মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ | ১৭ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

জমে উঠেছে জেবিবিএ নির্বাচন

বাংলাদেশ রিপোর্ট :   |   বৃহস্পতিবার, ০৬ জানুয়ারি ২০২২

জমে উঠেছে জেবিবিএ নির্বাচন

নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশন-জেবিবিএ। আগামী ৯ জানুয়ারি রোববার সংগঠনের দ্বি-বার্ষিক নির্বাচন। আসন্ন এ নির্বাচনে গিয়াস-তারেক ও টুকু-মুনীর প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। নির্বাচনে ‘গিয়াস-তারেক’ এবং ‘টুকু-মুনির’ প্যানেল হচ্ছে। ‘গিয়াস-তারেক’ থেকে সভাপতি পদে কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক গিয়াস আহমেদ এবং জেবিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক তারেক হাসান খান এবং ‘টুকু-মুনির’ প্যানেল থেকে সভাপতি পদে জেবিবিএ’র সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান টুকু এবং সাধারণ সম্পাদক পদে বিশিষ্ট ব্যবসায়ী মুনির হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন।জেবিবিএ’র অপর একটি অংশ এ নির্বাচনী প্রক্রিয়া থেকে বিরত থাকলেও জমে উঠেছে নির্বাচন। উভয় প্যানেলই চালিয়ে যাচ্ছে প্রচার-প্রচারণা। কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি মেনেই প্রার্থীরা অংশ নিচ্ছেন প্রচারণায়। গত সপ্তাহে গিয়াস-তারেক ও টুকু মুনীর প্যানেলের পরিচিতি সভায় নিজ নিজ এজেন্ডার কথা তুলে ধরেন প্রার্থীরা। ব্যবসায়ীদের জন্য তারা নিজেদেরকে নিয়োি করার ঘোষণা দেন।জেবিবিএর নির্বাচন ৯ জানুয়ারি বাংলাদেশ প্লাজা মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ৪২১ ভোটারের এ নির্বাচনে মেশিনে ভোটগ্রহণ করা হবে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। কার্যকরী পরিষদের ১৫ আসনে সরাসরি লড়ছেন ‘টুকু-মুনির’ এবং ‘গিয়াস-তারেক’ এ দুই প্যানেলের ৩০ প্রার্থী। ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার দায়িত্ব পালন করছেন মোতাম্মদ এ বার ভূইয়া। কমিশনার হিসেবে রয়েছেন জাফর মিতা, আবু হেলেন হোসেন ও বেলায়েত হোসেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘গিয়াস-তারেক’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- গিয়াস আহমেদ, সহ সভাপতি- মোল্লা এম এ মাসুদ, সহ সভাপতি- মোহাম্মদ হাসান জিলানী, সাধারণ সম্পাদক- মোহাম্মদ তারেক এইচ খান, সহ সাধারণ সম্পাদক- এমডি মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক- তারিকুল ইসলাম, কোষাধক্ষ- এস এম আবুল হাসান, দপ্তর সম্পাদক- এমডি জি রহমান (আকাশ রহমান), সাংস্কৃতিক সম্পাদক- জাফর উল্লাহ মিলন, প্রচার সম্পাদক- বেলাল আহমদ এবং কর্যকরী সদস্য যথাক্রমে রকি আলিয়ান, বর্ণালী হাসান এমডি, খালেদ আকতার, আব্দুল আলিম এবং এস কিউ আলম।


অপরদিকে ‘টুকু-মুনির’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- এমডি মাহবুবুর রহমান টুকু, সহ সভাপতি- মোহাম্মদ সোলায়মান আলী, সহ সভাপতি- সূলতান আহমেদ, সাধারণ সম্পাদক- মুনির হাসান, সহ সাধারণ সম্পাদক- এমডি এল ফারুক, সাংগঠনিক সম্পাদক- এমডি দেলওয়ার হোসেইন, কোষাধক্ষ্য- এমডি এস হোসেন, দপ্তর সম্পাদক- রাম কে সাহা (অপু), প্রচার সম্পাদক- মোহাম্মদ শাহিন ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক- শেখ এইচ আলী এবং কার্যকরী সদস্য যথাক্রমে শামীম মনির, নজরুল আই মিয়া, জহিরুল ইসলাম জয়, মাসুদ আহমেদ এবং আব্দুল হাই।


advertisement

Posted ১০:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ জানুয়ারি ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.