রবিবার, ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

সাপ্তাহিক আজকাল এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩

সাপ্তাহিক আজকাল এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামসকে ফুলেল শুভেচ্ছা জানান শাহ নেওয়াজ পরিবার

কুইন্সের ওয়ার্ল্ড ফেয়ার মেরিনায় গত ২০ অক্টোবর সাপ্তাহিক আজকালের ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি নিউইয়র্ক সিটি মেয়র মেয়র এরিক অ্যাডামস বলেন, আজকাল বাংলাদেশি কমিউনিটি বির্নিমাণে সহায়তা করে আসছে। সেতুবন্ধন তৈরি করছে প্রবাসী বাংলাদেশিদের সাথে আমেরিকান মুলধারার। মেয়র বাংলাদেশি কমিউনিটির ভূয়সী প্রসংশা করে বলেন, আপনারা নিশ্চয়ই আপনাদের শেকড় ভূলবেন না। আমেরিকান বাংলাদেশি নয়, আপনারা বলবেন, বাংলাদেশি আমেরিকান। আপনারা এ শেকড় ধারন করেই আমেরিকান। বাংলাদেশি কমিউনিটি পরিশ্রমী, পরিশ্রম করেই তারা তাদের স্বপ্ন বাস্তবায়ন করে। তারা তাদের ধর্ম ও পরিবারে বিশ্বাস করে। এর প্রতিটি আমিও বিশ্বাস করি। এই কমিউনিটি সামনের দিকে এগিয়ে যাবে। মেয়রের বক্তব্য দানের সময় তার পাশে ছিলেন আজকাল সম্পাদক শাহ নেওয়াজ, ব্যবস্থাপনা সম্পাদক রানো নেওয়াজ ও তাদের দু সন্তান সাদিয়া নেওয়াজ এবং সাদমান নেওয়াজ।

এর আগে শাহ নেওয়াজ প্রধান অতিথিকে স্বাগত জানিয়ে বলেন, সিটির ১১০তম মেয়রকে পেয়ে বাংলাদেশি কমিউনিটি ও আজকাল পরিবার আনন্দিত। শত ব্যস্ততার মধ্যে তার আগমনে আমরা কৃতজ্ঞ। প্রথম আফ্রিকান আমেরিকান মেয়র এডামসের জন্য এশিয়ান কমিউনিটির অকুন্ঠ সর্মথন রয়েছে। আগামীতেও তা থাকবে। এরিক এডামস কাজে বিশ্বাসী। তিনি যা প্রতিশ্রতি দেন তার চেয়ে বেশি কাজ করেন। অতীতের যেকোন মেয়রের চেয়ে তিনি বাংলাদেশি কমিউনিটির সাথে বেশি সম্পৃক্ত। তিনি বাংলাদেশি বান্ধব মেয়র হিসেবে নিজেকে প্রমানিত করেছেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন মেয়রের উপদেষ্টা দিলীপ সোহান, এসেম্লিওম্যান জেনিফার রাজকুমার ,স্টেট সিনেটর জন ল্যু ও হাইরাম মনসুরাত। আজকাল পরিবারের পক্ষ থেকে আর বক্তব্য রাখেন মনজুর আমেদ, রানো নেওয়াজ, আবু বকর সিদ্দিক, সাদিয়া নেওয়াজ ও সাদমান নেওয়াজ।


অনুষ্ঠানের শুরুতেই কুরআন থেকে তেলোয়াত করেন অধ্যাপক মোহাম্মদ শহিদুল্লাহ। এরপর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়। কমিউনিটির ১১ জন ব্যক্তিকে ক্রেষ্ট প্রদান করা হয় আজকাল এর পক্ষ থেকে, তারা হচ্ছেন; এটর্নি মইন চৌধুরী, নুরুল আজিম, হারুন ভূঁইয়া, ইঞ্জিনিয়ার মাহফুজুল হক,শাহ জে চৌধুরী, রকি আলিয়ান, নুরুল আমিন বাবু, মাসুদ রানা, বেলায়েত হোসেন ও মোহাম্মদ সাইফ উল্লাহ নাগরা। আজকাল সম্পাদক শাহ নেওয়াজকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানায় নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব, বাংলাদেশ আমেরিকান প্রেসক্লাব, যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের নেতৃবৃন্দ, জাতীয়তাবাদী দল বিএনপি ও জাতীয় পার্টি নেতৃবৃন্দ। অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দ, সাংবাদিক,ব্যবসায়ী ও শিল্পীবৃন্দ উপস্থিত ছিলেন। তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন মোহাম্মদ হোসেন খান, মোর্শেদ আলম, ফকরুল আলম, নাঈমা খান, নাসির আলী খান পল, ফাহিম জান, মীর বাশার,নিশান রহিম, মোহাম্মদ আলী, আলী ইমাম, আমিন মেহেদি, মইনুল হক চৌধুরী,আকাশ রহমান, আহসান হাবিব, ফকরুল ইসলাম দেলোয়ার, আনাফ আলম, সুব্রত বিশ্বাস, শাহাবুদ্দিন, কবি কাজি আতিক, আহমাদ মাযহার, সেলিম হোসেন, শিরীন বকুল, রেখা আহমেদ, অধ্যাপিকা হোসনেয়ারা, রিমি রুম্মান, এবিএম সালেহ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস নাজমী, রাজিয়া নাজমী,ফকির ইলিয়াস, জিল্লুর রহমান জিল্লু, জসিম ভূঁইয়া,পারভেজ সাজ্জাদ, কাজী আজম, আবু সাইয়িদ, এএফএম জামান, গিয়াস আহমেদ, সাইফুর রহমান খান হারুন, বেবি নাজনীন, রিজিয়া পারভীন, শাহাদত হোসেন রাজু, আব্দুর রহমান, আবু তালেব চান্দু, আব্দুর রহিম বাদশা, আশরাফুজ্জামান, মোর্শেদা জামান, সিরাজ উদ্দীন সোহাগ, সাদেক শিবলী, শামীম আহমেদ, ফজলে রাব্বি, রেজা রশীদ, নর্থ বেঙ্গল সোসাইটির আবুল কাশম ও আশরাফুজ্জামান, গোলাম হায়দার মুকুট, জেএফ এম রাসেল, আব্দুর রশিদ বাবু, আলমগীর খান আলম, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, মোহাম্মদ আলম নমি, চন্দ্রা রায় ও গোপাল স্যান্নাল।


Posted ৯:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.