শনিবার ২৩ অক্টোবর ২০২১ | ৮ কার্তিক ১৪২৮

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
বুকিং চলছে

নতুন আঙ্গিকে জ্যামাইকার তাজমহল রেস্টুরেন্ট এন্ড ব্যাঙ্কুয়েট হল

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

নতুন আঙ্গিকে জ্যামাইকার তাজমহল রেস্টুরেন্ট এন্ড ব্যাঙ্কুয়েট হল

পুরোদমে বুকিং চলছে নূতন আঙ্গিকে সজ্জিত তাজমহল রেস্টুরেন্ট এন্ড ব্যাঙ্কুয়েট হলে। বৈশ্বিক মহামারি করোনার প্রকোপ মুক্ত হতে চলেছে নিউইয়র্ক সিটি সহ গোটা যুক্তরাষ্ট্র। নূতন স্বাভাবিকতায় ফিরছে মানুষের জীবন-জীবিকা। আবার ফিরে আসছে প্রাণচাঞ্চল্য। সরব হয়ে উঠেছে সমাজ ও প্রতিটি পরিবার। শোক, দুঃখ-বেদনা কাটিয়ে আনন্দ উৎসবের দিকে ঝুকছে দীর্ঘ বছরাধিকাল ধরে হাঁপিয়ে উঠা মানুষ। হিড়িক পড়েছে করোনাকালে স্থগিত ঘোষিত সব আনুষ্ঠানাদির দিনক্ষণ নির্ধারণের । গ্রীষ্মের শুরুতেই নিউইয়র্ক সিটির পার্টি হলগুলোতে শুরু হয়েছে বুকিং নেয়া। অনেক পার্টি হল দিচ্ছে বিশেষ অফার। সাজানো হয়েছে নূতন আঙ্গিকে।

সিটির জ্যামাইকার তাজমহল রেস্টুরেন্ট এন্ড ব্যাঙ্কুয়েট হলেও অনুষ্ঠানাদির জন্য বুকিং নেয়া চলছে পুরোদমে। সাটফিনের হিলসাইড এভিন্যুস্থ বাংলাদেশী মালিকানাধীন তাজমহল পার্টি হলটি এখন পরিচালিত হচ্ছে সম্পূর্ণ নূতন মালিকানাধীনে। নূতন স্বাভাবিকতার শুরুতে তাজমহলকে সাজানো হয়েছে নূতন আঙ্গিকে। প্রতিটি সাজ-সজ্জায় আনা হয়েছে নূতনত্ব। গোটা হলের অভ্যন্তরে আধুনিকতার ছাপ স্পষ্ট। শুধু তাই নয় নিয়োগ দেয়া হয়েছে অভিজ্ঞ শেফ। বৃদ্ধি করা হয়েছে গ্রাহক সেবার মান। মোট কথা তাজমহল রেস্টুরেন্ট এন্ড ব্যাঙ্কুয়েট হল এখন ঝমকালো অনুষ্ঠানের জন্য উন্মুক্ত। ইতোমধ্যেই সপ্তাহান্তে ধূম পড়ে অনুষ্ঠানের। বিশেষ করে ঐতিহ্যবাহী বাংলাদেশী অনুষ্ঠান বিয়ে, গায়ে হলুদ, বৌভাত, বিবাহ বার্ষিকী, জন্মদিন, সুইট সিক্সটিন, গ্র্যাজুয়েশন, সভা সেমিনার সহ অন্যান্য অনুষ্ঠানের জন্য চলছে বুকিং। চার শতাধিক আসনের পার্টি হলটিতে ছোট ছোট অনুষ্ঠান আয়োজনেরও সুযোগ রয়েছে। বাংলাদেশী অধ্যুষিত জ্যামাইকা এলাকার বাংলাদেশী আমেরিকানদের পছন্দের পার্টি হল তাজমহল তাই অতি দ্রুত হয়ে উঠছে প্রাণবন্ত।

অনুষ্ঠানাদিতে ভোজন বিলাসের বিষয়টিও বিবেচনায় রাখেন বাংলাদেশীরা। দেশীয় স্বাদের রুচিকর উন্নতমানের খাবারের প্রতি বাঙালীর আকর্ষণ চিরায়ত। অনেক বড় বড় ব্যয়বহুল পার্টি হলের অনুষ্ঠানে অংশ নিয়ে পছন্দনীয় খাবার বঞ্চিত হয়ে অতৃপ্ত চিত্তে বাসায় ফিরতে হয় অনেককে। সেদিক থেকে তাজমহলের অনুষ্ঠানে গ্রাহকরা পাচ্ছেন নিজেদের পছন্দনীয় সবধরণের খাবার আইটেম। খাবারের প্রতিটি ম্যানু সাজানো হয়েছে সেভাবেই। শুধু তাই নয় খাদ্য সামগ্রীর মূল্যবৃদ্ধির পরও সাশ্রয়ী করা হয়েছে খাবার ম্যানু। তাজমহলের সার্বিক অবস্থা নিয়ে কথা বলেন, প্রতিষ্ঠানটির পরিচালক মোহাম্মদ সাইফ। তিনি বলেন, করোনা মহামারির পর সম্পূর্ন নূতনভাবে পথচলা শুরু হয়েছে তাজমহলের।

পার্টি হলের প্রাণ গ্রাহক সেবা ও খাবার ম্যানু। আমরা মনে করি উন্নতমানের গ্রাহকসেবার কোন বিকল্প নেই। এ ব্যাপাওে আমারা অত্যন্ত সচেতন। আর সেভাবেই এখন পরিচালিত হচ্ছে পার্টি হল। বিভিন্ন অনুষ্ঠানে দেয়া হচ্ছে বিভিন্ন ধরণের ছাড়। বিশেষ করে উইক ডে’র অনুষ্ঠানাদিতে শতকরা ১০ভাগ ছাড় দেয়া হচ্ছে। তাছাড়া বরাবর হালাল খাবার পরিবেশন করা হয়ে থাকে বলে জানান তিনি।

উল্লেখ্য নানা কারণেই তাজমহল বাংলাদেশী কমিউনিটিতে অত্যন্ত পরিচিত এবং পছন্দের একটি পার্টি হল। হলটির যোগাযোগ ব্যবস্থাও সুবিধাজনক অবস্থানে। যাদের নিজস্ব পরিবহণ নেই তারা সাবওয়ে ট্রেন, লং আইল্যান্ড রেলরোড ও সিটির বিভিন্ন বাস সার্ভিস ব্যবহার করে অনায়াসে পৌঁছতে পারেন তাজমহলে। তাজমহলের নিজস্ব একটি পার্কিংয়ের ব্যবস্থাও রয়েছে। অনুষ্ঠানের জন্য আগ্রহীগণ ৭১৮-২৯৭-২২০১, ৭১৮-২৯৭-২২০৪, ৬৪৬-৭৩১-৪৭৯৭ এবং ৯২৯-৫০০-০৯৩৫ নম্বরে অথবা তাজমহল রেস্টুরেন্টে সরাসরি (১৪৮-০১ হিলসাইড এভিনিউ, জ্যামাইকা, নিউইয়র্ক-১১৪৩৫) যোগাযোগ করতে পারেন।

Posted ১২:৩৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.