রবিবার ১৬ মে ২০২১ খ্রিস্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

সিটি কাউন্সিল নির্বাচনে সোমা সাঈদের প্রতি ব্যাপক সমর্থন

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০

সিটি কাউন্সিল নির্বাচনে সোমা সাঈদের প্রতি ব্যাপক সমর্থন

নিউইয়র্ক সিটির কুইন্সের কাউন্সিল ডিস্ট্রিক্ট-২৪ এ স্পেশাল ইলেকশন আগামী ২ ফেব্রুয়ারি, মঙ্গলবার। এই নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করেছেন কুইন্স কাউন্টি ওমেন’স বার এসোসিয়েশনের প্রেসিডেন্ট এটর্ণী সোমা সাঈদ। নির্বাচনে তাকে ব্যাপকভাবে সমর্থণ প্রদান করেছেন বিভিন্ন স্থরের রাজনৈতিক, সামাজিক ও দাতব্য প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ। জনগণের অধিকার আদায়ে নিবেদিত প্রাণ সোমা সাঈদ প্রার্থীতা ঘোষণা করায় বিভিন্ন মহল থেকে অভিনন্দন জানানো হয়েছে যেন তাঁর সহজাত প্রবৃত্তি। আইন অধ্যয়নের পর এটর্ণী হিসাবে দায়িত্বভার গ্রহণ করায় কমিউনিটির লোকজন আরোও ব্যাপক সহযোগীতা পেতে থাকেন সোমা সাঈদ এর কাছ থেকে। তিনি তাঁর দায়িত্ববোধকে কমিউনিটির প্রতি দায়বদ্ধতায় রূপান্তর করেন। যার ফলে বিভিন্ন সময়ে জনগণের শিক্ষা, চাকুরী, ক্ষুদ্র ব্যবসা, গৃহায়ন প্রভৃতি মৌলিক অধিকার আদায়ে আলবেনীতে ছুটে যান ।

