মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ | ১৮ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র স্কুল সাপ্লাই বিতরণ

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০৮ সেপ্টেম্বর ২০২২

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র স্কুল সাপ্লাই বিতরণ

বক্তব্য রাখছেন ডা. ওয়াজেদ খান। পাশে অতিথি ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির নেতৃবৃন্দ।

নিউইয়র্কের অন্যতম সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি। শিক্ষা, স্বাস্থ্য, সাংস্কৃতিকসহ বিভিন্ন সেবামূলক কাজে বরাবরই এগিয়ে এই সংগঠন। গ্রীষ্মকালীন অবকাশ শেষে নিউইয়র্ক সিটির স্কুল শুরু হতে যাচ্ছে ৮ সেপ্টে¤র^, বৃহস্পতিবার। ছাত্রছাত্রীরা প্রস্তুত নূতন শিক্ষা বর্ষ শুরু করতে। অভিভাবকরাও ব্যস্ত হয়ে পড়েছেন সন্তানদের সাথে তাদের স্কুল সাপ্লাাই কেনাকাটায়। যারা প্রি-কে থেকে ১২ গ্রেড পর্যন্ত প্রায় ১ মিলিয়ন শিক্ষার্থী নতুন ক্লাসে যাবে ৮ সেপ্টেম্বর। নতুন করে নতুন ক্লাশে যাওয়ার জন্য স্কুলগামী শিক্ষার্থীদের মাঝেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। আর তাই নতুন প্রজন্মদের উৎসাহিত করতে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি (জেবিএফএস) স্কুল সাপ্লাই বিতরণ করেছে। উৎসবমুখর পরিবেশে গত ২ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে জ্যামাইকার হাইল্যান্ড এভিনিউস্থ ক্যাপ্টেন টিলি পার্কে জেবিএফএস’র উদ্যোগে শতাধিক শিক্ষার্থীদের মাঝে স্কুল সাপ্লাই বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবী, বাংলা সিডিপ্যাপ ও আলাগ্রা হোম কেয়ার সার্ভিস-এর কর্ণধার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ।


ব্যতিক্রমী এই অনুষ্ঠানে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কনভেনর ও জেবিএফএস’র অন্যতম উপদেষ্টা এবং সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান। সংগঠনের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ারের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, উপদেষ্টা সালেহ আহমেদ, স্কুল সাপ্লাই বিতরণ অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ও উপদেষ্টা রেজাউল করীম চৌধুরী, মেম্বার সেক্রেটারী সৈয়দ আল আমীন রাসেল ও সাধারণ সম্পাদক জে মোল্লা সানি।

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে ‘রব-রুহুল’ প্যানেল থেকে সভাপতি পদপ্রার্থী আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী, সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক রুহুল আমীন, বিশিষ্ট ব্যবসায়ী ফজলুল হক, আশা হোম কেয়ার-এর কর্ণধার ইঞ্জিনিয়ার আকাশ রহমান প্রমুখ।


অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী ছাড়াও অন্যান্য কমিউনিটির অভিভাবকগণ তাদের সন্তানদের নিয়ে লাইনে দাঁড়িয়ে স্কুল সাপ্লাই গ্রহণ করেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বেলুন, চিপস, জিলাপী আর সিঙ্গারা বিতরণ করা হয়। স্কুল সাপ্লায়ের পাশাপাশি এসব পেয়ে শিশু-কিশোররা আনন্দে মুখরিত করে তোলে ক্যাপ্টেন টিলি পার্ক। এদিকে বক্তারা তাদের সংক্ষিপ্ত বক্তব্যে ফ্রেন্ডস সোসাইটির এই উদ্যোগের ভূয়সী প্রশংসা এবং সংগঠনের সকল কর্মকান্ডে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে উল্লেখযোগ্য বিশিষ্ট ব্যক্তির মধ্যে সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, জেবিএফএস’র উপদেষ্টা ছদরুন নূর, অধ্যাপিকা হুসনে আরা বেগম, এবিএম সালাহউদ্দিন আহমেদ, সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও বেলাল আহমেদ চৌধুরী, স্কুল সাপ্লাই বিতরণ অনুষ্ঠানের যুগ্ম আহ্বায়ক প্রফেসর শাহাদৎ হাসান, সমন্বয়কারী মোহাম্মদ কামরুল ইসলাম সনি, যুগ্ম সদস্য সচিব এনায়েত মুন্সী, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ড সদস্য আজিমুর রহমান বুরহান, সোসাইটির কর্মকর্তা নওশেদ, সাদী মিন্টু, বৃহত্তর নোয়াখালী সমিতি ইউএসএ’র সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, ফ্রেন্ডস সোসাইটির কোষাধ্যক্ষ- আখতার বাবুল, সাংগঠনিক সম্পাদক- বাবুল হাওলাদার, প্রচার ও জনসংযোগ সম্পাদক- এস এম সোলায়মান, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক- এনায়েত মুন্সী, সাহিত্য সম্পাদক- ফয়সল আলিম, সমাজকল্যাণ সম্পাদক হিমু মিয়া, কার্যকরী সদস্য রাসেক মালিক, লিটন আহমেদ, রেজাউল আলম অপু প্রমুখ।


উল্লেখ্য, জেবিএফএস’র উদ্যোগে স্কুল সাপ্লাই বিতরণ কর্মসূচী বাস্তবায়নে পার্টনার ছিলো শাহ জে ফাউন্ডেশন, সহযোগিতায় ছিলো বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আজীম, সাংবাদিক শাহ জে চৌধূরী, আাশা হোম কেয়ার, ভালো, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী এবিএম ওসমান গণি ও মইনুল ইসলাম এবং ফাতেমা ব্রাদার্স গ্রুপ। নিউইয়র্ক (ইউএনএ)

advertisement

Posted ৪:২৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ সেপ্টেম্বর ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.