শনিবার, ১৮ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

ভিসানীতি কার্যকরের সিদ্ধান্তে সরকারের মাথা খারাপ হয়ে গেছে : মির্জা ফখরুল

বাংলাদেশ অনলাইন :   |   সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩

ভিসানীতি কার্যকরের সিদ্ধান্তে সরকারের মাথা খারাপ হয়ে গেছে : মির্জা ফখরুল

মার্কিন ভিসানীতি কার্যকরের সিদ্ধান্তে সরকারের মাথা খারাপ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারের পদত্যাগসহ একদফা দাবিতে যুগপৎ আন্দোলনের ধারায় ২৫ সেপ্টেম্বর (সোমবার) বিকালে রাজধানীর প্রবেশদ্বার ধোলাইখাল মোড়ে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে দুপুরের পর থেকে বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশে অংশ নেন। সরকারকে ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, আমেরিকার ভিসানীতিতে মাথা খারাপ হয়ে গেছে তাদের। যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা নিয়ে আজকে একটা পত্রিকা সংবাদ প্রকাশ করেছে; যার শিরোনাম ‘উৎকণ্ঠায় মাঠ প্রশাসন, আলোচনা সচিবালয়ে।

তিনি বলেন, সবচেয়ে বড় জিনিস কী জানেন? এরা এত চুরি করেছে, এত লুটপাট করেছে শুধু আওয়ামী লীগের ওপরেই নয়, প্রশাসনের লোকেরা এই সরকারকে সহায়তা দিতে গিয়েছে যে, এখন সব খাচ্ছে, এখন বালুও খাওয়া শুরু করেছে। চাঁদপুরে ৬ হাজার কোটি টাকার বালু খেয়ে ফেলেছে। এটা আমার কথা নয়, নদী কমিশনের চেয়ারম্যানের কথা। তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিচ্ছে।


ফখরুল বলেন, আবারো বলছি আপনি (শেখ হাসিনা) অবিলম্বে পদত্যাগ করুন। কোনো টালবাহানা করবেন না। এ দেশের মানুষ এখন আর আপনাকে ক্ষমতায় দেখতে চায় না। খালেদা জিয়ার শারীরিক অবস্থার প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, আজকে তিনি জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তার এতই বেশি শরীর অসুস্থ যে, ডাক্তাররা বলছেন যে, অবিলম্বে তার চিকিৎসা বাইরে ব্যবস্থা করা দরকার। সেই কারণে আমরা রোববার বলেছি, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আপনারা তার বাইরে চিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় এর সব দায়-দায়িত্ব এ সরকারকে নিতে হবে।’

মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের পরিচালনায় আরও বক্তব্য দেন- চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, মীর সরাফত আলী সপু, রওনুকুল ইসলাম টিপু, অর্পনা রায় দাশ, মহানগর বিএনপির ইশরাক হোসেন, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের সুলতানা আহমেদ, ছাত্রদলের রাশেদ ইকবাল খান প্রমুখ।


Posted ১১:১০ অপরাহ্ণ | সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কাঁঠাল সমাচার
কাঁঠাল সমাচার

(1417 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.