যে সকল স্থানীয় সংস্থা সমূহ ইতিমধ্যেই সোমা সাঈদের প্রতি সমর্থন জ্ঞাপন করেছে তাদের মধ্যে ’কমিউনিটি এলায়েন্স গ্রুপ’ (সিএজি); ’সাউথ এশিয়ান পলিটিক্যাল এ্যাকশন কমিটি’ (এসএপিএসি); ‘মুসলিম কমিউনিটি ফোরাম’ (এমসিএফ); জ্যামাইকা-বাংলাদেশী ক্লাব ইউ.এস.এ; বাঙ্গালী ডেমোক্রেটিক ক্লাব উল্লেখযোগ্য। এছাড়া দাতব্য প্রতিষ্ঠান সমূহের মধ্যে ‘বি.এ.সি.ডি.ওয়াই.এস’; সিলেট সদর সমিতি; টাঙ্গাইল জেলা সমিতি ইউ.এস.এ ইনক্; প্রবাসী টাঙ্গাইল বাসী প্রভৃতি। তাছাড়া ব্যক্তিগতভাবে গণ্যমান্য ব্যক্তিবর্গ, সচেতন নাগরিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠক, কমিউনিটি এবং পেশাদার নেতৃবৃন্দ যাঁরা সরাসরি সমর্থণ ব্যাক্ত করেছেন তাদের মধ্যে বিশিষ্ট মহিলারা হলেন: ডাঃ খালেদা লিলি বিল্লাহ, ডাঃ নাসরিন সৈয়দ, দিলশাদ দায়ানী, অধ্যাপক, কলম্বিয়া বিশ্ববিদ্যালয় ও স্কুল অফ এনওয়াইটাইমস; হেটি পাওয়েল, ইএসকিউ, সিটি কাউন্সিল ডিষ্ট্রিক-২৮ এর প্রাক্তন প্রার্থী; ডাঃ রুবিনা বিল্লাহ, সাবিন ফ্রেঞ্চ, কমিউনিটি অ্যান্ড পলিটিকাল অর্গানাইজার; লর্ডস ভিলানুয়েভা-হার্ট্রিক, কমিউনিটি অ্যান্ড পলিটিকাল অর্গানাইজার, সেলিনা শারমিন, কুইন্স পাবলিক লাইব্রেরির লাইব্রেরিয়ান, ইয়ভোন পাচাই, অ্যাকাউন্টেন্ট অ্যান্ড কমিউনিটি অর্গানাইজার; নাজিয়া করিম, পেশাদার; মিমি পিয়ের জনসন, কমিউনিটি অ্যান্ড পলিটিকাল অর্গানাইজার; শানাজ হুসেন, মিডিয়া ব্যক্তিত্ব; ডাঃ মাধুরী খান; ডাঃ রোশনি বসু, রিমা রহমান, ইঞ্জিনিয়ার; রিনাত শঙ্গিতা, ইএসকিউ; শাহানাজ রহমান, এমপিএইচ; তাহমিনা আহমেদ, এসভিপি, গ্লোবাল ফিনান্স ট্রান্সফর্মেশন, নিউজ কর্পোরেশন; সামিয়া বাট, শিক্ষাবিদ; কাজী বিল্লাহ, এমপিএইচ এবং এমবিবিএস, মাহমুদা বিল্লাহ, শিক্ষাবিদ; ফা প্যারিস, ইএসকিউ; এলিজাবেথ নিউটন, ইএসকিউ; লিসা মেভোরাক, ইএসকিউ; সালমা রহমান, ফার্মাসিস্ট, হোসনেয়ারা লামিম, ফার্মাসিস্ট, সাহানা বেগম, কমিউনিটি ও মহিলা নেতা; ম¤িপ ঘোষ, টিভি ব্যক্তিত্ব, সোমা জামান, শিক্ষাবিদ; জুহা বাট, মনোবিদ, আদনান ইসলাম, কমিউনিটি লিডার; লিলিয়ানা মেলো, ডিষ্ট্রিক লিডার; মারিয়া কাউফার, কুইন্স কাউন্টি কমিটি।

