বুধবার, ১ মে ২০২৪ | ১৮ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

যুক্তরাষ্ট্র আ’লীগের দুই গ্রুপের পৃথক সভা

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্র আ’লীগের দুই গ্রুপের পৃথক সভা

বক্তব্য রাখছেন ড. সিদ্দিকুর রহমান

বিভক্ত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দুই গ্রুপের পৃথক সভা অনুষ্ঠিত হয়েছে। একপক্ষ গত ১৩ এপ্রিল জ্যাকসন হাইটসে এবং আরেক পক্ষ গত ১৪ এপ্রিল এস্টোরিয়ার হ্যালো বাংলাদেশ রেস্টুরেন্টে বার্ধিত সভার আয়োজন করেন। গত ১৪ এপ্রিল রোববার এস্টোরিয়ার হ্যালো বাংলাদেশ রস্টুরেন্ট মিলনায়তনে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের পর সব শহিদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিন মামুনের অসুস্থতা, দুর্ঘটনায় সদ্য প্রয়াত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আতাউর রহমান শামীম স্মরণে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কাজী মনসুর খৈয়াম।


সভায় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. মাসুদুল হাসান, সহ-সভাপতি শামসুদ্দীন আজাদ, সহ-সভাপতি লুৎফুল করিম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, শাহানারা রহমান, আব্দুল মালেক, রব্বানী চৌধুরী, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা শাহনাজ মমতাজ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, সহ-সভাপতি রফিকুল ইসলাম, সিরাজুল ভূইয়া, দপ্তর সম্পাদক ফাহিম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি রফিকুর রহমান, সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী, সহ-সভাপতি মাসুদ সিরাজী, সহ-সভাপতি এম আলমগীর, যুগ্ম-সাধারণ সম্পাদক দুলাল বিল্লাহ, প্রচার সম্পাদক শেখ শফিকুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি দুরুদ মিয়া রনেল, সাখাওয়াত হোসেন, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা সেবুল মিয়া, রেজা আব্দুল্লাহ, রহিমুজ্জামান সুমন।


এছাড়া ও নিউজার্সি আওয়ামী লীগ, প্যাটারসন আওয়ামী লীগ, পেনসিলভানিয়া আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ নেতৃবৃন্দ।সভায় যুক্তরাষ্ট্র সভাপতি ড. সিদ্দীকুর রহমান বর্ধিত সভার বিষয়ে বিস্তারিত তুলে ধরেন এবং বর্তমান কমিটির যেসব শূন্য পদ রয়েছে তা পূরণের জন্য উপস্থিত সদস্যদের কাছ থেকে আগ্রহী প্রার্থীর নাম সংগ্রহ করেন। সভায় উপস্থিত সবাই আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ নবায়ন করেন।এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্য গ্রুপের কার্যকরি কমিটির এক জরুরি সভা ১৩ এপ্রিল জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টের পার্টি হলে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন দলের সহ-সভাপতি এম ফজলুর রহমান এবং যৌথভাবে সভা পরিচালনা করেন-যথাক্রমে দফতর সম্পাদক প্রকৌশরী মোহাম্মদ আলী সিদ্দিকী ও সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান।


সভার শুরুতে পবিত্র কোরআন, গীতা ও বাইবেল থেকে পাঠ করা হয় এবং পরে বাংলাদেশর অভুদ্যয়ের সব গণতান্ত্রিক ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে নিহত শহিদান, ৫২-এর মহান ভাষা আন্দোলন, ৭১-এর মুক্তিযুদ্ধ, ৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অধিকাংশ সদস্য, ৩ নভেম্বর জেল প্রকোষ্ঠে নিহত জাতীয় চার নেতা, ২০০৪-এর ২১ আগস্টে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভার শুরুতে সভার সভাপতি এম ফজলুর রহমান উপস্থিত নেতৃবৃন্দের সামনে জরুরি সভার প্রেক্ষাপট তুলে ধরেন। তিনি অভিযোগ করে বলেন, ড. সিদ্দিকুর রহমান স্বৈরাচারী কায়দায় গত ১৩ বছর দল চালিয়েছেন। তিনি গঠনতন্ত্রের তোয়াক্কা করেন না।

অনবরত মিথ্যাচার তার হাতিয়ার। আওয়ামী লীগসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে ভেঙে বিলীন করেছেন। তার স্ত্রীসহ মাত্র হাতেগোনা ৫-৭ জন লোক তার সঙ্গে আছে। এমতাবস্থায় তিনি বর্ধিত সভার নামে শূন্যপদ পূরণের জন্যে আবার আগামীকাল সভা আহ্বান করেছেন। কার্যকরি কমিটির মেজরিটি সদস্যের অনুমোদন ছাড়া কমিটিতে কোনো পদ পূরণের কোনো ক্ষমতা গঠনতন্ত্র তাকে দেয়নি। তার এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, অতীতেও তার এহেন পদ-বাণিজ্য বৈধতা পায়নি, এবারও পাবে না।

আসুন সম্মিলিতভাবে কমিটির ৯৫ শতাংশ সদস্যের মতামত নিয়ে আমরা একটি রেজ্যুলেশন করে শেখ হাসিনার কাছে প্রেরণ করি এবং সম্মেলনের মাধ্যমে একটি নতুন কমিটির দাবি জানাই। সভায় অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন, যুবলীগ নেতা জামাল হোসেন, ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম, স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আতিক, আওয়ামী লীগ নেতা আকতার হোসেন, শেখ হাসিনা মঞ্চের সভাপতি জালাল উদ্দিন জলিল, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রুমানা আখতার, ছাত্রলীগ নেতা শেখ মো. জুয়েল, যুবলীগ নেতা খন্দকার জাহিদুল ইসলাম, যুবলীগ নেতা মো. জাহিদ মিয়া প্রমুখ।

advertisement

Posted ১:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.