শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

ছুটির মওসুমে নীল মেলবক্স ব্যবহার এড়ানোর পরামর্শ

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২

ছুটির মওসুমে নীল মেলবক্স ব্যবহার এড়ানোর পরামর্শ

ডাকযোগে হলিডে কার্ড, গিফট কার্ড অথবা বাড়ি মালিকের কাছে প্রতি মাসে ভাড়ার চেক পাঠানো নিয়মিত ব্যাপার এবং যারা পাঠান তারা এসব ছোট আকারের এনভেলাপ সাধারণত বিভিন্ন স্থানে স্থাপিত নীল রঙের ডাকবাক্সে ফেলে নিশ্চিন্ত থাকেন যে এসব প্যাকেট বা এনভেলাপ যথারীতি প্রাপকের কাছে পৌছে যাবে। কারণ নীল বাক্সগুলো থেকে ইউএস পোস্টাল সার্ভিসের গাড়ি এসে এনভেলাপগুলো তাদের যথানিয়মে সংগ্রহ করে সর্টিং স্টেশনগুলোতে নিয়ে যায় সেগুলো গন্তব্যে পৌছানোর জন্য। কিন্তু দীর্ঘ ছুটির মওসুম এসেছে, ডাক বিভাগ তাদের সেবা গ্রহণকারীদের পরামর্শ দিয়েছে, পরবর্তী কয়েকটি মাস নীল বাক্সগুলো ব্যবহার এড়ানোর জন্য।

এইসব বাক্স থেকে প্যাকেট চুরির ঘটনা নিয়মিত এবং সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করার পরও চুরি পুরোপুরি ঠেকানো সম্ভব হয়নি। ডাকবাক্স থেকে চুরির ঘটনা বরং দীর্ঘ ছুটির সময়গুলোতে অনেক বেড়ে যায়। তাই ইউএস পোস্টাল সার্ভিসের সেবা গ্রহণকারীদের কী কারণে ছুটির মওসুমে নীল ডাকবাক্স ব্যবহার এড়ানোর জন্য বলা হয়েছে তার মধ্যে অন্যতম কারণ হচ্ছে সংঘবদ্ধ অপরাধ চক্রের তৎপরতা বৃদ্ধি, যারা তাদের অপরাধকর্মের টার্গেট হিসেবে ডাকবাক্স্র থেকে মূল্যবান কিছু, বিশেষ করে চেক চুরি করা বেছে নিয়েছে। তারা তাদের অপরাধ কর্মে এত দক্ষ যে এই কাজে তারা ইন্টারনেট ও সোস্যাল মিডিয়া ব্যবহার করে সমগ্র যুক্তরাষ্ট্র জুড়ে নীল ডাকবাক্স বা কালেকশন বক্স থেকে চুরি করছে তাদের অপকর্মের সমন্বিত প্রচেষ্টার অংশ হিসেবে।


যারা নিতান্তই নীল ডাকবাক্সে তাদের পার্সেল প্যাকেট বা এনভেলাপ বাধ্য হন, পোস্টাল সার্ভিসেস তাদের পরামর্শ দিয়েছেন যে তারা যাতে নিশ্চিত হন দিনের বেলায় শেষবার কখন চিঠিগুলো বাক্স থেকে নেওয়া হবে, যাতে চিঠিগুলো রাতের বেলায় ডাকবাক্সে না থাকে। পোস্টাল সার্ভিস বিশেষভাবে স্মরণ করিয়ে দিয়েছে যে ডাক সেবা গ্রহণকারীরা যাতে শনিবার নীল ডাকবাক্স ব্যবহার না করেন, কারণ শনিবার বাক্সে চিঠি ফেলা হলে রাতের বেলা সেটি বাক্সে পড়ে থাকবে এবং সেই রাতে খোয়া যাওয়ার আশংকাও অধিক। তাছাড়া রোববার কালেকশন ভ্যান সেখানে যাবে না। সেজন্য পোস্টাল সার্ভিসের পরামর্শ হচ্ছে, সরাসরি নিকটস্থ পোস্ট অফিসে বা সেবা গ্রহণকারীর পোস্টাল ক্যারিয়ারের কাছে হস্তান্তর করা। তাহলে আর দু:শ্চিন্তা করার কোনো কারণ থাকবে না এবং চিঠি প্রাপকের হাতে পৌছবে। এনভেলাপে কখনো যাতে কেউ নগদ অর্থ না পাঠান, এটি স্থায়ী সতর্কতা হলেও পোস্টাল সার্ভিস আবারও তা স্মরণ করিয়ে দিয়েছে।


advertisement

Posted ১:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.