শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত
জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন-২০২২

বদরুল-মঈনুল প্যানেল ঘোষণা স্বতন্ত্র লড়ছেন সানু-সাইকুল

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

বদরুল-মঈনুল প্যানেল ঘোষণা স্বতন্ত্র লড়ছেন সানু-সাইকুল

সভাপতি প্রার্থী বদরুল খান, মাসুদুল হক ছানু এবং সাধারণ সম্পাদক প্রার্থী মইনুল ইসলাম ও সাইকুল ইসলাম

উত্তর আমেরিকার বৃহত্তর আঞ্চলিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক-এর কার্যকরী কমিটি ২০২২-২০২৪-এর নির্বাচনে ‘বদরুল-মঈনুল’ প্যানেল ঘোষণা করেছে। অপরদিকে সভাপতি পদে মাসুদুল হক ছানু এবং সাধারণ সম্পাদক পদে সাইকুল ইসলাম স্বতন্ত্রভাবে লড়ছেন। ঘোষিত তফসিল মোতাবেক এসোসিয়েশনের কার্যকরী কমিটির নির্বাচন আগামী ৫ জুন রোববার অনুষ্ঠিত হবে। নিউইয়র্ক, নিউজার্সী, কানেকটিকাট ও পেনসিলভানিয়া রাজ্যের ১০ হাজারের অধিক সদস্য এই নির্বাচনে ভোটার বলে জানা গেছে।

জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুল হোসেন খান ও বর্তমান কোষাধ্যক্ষ মইনুল ইসলামের নেতৃত্বে ‘বদরুল-মইনুল’ প্যানেল গঠন করা হয়েছে। নির্বাচনের শুরু থেকেই এই প্যানেল গঠিত হচ্ছে এবং এটিই একক প্যানেল হচ্ছে বলেও জনশ্রুতি ছিলো। কিন্তু কোন কোন প্রার্থী ও মহল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের বিষয়টি মেনে নিতে পারেনি। ফলে এসোসিয়েশনের ১৯ টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ৫ পদে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাকী ১৪ পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন এবং তারা সকলেই ‘বদরুল-মঈনুল’ প্যানেলের প্রার্থী বলে জানা গেছে।


‘বদরুল-মইনুল’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- বদরুল হোসেন খান, সহ সভাপতি (সিলেট)- মো: লোকমান হোসেন লুকু, সহ সভাপতি (সুনামগঞ্জ)- মোহাম্মদ শাহীন কামালী, সহ সভাপতি (হবিগঞ্জ)- মো: শফি উদ্দিন তালুকদার, সহ সভাপতি মৌলভীবাজার)- বশির খান, সাধারণ সম্পাক- মইনুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক- রোকন হাকিম, কোষাধ্যক্ষ- মোহাম্মদ আলীম, সাংগঠনিক সম্পাদক- ইফজাল আহমেদ চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- হোসেন আহমদ, প্রচার ও দপ্তর সম্পাদক- ফয়ছল আলম, ক্রীড়া সম্পাদক- মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- বুরহান উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক- জাহিদ আহমেদ খান, মহিলা বিষয়ক সম্পাদক- সুতিপা চৌধুরী, কার্যকরী সদস্য (সিলেট)- হেলিম উদ্দিন, কার্যকরী সদস্য (সুনামগঞ্জ)- শামীম আহমেদ, কার্যকরী সদস্য (হবিগঞ্জ)- দেলোয়ার হোসেন মানিক, কার্যকরী সদস্য (মৌলভীবাজার)- মিজানুর রহমান।
অপরদিকে স্বতন্ত্রভাবে সভাপতি পদে লড়ছেন মাসুদুল হক ছানু ও মিসবা আবদীন, সাধারণ সম্পাদক পদে লড়ছেন সাইকুল ইসলাম, সহ-সভাপতি (সিলেট জেলা) পদে শাহ মিজানুর রহমান, কোষাধ্যক্ষ পদে মিসবাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক ও সাদস্যিক সম্পাদক পদে শাহীদুল হক।

জানা যায়, জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচনে ‘বদরুল-মইনুল’ একটি শক্ত প্যানেল হিসেবে নিশ্চিত করা হয়েছে। এই প্যানেলে পক্ষে কমিউনিটির বড় একটি অংশ কাজ করছে ও সমর্থন জানাচ্ছে। প্যানেলটির পক্ষ থেকে ১০/১২ হাজার ভোটার করা হয়েছে বলে জনশ্রুতি রয়েছে। ফলে ব্যাংক ভোট নিয়ে ‘বদরুল-মঈনুল’ খোশ মেজাজেই রয়েছেন।


জালালাবাদবাসীদের প্রত্যাশাকে প্রাপ্তিতে পরিণত করতে নির্বাচনে লড়ছে ‘বদরুল-মঈনুল’ প্যানেল। অপরদিকে নির্বাচনের ব্যাপারে বিয়ানীবাজার সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি মাসুদুল হক ছানু বলেছেন, জালালাবাদ ভবন ক্রয়ের প্রত্যয়ে তিনি এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন। সাইকুল ইসলাম বলেন, আমরা পরিবর্তন চাই, সংগঠনকে কোন ব্যক্তির কাছে জিম্মি করতে চাই না। তিনি বলেন, সব কিছু ঠিক থাকলে নির্বাচন ঘিরে চমক দেখাবো।

উল্লেখ্য, জালালাবাদ এসোসিয়েশনের ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন বাংলাদেশ সোসাইটি ও জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম। কমিশনের সদস্যরা হলেন- মোশাররফ হোসেন, সাব্বির হোসেন, আহমেদ এ হাকিম ও মিনহাজ আহমেদ। নিউইয়র্ক (ইউএনএ)


advertisement

Posted ৭:০৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.