদেক হোসেন খোকার ভক্ত ও শুভাকাক্সক্ষীরা। চলমান পেন্ডামিকের কারণে নিউইয়র্ক স্টেটের নিয়ম মেনে সোস্যাল ডিস্টেন্স মানতে গিয়ে অনেক শুভাকাক্সক্ষী ও নেত্রীবৃন্দকে আমন্ত্রণ জানানো সম্ভব হয়নি বলে আয়োজকদের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়।

অনুষ্ঠানের প্রধান উপদেষ্টা বিএনপি নেতা মিজানুর রহমান ভূঁইয়া মিল্টনের পরিবারের সদস্যরা অসুস্থ থাকার কারণে তিনি অনুষ্ঠান উপস্থিত হতে না পেরে ভারচ্যুয়ালি বক্তব্য রাখেন এবং তার পরিবারের সদস্যদের জন্য দোয়া প্রার্থনা করেন। মরহুম সাদেক হোসেন খোকার উপর স্মৃতিচারণ করে বক্তারা বলেন তিনি একাধারে শুধু একজন রাজনৈতিক শিক্ষক, মুক্তিযোদ্ধা, জাতীয় নেতাই ছিলেন না বরং তিনি ছিলেন একটি রাজনৈতিক প্রতিষ্ঠান। কিন্তু দুর্ভাগ্য তিনি যে দেশের জন্য জীবনবাজি রেখে যুদ্ধ করে স্বাধীন করেছেন শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে সে দেশে ইন্তেকাল করতে পারেনি। দোয়া পরিচালনা করে মাওলানা আবু জাফর বেগ মরহুম সাদেক হোসেন খোকা ও তার পরিবারের সদস্যদের পাশাপাশি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশ নায়ক তারেক রহমানের জন্য সুস্বাস্থ্য কামনা করেন।

Facebook Comments

Posted ১২:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.