শনিবার ২৩ অক্টোবর ২০২১ | ৭ কার্তিক ১৪২৮

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

ডা. খন্দকার মাসুদের মায়ের ইন্তেকাল

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

ডা. খন্দকার মাসুদের মায়ের ইন্তেকাল

নিউইয়র্কের কুইন্স জেনারেল হাসপাতালের বিশিষ্ট চিকিৎসক, গ্রেটার খুলনা সোসাইটি ইউএসএ’র প্রধান উপদেষ্টা ও ফোবানা ষ্টিয়ারিং কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য, ডা. খন্দকার মাসুদুর রহমানের রত্নগর্ভা মমতাময়ী মা এবং বাংলাদেশ সোসাইটির সাবেক ক্রীড়া সম্পাদক, ফোবানা ষ্টিয়ারিং কমিটির সদস্য ও বাংলাদেশের সাবেক গোল্ড মেডালিস্ট জাতীয় বক্সার, নিউইয়র্ক পুলিশের অক্সিলারী লেফটেনেন্ট সৈয়দ এনায়েত আলীর শাশুরী রৌশন আরা বেগম ইন্তেকাল কলেছেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন)। গত ২৮ জুন রোববার সকালে ঢাকাস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি ৫ ছেলে এবং ৪ মেয়ে সহ অনেক নাতি-নাতনী, বহু আত্বীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। খবর ইউএনএ’র।

মরহুমা খুলনা শহরের এক সময়ের স্বনামধন্য চিকিৎসক মরহুম ডা. মশিউর রহমানের সঁহধর্মিনী ছিলেন। বাংলাদেশ সরকার কর্তৃক ৬ বার তিনি রত্নগর্ভা মা হিসাবে সম্মাানে ভুষিত হন। তার পাঁচ ছেলেই ঝিনাইদহ ক্যাডেট কলেজের ছাত্র ছিলেন। নিউইয়র্ক প্রবাসী ডা. মাসুদুর রহমান তার বড় ছেলে। মেঝ ছেলে খন্দকার হাফিজুর রহমান মেরিন ক্যাপ্টেন ছিলেন। সেজ ছেলে মেজর জেনারেল (অব) খন্দকার মমিনুর রহমান ছিলেন সাভার নবম ডিভিশনের জিওসি। এছাড়াও তিনি বাহরাইনের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। চতুর্থ ছেলে খন্দকার আমিনুর রহমান বর্তমানে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য এবং ছোট ছেলে খন্দকার রেজাউর রহমান একজন প্রকৌশলী। মরহুমার নামাজে জানাজা খুলনায় অনুষ্ঠানের পর টুটপাড়া গোরস্থানে তার মরদেহ দাফন করা হয়। জানাজায় প্রচুর সংখ্যক খুলনাবাসী শরিক হয়ে মরহুমার আত্বার মাগফেরাত কামনা করে দোয়া করেন বলে জানা গেছে।

এদিকে কমিউনিটির পরিচিত মুখ ডা. মাসুদুর রহমানের রত্নগর্ভা মা রৌশন আরা বেগমর ইন্তেকালে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। শোক প্রকাশকারীদের মধ্যে রয়েছেন সাপ্তাহিক ঠিকানা’র চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত সম্পাদক এম এম শাহীন, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দীন সাগর, সাপ্তাহিক দেশ সম্পাদক মিজানুর রহমান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহীম হাওলাদার ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, ফোবানা নেতৃবেৃন্দের মধ্যে মোহাম্মদ হোসেন খান, আরী ইমাম শিকদার, কাজী আজম, ফিরোজ আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সাবেক সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সাবেক সহ সভাপতি ওয়াহিদ কাজী এলিন, কবি-সাংবাদিক সালেম সুলেরী, বিশিষ্ট রাজনীতিক গিয়াস আহমেদ, দুলাল মিয়া এনাম, কুদরত-ই খুদা, এম এ খালেক আকন্দ, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আব্দুল হাসিম হাসনু, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র সভাপতি ফকরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক সৈয়দ আল-আমিন রাসেল, সাংবাদিক সালাহউদ্দিন আহমেদ, রিজু মোহাম্মদ প্রমুখ।

Posted ১:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.