রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১৩ অগ্রহায়ণ ১৪২৮

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

কতিপয় ইমিগ্রেশন আবেদনকারীর ক্ষেত্রে সময় বৃদ্ধি

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০

কতিপয় ইমিগ্রেশন আবেদনকারীর ক্ষেত্রে সময় বৃদ্ধি

করোনা ভাইরাসের সংক্রমণে উদ্ভুত পরিস্থিতিতে ইউএস সিটিজেনশিপ এন্ড ইমিগ্রেশন সার্ভিসেস বিভিন্ন ধরনের ইমিগ্রেশন সুবিধার জন্য আবেদনকারীদের আট ধরনের অনুরোধের ক্ষেত্রে তাদের পক্ষ থেকে সাড়া প্রদানে অধিক সময় দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। বর্ধিত সময় গত মার্চ থেকে আগামী বছরের (২০২১) ১ মার্চ পর্যন্ত সময়ের মধ্যে থাকবে। যে শ্রেনিগুলোর জন্য এ ব্যবস্থা প্রযোজ্য হবে, সেগুলো হচ্ছে: রিকোয়েস্ট ফর এভিডেন্স. নোটিসেস অফ ইনটেন্ট ডিনাই, নোটিসেস অফ ইনটেন্ট টু রিভোক, নোটিসেস অফ ইনটেনট টু রিসাইন্ড এন্ড টু টার্মিনেট রিজিওনাল ইনভেস্টমেন্ট সেন্টারস, কন্টিনিউয়েশন টু রিকোয়েস্ট এভিডেন্স, ফাইলিং ডেট রিকোয়ারমেন্টস অফ ফরম আই-২৯০বি, নোটিস অফ আপিল মোশন, এন-৩৩৬ রিকোয়েস্ট ফর এ হিয়ারিং অন এ ডিসিশন ইন ন্যাচারালাইজেশন প্রসিডিংস এবং মোশনস টু রিওপেন এন এন-৪০০-রিসিপ্ট অফ ডেরেগটরি ইনফরমেন আফটার গ্র্যান্ট। এসব ক্ষেত্রে ইউএসসিআইএস নোটিসে উল্লেখিত তারিখের মধ্যে কোন ব্যবস্থা গ্রহণের আগে ৬০ দিনের মধ্যে আবেদন করা হলে সময় বর্ধিত করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ইউএসসিআইএস ইতোমধ্যে সিটিজেনশিপ এন্ড ন্যাচারাইজেশন ফি এর পরিমাণ ৮১ শতাংশ বৃদ্ধিসহ অনেক বিষয়ে আবেদন ফি বহুলাংশে বৃদ্ধি করেছে, যা আগামী ২ অক্টোবর থেকে কার্যকর হবে। এসাইলাম আবেদন বা যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়লাভের জন্য আই-৫৮৯ এর জন্য ইতিপূর্বে কোন ফি না লাগলেও প্রথম বারের মতো এসাইলাম আবেদনের জন্য ফি আরোপ করেছে। যারা উপরোক্ত শ্রেনিগুলোতে সময় বৃদ্ধির আবেদন করবে তাদের ক্ষেত্রেও বর্ধিত ফি প্রযোজ্য হবে। তবে ফি বৃদ্ধির বিরুদ্ধে আমেরিকান ইমিগ্রেশন এন্ড লইয়ার্স এসাসিয়েশন ইতিমধ্যে একটি মামলা দায়ের করেছে। অতএব পুনরাদেশ না দেয়া পর্যন্ত বর্ধিত ফি এর বিরুদ্ধে মামলার নিস্পত্তি না হওয়া পর্যন্ত নতুন ফি প্রযোজ্য নাও হতে পারে।

এদিকে করোনা মহামারীর কারণে যুক্তরাষ্ট্র সরকার আমেরিকান সিটিজেনসহ ২০১৮ ও ২০১৯ সালে ট্যাক্স রিটার্ন ফাইল করেছেন এমন ইমিগ্রান্টদের জন্য যে আর্থিক সুবিধা প্রদান করেছে, সেই আবেদন করার পর অনেক ইমিগ্রান্টকে তাদের সুবিধা লাভের যোগ্যতা প্রমাণের জন্য ভিসা, গ্রীন কার্ড, এসাইলাম ও ন্যাচারালাইজেশন আবেদনের মাধ্যমে সিটিজেনশিপ পাওয়ার সমর্থনে বাড়তি প্রমাণ পেশ করতে বলা হয়েছে। এর ফলে আবেদনকারীদে ইমিগ্রেশন প্রক্রিয়ার মধ্যে যদি কোন ভুল থাকে তাহলে তা সংশোধন করারও সুযোগ থাকবে।

Posted ৭:২২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.