সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

মুনা ও ভালো’র উদ্যোগে খাদ্য বিতরণ

বাংলাদেশ রিপোর্ট:   |   শুক্রবার, ১৫ মার্চ ২০২৪

মুনা ও ভালো’র উদ্যোগে খাদ্য বিতরণ

ছবি: সংগৃহীত

মুসলিম উম্মাহ অব নর্থ আমেরিকা- মুনা নিয়মিত খাবার বিতরণ কর্মসূচী পালন করছে নিউইয়র্ক সিটিতে। বাংলাদেশী অধ্যুষিত এলাকার ১৮টি নির্দিষ্ট স্থান ছাড়াও বিভিন্ন স্থানে খাবার বিতরণ কর্মসূচী চালিয়ে যাচ্ছে সংগঠনটি। নিউইয়র্ক সিটি এবং স্টেটের সহযোগিতায় অরাজনৈতিক ও অলাভজনক এই সংগঠনটি করোনা মহামারির সময় জীবনের ঝুকি নিয়ে মানুষের দোড়-গোড়ায় খাবার পৌছে দেয়া শুরু করে। অব্যাহত এই কর্মসূচীর অংশ হিসেবে পবিত্র মাহে রমজানে সিটির বিশেষ কয়েকটি স্থানে খাবার বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে পবিত্র রমজান উপলক্ষ্যে জ্যামাইকার সর্বস্তরের মানুষে মাঝে খাদ্য বিতরণ করেছে মুনা’র সোস্যাল সার্ভিস বিভাগ ও ভালো নামক স্বেচ্ছাসেবী সংগঠন। সিটি প্রশাসনের সহযোগিতায় শনিবার ৯ মার্চ নিত্য প্রয়োজনীয় খাদ্য বিতরণ করা হয়। বৈরী আবহাওয়া উপেক্ষা করে বিপুল সংখ্যক বাংলাদেশী সহ সর্বস্তরের মানুষ লাইনে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে খাদ্য সংগ্রহ করেন। মুনা’র সোস্যাল সার্ভিস বিভাগ শনিবার বাদ জোহর জ্যামাইকা মুসলিম সেনটার (জেএসি) ক্যাম্পাস থেকে বিকেল পর্যস্ত এক হাজারের মতো মানুষের মাঝে হালাল মুরগীর মাংস থেকে শুরু করে আলু-পিয়াজ, ফলমূল, তেল প্রভুতি বিতরণ করে। এজন্য মুনার কর্মকর্তা ছাড়াও বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবীর তৎপরতা ছিলো ছোখে পড়ার মতো।
মুনা’র কর্মকর্তা আব্দুল্লাহ আল আরীফ জানান, মুনা’র সোস্যাল সার্ভিস বিভাগের উদ্যোগে সিটি প্রশাসনের সহযোগিতায় চলমান ফুড ড্রাইভ সার্ভিসের অংশ হিসেবে পবিত্র রমজান উপলক্ষ্যে বিশেষ এই খাদ্য বিতরণ কর্মসূচী গ্রহণ করা হয়। এতে এক হাজারের বেশী মানুষ নিত্য প্রয়োজনীয় খাবার গ্রহণ করেন। জ্যামাইকা মুসলিম সেন্টারের সামনে খাবার সামগ্রী বিতরণকালে মুনার শীর্ষ কর্মকর্তা ও জেএমসি পরিচালনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অত্যন্ত সুশৃংখলভাবে অনুষ্ঠিত হয় খাবার সামগ্রী বিতরণ কর্মসূচী। মুনার অন্যতম কর্মকর্তা আব্দুল্লাহ আল আরিফ বলেন, খাবার সামগ্রী বিতরণ মুনার একটি চলমান সামাজিক কার্যক্রম। সাধারণ মানুষের সহযোগিতায় মুনা ভবিষ্যতে এই কর্মসূচী অব্যাহত রাখবে।
এই কর্মসূচী প্রসঙ্গে জেএমসি পরিচালনা কমিটির জয়েন্ট সেক্রেটারী মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, মুনা জনপ্রতি যে খাবর দিয়েছে যাতে ছোটখাটো পরিবারের এক সপ্তাহের বাজাওে ব্যবস্থা হয়েছে। এটা ভালো দিক। এমন কর্মসুচীর সফল করতে তিনি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
 ‘ভালো’র খাদ্যসামগ্রী বিতরণ
স্বেচ্ছাসেবী সংস্থা বাংলাদেশি হিউম্যানিটেরিয়ান এইড অ্যান্ড লিডারশিপ আউটরিচ (ভালো)-এর উদ্যোগে নিউইয়র্কের জ্যামাইকায় রমজানের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত ৯ মার্চ শনিবার দুপুরে জ্যামাইকায় হিলসাইড অ্যাভিনিউর ভালো’র কার্যালয়ের সামনে বিপুলসংখ্যক মানুষের হাতে রমজানের খাদ্যসামগ্রী তুলে দেন নিউইয়র্ক সিটি মেয়র অফিসের চিফ অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার মীর বাশারসহ বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ।
বছরজুড়ে নানান মানবিক ও সমাজসেবামূলক কাজ করে ব্যাপক সুনাম ও খ্যাতি পেয়েছে ভালো। এসব কাজের ধারাবাহিকতায় রমজানে খাদ্যপণ্য বিতরণ কর্মসূচি হাতে নেয় সংস্থাটি। বিপুলসংখ্যক মানুষ এদিন খাদ্যপণ্য গ্রহণ করেন। ভালো’র প্রধান শাহরিয়ার রহমানসহ শতাধিক স্বেচ্ছাসেবী এই কার্যক্রমে অংশ নেন।


advertisement

Posted ৬:১৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৫ মার্চ ২০২৪

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.