ইতিমধ্যে ব্যক্তিগতভাবে গণ্যমান্য ব্যক্তিবর্গ, সচেতন নাগরিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠক, কমিউনিটি এবং পেশাদার পুরুষ নেতৃবৃন্দ যাঁরা সরাসরি সমর্থণ ব্যাক্ত করেছেন তাঁরা হলেন: ডাঃ মোহাম্মদ বিল্লাহ; ডাঃ মোহাম্মদ রহমান (তুহিন); ডাঃ সিদ্দিকুর রহমান (তপন); ডাঃ মোহাম্মদ হোসেন (ইমরান); ডাঃ হামিদ উজ জামান; ডাঃ মুর্তজা হুসেইনী; ডাঃ ওদুদ ভূঁইয়া; ডাঃ মোহাম্মদ শাব উদ্দিন (হুমায়ুন), ডাঃ মাহমুদুর রহমান; ডাঃ মোহাম্মদ মুজিব রহমান; ডাঃ নাজমুল খান; ডাঃ জুনুনুন চৌধুরী, ডাঃ মুজাহিদ বিল্লাহ; ডাঃ আমান সৈয়দ, ডাঃ শাকিল সৈয়দ, অ্যান্টনি কলেলউরি, অ্যাটর্নি ও অধ্যাপক; শামসুল হক, ষ্টুডেন্ট সেনেটের প্রাক্তন চেয়ারম্যান (সিইউএনওয়াই) ও প্রাক্তন এনওয়াইপিডি লেফটেন্যান্ট, এরশাদুর রহমান (টুটুল), কমিউনিটি অ্যান্ড প্রফেশনাল লিডার করম চৌধুরী, কমিউনিটি অ্যান্ড প্রোফেশনাল লিডার; লুইস রস, ইএসকিউ, অ্যাটর্নি ও কমিউনিটি লিডার; সোহেল সাঈদ, ব্যবসায়ী; নাহিদ করিম, ব্যবসায়ী; মোহাম্মদ ওয়াজেদ খান, কমিউনিটি লিডার; অ্যান্টনি মিরান্ডা, প্রাক্তন কিউবিপি প্রার্থী; অ্যান্টোনিও মিরান্ডা, ডিষ্ট্রিক লিডার; এমডি রহমান (অপু), চেয়ারম্যান, কানেকটিকাট এশিয়ান ডেমোক্রেটিক ককাস; আহসান চুঘতাই, কমিউনিটি অ্যান্ড পলিটিকাল অর্গানাইজার; জুহাইব চৌধুরী, মুসলিম কমিউনিটি ফোরামের প্রতিষ্ঠাতা; মিসবাহ আবেদীন, কমিউনিটি অ্যান্ড পলিটিকাল অর্গানাইজার, বিএসিডিওয়াইএসের সভাপতি; জাহিদ সৈয়দ, চেয়ারম্যান, দক্ষিণ এশীয় পলিটিকাল অ্যাকশন কমিটি, জসবীর সিং, লং আইল্যান্ড ডাইভারসিটি কাউন্সিলের চেয়ারম্যান; সাইফুল খান হারুন, জামাইকা বাংলাদেশি ক্লাব ইউএসএর সভাপতি; ফাহিম হামিদ, কাউন্টি কমিটির সদস্য; কেভিন রাকার, কাউন্টি কমিটির সদস্য; সৈয়দ আদনান, এ্যক্ট অব গুড উইলের প্রতিষ্ঠাতা, দেওয়ান শাহেদ চৌধুরী, সিলেট সদর সমিতির সভাপতি; হুমায়ূন চৌধুরী, সিলেট সদর সমিতির স¤পাদক, সাইফুর খান হারুন, জামাইকা বাংলাদেশি ক্লাব ইউএসএর সভাপতি; রফিকুল পাটোয়ারী, টাঙ্গাইল সমিতির সভাপতি; ডাঃ ওয়াজেদ খান,‘ সাপ্তাহিক বাংলাদেশ’ স¤পাদক, মোহাম্মদ মিয়া (মোজাম্মেল), টাঙ্গাইল জেল্লা সমিতির সভাপতি; আফতাব মান্নান, ব্যবসায়ী ও কমিউনিটি লিডার; আজিজ আহমেদ, ব্যবসায়ী ও দানবীর, আজিজ ভূঁইয়া, কমিউনিটি লিডার; শরাফ সরকার, কমিউনিটি লিডার; নাসির উদ্দিন খান পল, ব্যবসায়ী ও কমিউনিটি লিডার; খাজা মিজান, ইএসকিউ ও কমিউনিটি লিডার; সৈয়দ মোজাফফর, ফার্মাসিস্ট ও কমিউনিটি লিডার; মনজুর চৌধুরী, কমিউনিটি লিডার; হুমায়ূন খান, কমিউনিটি লিডার; আলমগীর হোসেন, ব্যবসায়ী ও কমিউনিটি লিডার; মোহাম্মদ রহমান (সোহেল), কমিউনিটি লিডার; সুমন খান, ক্রীড়া ও স্বাস্থ্য; ইঞ্জিনিয়ার এনামুল হক, কমিউনিটি লিডার; মিজান হাসান, কমিউনিটি লিডার, হুমায়ুন খান, কমিউনিটি লিডার; মোহাম্মদ আবু তাহের, কমিউনিটি লিডার; খন্দকার খুরশেদ, কমিউনিটি লিডার; মোহাম্মদ বেলাল ভূঁইয়া, কমিউনিটি লিডার; জাকির খান, কমিউনিটি লিডার; জয়নাল চৌধুরী, কমিউনিটি লিডার; বাবু চৌধুরী, কমিউনিটি লিডার; আলহাজ্জ আমান উল্লাহ, কমিউনিটি লিডার; জ্যাকব মিল্টন, কমিউনিটি লিডার; সামিউর রহমান(সাগর), ব্যবসায়ী; মোহাম্মদ আবির, ফার্মাসিস্ট; মোস্তাইজ বিল্লাহ, অধ্যাপক; মোমসেক বিল্লাহ, ইঞ্জিনিয়ার; মোহাম্মদ রহমান (ফয়সাল), প্রাক্তন এনওয়াইপিডি অফিসার প্রমূখ।

