শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৪ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত কর্মকর্তাদের সংবর্ধনা

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২

বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত কর্মকর্তাদের সংবর্ধনা

নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত কর্মকর্তাদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। কুইন্স বাংলাদেশ সোসাইটি গত ১০ অক্টোবর বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত কর্মকর্তাদের সম্মানে কুইন্স প্যালেসে এ ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে। সংবর্ধিত কর্মকর্তারা সোসাইটিকে সকল প্রবাসীর সংগঠন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। কুইন্স বাংলাদেশ সোসাইটির সভাপতি শামস উদ্দিনের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম ভূঁইয়া রুমির পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুইন্স বাংলাদেশ সোসাইটির উপদেষ্টা তোফায়েল আহমেদ চৌধুরী, শাহ নেওয়াজ ও মহিউদ্দীন দেওয়ান, সহ সভাপতি কাজী তোফায়েল ইসলাম, সাবেক সহ সাধারণ সম্পাদক শেখ ফারুকুল ইসলাম, কোষাধ্যক্ষ ওয়াহিদ কাজী এলিন, প্রচার সম্পাদক আবুল হোসেন, কার্যকরী সদস্য আজিমুর রহমান বোরহান, মাসুদুল হক ছানু ও আবুল ফজল লিটন, ‘রব-রুহুল’ প্যানেল থেকে নবনির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়া, সহ সভাপতি ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি মেম্বার হাজী মফিজুর রহমান ও আব্দুল হাসিম হাসনু, সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, সাবেক সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, কমিউনিটি এক্টিভিস্ট সদরুন নূর, আক্কাস আলী, নাদের আইউব সহ কমিউনিটি নের্তৃবৃন্দ।


জাকজমকপূর্ণ এ অনুষ্ঠানে কুইন্স বাংলাদেশ সোসাইটির কর্মকর্তারা ছাড়াও কমিউিনিটি নের্তৃবৃন্দ, ব্যবসায়ী, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনা করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদ, সহ সভাপতি আবুৃল খায়ের, কর্মকর্তা আজাদ বাকির সহ করোনা মহামারিতে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

আয়োজক সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিতদের ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট প্রদান করা হয়। সমাবেশে সংবর্ধিত কর্মকর্তারা সোসাইটিকে সকল প্রবাসীর সংগঠন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে এজন্য সবার সার্বিক সহযোগিতা কামনা করেন। তারা বলেন, সোসাইটির চলমান কর্মকান্ড অব্যাহত রাখার পাশাপাশি ঘোষিত ইশতেহার অনুযায়ী সময়োপযোগী কর্মসূচীর মাধ্যমে সোসাইটিকে আরো শক্তিশালী করা হবে। সভাপতি আব্দুর রব মিয়া বলেন, তাদের প্রথম কাজ হবে নির্বাচনী ইশতেহার অনুযায়ী সোসাইটির জন্য সময়োপযোগী একটি গঠনতন্ত্র প্রণোয়ন। সভায় বক্তাগণ সোসাইটির বৃহত্তর স্বার্থে মামলাবাজ ও দূর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহবান জানান। পরে সোসাইটির সাংস্কৃতিক সম্পাদক তরিকুল ইসলাম বাদলের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, ডা. শাহনাজ লিপি, মেহজামিন, মার্শাল ও প্রদীপ ভট্টাচার্য। শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা দর্শক-শ্রোতারা গভীর রাত পর্যন্ত উপভোগ করেন।


উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটির সদ্য সমাপ্ত নির্বাচনে ‘রব-রুহুল’ পরিষদ পূর্ণ প্যানেল বিজয়ী হয়। নির্বাচিতরা হলেন : সভাপতি আব্দুর রব মিয়া, সিনিয়র সহ সভাপতি মহিউদ্দীন দেওয়ান, সহ সভাপতি ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সহ সাধারণ সম্পাদক আমিনুল চৌধুরী, কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভুঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক ডা. শাহনাজ লিপি, জন সংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ টিপু খান, সাহিত্য সম্পাদক ফয়সল আহমদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, কার্যকরী সদস্য মোঃ সাদী মিন্টু, ফারহানা চৌধুরী, শাহ মিজান, আবুল বাশার ভূইয়া, আক্তার হোসেন বাবুল ও সুশান্ত দত্ত।

এ নির্বাচনে সোসাইটির কার্যকরী পরিষদের ১৯টি পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হন। এর মধ্যে ‘রব-রুহুল’ ১৯জন এবং ‘নয়ন-আলী’ প্যানেল থেকে ১৭ জন এবং স্বতন্ত্র সভাপতি প্রার্থী হিসেবে সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এবং স্বতন্ত্র সাধারণ সম্পাদক পদে আব্দুল মোমেন (সোহেল) প্রতিদ্বন্দ্বিতা করেন। ‘নয়ন-আলী’ প্যানেলের ১৯জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও পরবর্তীতে নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র বাছাইকালে তাদের দু’সদস্যের মনোয়নপত্র বাতিল হয়। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২৭,৫১৩। কুইন্স বাংলাদেশ সোসাইটির সভাপতি শামস উদ্দিন এবং সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম ভূঁইয়া রুমি অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান। এসময় করোনা মহামারিতে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিলেরও আয়োজন করে সংগঠনটি। ইউএসএনিউজঅনলাইন.কম


advertisement

Posted ২:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.