শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

হোয়াইট হাউজের সামনে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতির দাবিতে বিএনপির সমাবেশ

ওয়াশিংটন ডিসি :   |   বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

হোয়াইট হাউজের সামনে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতির দাবিতে বিএনপির সমাবেশ

হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন জিল্লুর রহমান জিল্লু

সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত কারামুক্তি ও সুচিকিৎসার দাবিতে মার্কিন স্টেট ডিপির্টমেন্ট ও হোয়াইট হাউসের সম্মুখে ১ ডিসেম্বর বুধবার যুক্তরাষ্ট্র সূবর্ণ জয়ন্তী কমিটি ,যুক্তরাষ্ট্র বিএনপি ও অংগ সংঘটনের নেতা কর্মীরা বিশাল বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষোভ সমুহে অংশ নেন কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক সম্পাদক বেবী নাজনীন,সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির যুক্তরাষ্ট্র বিএনপির আহবায়ক জিল্লুর রহমান জিল্লু, সদস্য সচীব মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন,সিনিয়র যুগ্ম আহবায়ক শরাফত হোসেন বাবু, যুগ্ম আহবায়ক জসিম উদ্দীন ভুঁইয়া, যুগ্ম আহবায়ক আবদুস সবুর,উপদেষ্টা মার্শাল মুরাদ, যুগ্ম আহবায়ক হেলাল উদ্দীন,,যুগ্ম আহবায়ক এবাদ চৌধুরী, সিনিয়র যুগ্ম সদস্য সচীব মোশারফ হোসেন সবুজ,ওয়াশিংটন বিএনপি সভাপতি হাফিজ খান সোহায়েল, ভার্জিনিয়া বিএনপি আহবায়ক জহির খান, সদস্য সচীব তোফায়েল আহমেদ,ম্যারিল্যান্ড বিএনপি আহবায়ক শাহিদ খান,সদস্য সচিব ইন্জিনিয়ার সেলিম আহমেদ, উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক মাকসুদুল হক চৌধুরী,যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, যুগ্ম আহবায়ক আবদুর রহিম, যুগ্ম আহবায়ক জাফর তালুকদার ,যুগ্ম আহবায়ক আহবাব হোসেন খোকন , যুগ্ম সদস্য সচীব সাইফুর খান হারুন, যুগ্ম আহবায়ক মো:আবুল কাশেম, যুগ্ম সদস্য সচীব এজিএম জাহাঙ্গীর হোসেন ,মুক্তিযোদ্বা মীর মশিউর রহমান,যুগ্ম সদস্য সচীব শরিফুল খালিশদার, নুর মোহাম্মদ জাহাঙ্গীর সরকার, সুলতান আহমদ ভুঁইয়া, যুগ্ম আহবায়ক আমানত হোসেন আমান,মন্জুর মোর্শেদ, মহানগর নেতা রুহুল আমিন নাসির, আশরাফুজ্জামান আশরাফ, বিএনপি নেতা এমলাক হোসেন ফয়সল,যুবদল নেতা রেজাউল আজাদ ভুঁইয়া, ভার্জিনিয়া বিএনপি নেত্রী কামরুন্নাহার কনা,ডিসি বিএনপি নেতা আলবাব হোসেন সোহাগ,ম্যারিল্যান্ড বিএনপির মোহাম্মদ কাজল,মাহমুদ রায়হান ,বাবুল চৌধুরী ,নিউইয়র্ক বিএনপির মনিরুল ইসলাম মনির, জিয়াউল হক মিশন,শরীফ চৌধুরী পাপ্পু, মোঃ মাইনউদ্দিন ,মাজহারুল ইসলাম মিরন, বি এম বাদশা, বাদল মির্জা, আজিজুল বারী তিতাস,শাহবাজ আহমেদ, ফরিদ খোন্দকার, এডঃ রেজবুল কবীর,হুমায়ুন কবির,মনিরুল ইসলাম, ওয়াহিদ্দুজ্জামান নিলু,মাহবুবুর রহমান পলাশ,এ আর মাহবুবুর হক, নাজমুল হোসেন,জামাল হোসেন,হাসান,দিদার,


জহীর, ফারবাজ আলম, মো: মনির হোসেন, মহসিন মিয়া লাল, মৌলানা আবুল কালাম আজাদ,মেহেদী হাসান,শাহাব সিদ্দিকী সহ শত শত নেতাকর্মী। দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত্য যুক্তরাষ্ট্র স্টেট ডিপার্টমেন্টের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। পরে সেখানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্হনি দে ব্লিন্কি বরাবরে স্বারকলিপি দেয়া হয়। পরে বিকাল ৪ টা থেকে ৫ টা পর্যন্ত্য হোয়াইট হাউসের সম্মুখে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সেখানে বেবী নাজনীনের পক্ষ থেকে সবাইকে পানি পান করিয়ে প্রতিকী অনশন ভাংগানো হয়। দলের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের দায়িত্বশীল জনপ্রতিনিধি বরাবরের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার প্রয়োজন সংক্রান্ত চিঠি ও তথ্যাদি প্রেরন করা হয়।

রিলিজ খালেদা জিয়া, ফ্রী ডেমোক্রেসি ইন বাংলাদেশ’ ইত্যাদি শ্লোহানের পাশাপাশি বক্তারা বলেন কোন আইন আদালত নয় শেখ হাসিনাই বেগম জিয়ার সুচিকিৎসীর পথে একমাত্র অন্তরায় এবং যে কোন পরিনতির জন্য তাকেই জবাবদিহী করতে হবে।বক্তারা আন্দোলন অব্যাহত রাখার প্রত্যয় ঘোষনা করেন।


advertisement

Posted ১১:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.