বাংলাদেশী বংশোদ্ভূত সোমা সাঈদ বারো বছর বয়সে যখন আমেরিকা আসেন তখন থেকেই কুইন্সে বসবাস শুরু করেন। এতে কুইন্সের মানুষের সাথে গড়ে উঠে এক আত্মীক বন্ধন। নারী-পূরুষ, ধর্ম-বর্ণ কিংবা ছোট-বড় নির্বশেষে সকলের সহযোগীতার হাত বাড়িয়ে দেন সোমা সাঈদ। মানব সেবা র। একদিকে যেমন এটর্ণী অন্যদিকে কুইন্স কাউন্টি ওমেন’স বার এসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসাবে জনগণের অধিকার আদায়ের আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখেন সোমা সাঈদ। তাঁর জন-নন্দিত অসংখ্য কাজের মধ্যে কিছু কাজের উল্লেখ না করলেই নয়, তার মধ্যে ২০০৮ সালের মন্দা (প্রো-বোনা) কালীন সময়ে সোমা সাঈদ উচ্ছেদের বিরুদ্ধে আন্দোলন করেন। ২০১৭ সালের ভ্রমণ নিষেধাজ্ঞার প্রতিবাদে তিনি সোচ্চার হন। তিনি বলেন, ”আমি সব সময় আমার কমিউনিটির জন্য সবসময়ই আন্তরিক সেবা ও সহযোগীতা করে আসছি, করছি এবং করে যাবো। অতি সম্প্রতি পেন্ডামিক সিচুয়েশনে সোমা সাঈদ জনসাধারনের সহায়তায় বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করেন। তাছাড়া বিভিন্ন মিডিয়াতে আইনী সহায়তা ও অধিকার ভিত্তিক পরামর্শ প্রদান করেন। এতে সাধারণ মানুষ বিভিন্ন ভাবে উপকৃত হন।

এটর্ণী সোমা সাঈদ কুইন্স ডিস্ট্রিক-২৪ এর বিশেষ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করায় কমিউনিটিতে উৎসাহ দেখা দিয়েছে। এশিয়ান কমিউনিটিতেও সোমা সাঈদের পেশাগত ও সামাজিক যোগাযোগ থাকায় যথেষ্ঠ ইতিবাচক সাড়া পাওয়া যাচ্ছে। এছাড়া আমেরিকান কমিউনিটিতেও সোমা সাঈদের রয়েছে বিশেষ যোগাযোগ এবং হৃদ্যতা ফলে তাদের মধ্য থেকেও আশাব্যঞ্জক সাড়া পাওয়া যাচ্ছে। সোমা সাঈদ লোকাল সাপোর্ট মেটারেও যথেষ্ট এগিয়ে আছেন বলে নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়। আর লোকাল সাপোর্ট মেটার মানেই ডুনেশন, ভলান্টিয়ার এবং সর্বোপরি ভোট হিসাবেই পরিগণিত হয়। সুতরাং তাঁর জয়ের পাল্লা ভারী বলেই মনে হচ্ছে। সোমা সাঈদ নিউইয়র্কের কুইন্স ডিস্ট্রিক-২৪ এর এই বিশেষ নির্বাচনে সকল ভোটারদের প্রতি তাঁর সমর্থনে ভোট প্রদান করে কমিউনিটির অধিকার আদায়ের সংগ্রামে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।

Facebook Comments Box

Posted ১২:১৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.