শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

জেএমসিতে ডিএইচ কেয়ার’র খাবার বিতরণ

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি ২০২১

জেএমসিতে ডিএইচ কেয়ার’র খাবার বিতরণ

জেএমসিতে ডিএইচ কেয়ার’র খাবার বিতরণ অনুষ্ঠান।

জ্যামাইকা মুসলিম সেন্টার জেএমসি’র মুসল্লিদের মাঝে খাবার বিতরণ করেছে ডিএইচকেয়ার। গত ৮ জানুয়ারি শুক্রবার বাদ জুমা খাবারের প্যাকেটের সাথে মাস্কও বিতরণ করা হয়। প্রচন্ড শীত উপেক্ষা করে বিপুল সংখ্যক মানুষ খাবারের ব্যাগ সংগ্রহ করেন। ডিএইচ কেয়ার করোনাকালে প্রায় প্রতি সপ্তাহেই নিজস্ব অর্থায়নে এই ধরণের সেবামূলক কর্মসূচী পালন করে আসছে। বাংলাদেশী মালিকানাধীন লাইসেন্সড হোমকেয়ার এজেন্সি ডিএইচ কেয়ার। নিউইয়র্ক সিটিতে করোনা ভাইরাস মহামারির শুরু থেকেই কমিউনিটিতে বিভিন্ন সেবামূলক কাজ করছে। বিশেষ করে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রতিষ্ঠানটির খাদ্য বিতরণ কর্মসূচী প্রশংসিত হয়েছে ব্যাপকভাবে। এখনো প্রতি সপ্তাহে খাদ্য বিতরণ কর্মসূচী অব্যাহত রেখেছে জুমা’র নামাজে আগত মুসল্লি এবং পথচারীদের মাঝে। ডিএইচ কেয়ারের অন্যতম স্বত্বাধিকারী শাহারিয়ার রহমান ও মনিরুল ইসলাম মঞ্জুর তত্ত্বাবধানে প্রতিষ্ঠানটির একদল তরুণ এসব খাবার বিতরণ করেন। তাদেরকে বিশেষভাবে সহযোগিতা করেন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রেসিডেন্ট বিশিষ্ট কমিউনিটি এ্যাক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার। এর আগে ডিএইচ কেয়ার’র পক্ষ থেকে একই মসজিদ প্রাঙ্গণ থেকে খাদ্য বিতরণ করা হয়। খাবার বিতরণ অনুষ্ঠানে বিশেষভাবে সহায়তা করেন সিটি কাউন্সিল ২৪ এ নির্বাচনে প্রার্থী দিপ্তি শর্মা।

নিয়মিত খাদ্য বিতরণের জন্য ডিএইচ কেয়ার খাবার বহন এবং তা গরম রাখার জন্য স্বয়ংসম্পূর্ন একটি ভ্যান ক্রয় করেছে। উল্লেখ্য নিউইয়র্ক সিটিতে মহামারি করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা ও সাহায্যার্থে রাস্তায় নেমে আসে ডিএইচ কেয়ার’র একনিষ্ঠ একদল তরুণ কর্মকর্তা। ঘরে ঘরে দুর্দশাগ্রস্থ মানুষের পাশে ছুটে যায় তারা । হাত বাড়ায় সহযোগিতার। শুধু বাংলাদেশী কুম্যনিটি নয় তাদের এ হাত প্রসারিত হয় করোনায় যারা সম্মুখ যুদ্ধে লড়ছেন সেসব স্বাস্থ্যকর্মীদের প্রতিও। হাসপাতাল ও চিকিৎসকদের চেম্বারে এসময় পৌছে দেয় তারা সাহায্য সামগ্রী।
কম্যুনিটির বয়স্ক মানুষদের নিয়মিত সেবাদান করে আসছে ডিএইচ কেয়ার। করোনাকালে একদিনও ঘরে বসে থাকেনি তারা। “মানুষ মানুষের জন্য” এ শ্লোগান সামনে রেখে জীবনের মায়া পেছনে ফেলে রাস্তায় নেমে আসে। নিউইয়র্কে করোনা মহামারীতে নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছে ডিএইচ কেয়ার’র পরিচালকগণ। অসহায় মানুষের কাছে বিনামূল্যে স্বাস্থ্য উপকরণ পিপিই প্রদান, ত্রাণ বিতরণ ও আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তারা এই মহতি কাজ করেছেন নীরবে নিভৃতে। ডিএইচ কেয়ারের জ্যামাইকাস্থ কার্যালয় থেকে মানবিক সাহায্য বিতরণের কাজ শুরু হয় কোভিড-১৯ এর ভয়াল দিনগুলোতে। এই প্রতিষ্ঠান থেকে বিভিন্ন পরিবার ও চিকিৎসকদের চেম্বারে বিতরণ করা হয় কে-১৯ মাস্ক, সার্জিক্যাল মাস্ক, গ্লাভস সহ জরুরী পিপিই উপকরণ। ডিএইচ কেয়ার পরবর্তীতে নিউইয়র্ক শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান ফুডভেন্ডারের মাধ্যম হালাল খাবার বিতরণ অব্যাহত রাখে। এছাড়া বিভিন্ন হাসপাতালের সামনে তারা চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের মাঝে খাবার বিতরণ করেছেন। বিভিন্ন হাসপাতালে তাদের প্রতিষ্ঠান থেকে খাবার সরবরাহ করা হয়েছে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের প্রতি উৎসাহ প্রদানের লক্ষ্যে।


ডিএইচ কেয়ার (উঐঈধৎব) বাংলাদেশী মালিকানাধীন একটি লাইসেন্স্্ড হোম কেয়ার এজেন্সী। জ্যামাইকার ১৭২-১৫ হিলসাইড এভিন্যুতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়। এছাড়া রিগোপার্ক ও ওজোনপার্কে রয়েছে আরো দু’টি অফিস। ডিএইচ কেয়ার’র মূল কাজ হলো সিডিপ্যাপ’র মাধ্যমে বয়স্ক মানুষের সেবার সুযোগ সৃষ্টি করা। অত্যন্ত সুনামের সাথে একাজটি করছে ডিএইচ কেয়ার। প্রায় ৪০ জনের একটি টিম কাজ করছে প্রতিষ্ঠানটির জন্য। ডিএইচ কেয়ার’র সাথে ৭১৮-৪৫৯-০১৮০ নাম্বারে যেকেউ যোগাযোগ করতে পারেন।


advertisement

Posted ৬:২৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.