বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

নিউইয়র্কে সড়ক দূর্ঘটনায় বাংলাদেশী যুবকের মৃত্যু

নিউইয়র্ক (ইউএনএ) :   |   বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০

নিউইয়র্কে সড়ক দূর্ঘটনায় বাংলাদেশী যুবকের মৃত্যু

অতি সম্প্রতি নিউইয়র্ক প্রবাসী ৪ বাংলাদেশী যুবকের মৃত্যুর পর এবার নিউইয়র্কে সড়ক দূর্ঘটনায় আরো এক যুবকের মৃত্যু ঘটলো। নিহতের নাম ফারহান সাঈদ। বয়স মাত্র ২১ বছর। সে কুইন্সের জ্যামাইকায় বসবাস করতো।

মৃত্যকালে সে মা-বাবা আর এক ভাই রেখে যান। তার দেশের বাড়ী টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সলিমাবাদ। শিশু বয়সে সে মা-বাবার সাথে যুক্তরাষ্ট্র অভিবাসী হয়। খবর ইউএনএ’র। জানা গেছে, মঙ্গলবার (২৫ আগষ্ট) ভোর রাত ৪টার দিকে নিউইয়র্কের আপষ্টেটের বেয়ার মাউন্টেইন এলাকায় প্লালিসাইড পার্কওয়ের এক্সিট ১৮-তে গাড়ী দূর্ঘটনায় ঘটনাস্থলেই ফারহান সাঈদ মারা যান। দূর্ঘটনায় তার দুই বন্ধু আহত হলেও তারা আশংকামুক্ত। ঘটনার সময় ফারহানের বন্ধু ইব্রাহিম ইমু গাড়ী ড্রাইভ করছিলেন। ধারাণা করা হচ্ছে অতি দ্রুত গাড়ী চালানোর সময় ওভার স্পীডের কারণেই তারা দূর্ঘটনার শিকার হন। লং আইল্যান্ডে বসবাসকারী ইমু মঙ্গলবার দিনই ‘ইনফিনিটি স্পোর্টস কার’ ক্রয় করে এবং নতুন গাড়ী নিয়ে আনন্দ করতে তারা লং ড্রাইভে যায়। দূর্ঘটনার সময় গাড়ীটি মোড় ঘুরার সময় একটি গাছের সাথে গাড়ীর পিছনের দিক ধাক্কা খায়। এতে গাড়ীর পিছন সীটে বসা ফারহান সাঈদ মারা যান। পরবর্তীতে আহত অপর দু’জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসার পর ছেড়ে দেয়া হয় এবং তারা আশংকামুক্ত হয়ে বাসায় ফিরেছেন বলে জানা যায়। মঙ্গলবার সকাল ৭টার দিকে ফারহান সাঈদের মা তার সন্তানের দূর্ঘটনার খবর পেলেও তিনি তা বিশ্বাস করতে চাননি। সারাদিন তিনি চোখের জল ফেলেন আর মাঝে মাঝেই সন্তানের স্মৃতি তুলে ধরে বিলাপ করেন।

উল্লেখ্য, ফারহান সাঈদও মঙ্গলবার দিন নিজের কাজে যাতায়াতের জন্য ‘ইউজড ভলবো কার’ ক্রয় করে। কিন্তু বন্ধু ইমুর কার নিউ ব্র্যান্ডের হওয়ায় তার আহ্বানেই মধ্যরাতে লং ড্রাইভে বের হয়। ফারহানের ক্রয় করা গাড়ীটি তাদের বাসার সামনে পার্ক করা রয়েছে।

ইউএনএ প্রতিনিধি মঙ্গলবার সন্ধ্যায় তাদের বাসায় গিয়ে হৃদয় বিদারক দৃশ্য অবলোকন করেন। দেখা যায় বিপুল সংখ্যক প্রবাসী টাঙ্গাইলবাসী ফারহানদের বাসায় সমবেত হয়ে তার মা নাসরিন আক্তার লাকি-কে শান্তনা দিচ্ছেন আর মা লাকি পুত্রের কথা বলে বিলাপ করছেন।

নাসরিন আক্তার লাকি জানান, ‘রাতে বাসায় ফিরে ফারহান খাওয়া-দাওয়া করে তার (মা) কাছ থেকে বিদায় নিয়ে ঘুমুতে যান। এরপর আমরাও ঘুমিয়ে পরি। ভোরে বড় ছেলের পায়ের শব্দে ঘুম ভেঙ্গে যায় এবং জীবনের চরম দু:সংবাদটি পাই। কিন্তু আমি তা বিশ্বাস করি না।’

এদিকে ফারহানের মরদেহ আপষ্টেট থেকে মঙ্গলবার রাতে নিউইয়র্ক সিটিতে আনা হয় এবং পাক ফিনেরাল হোমে রাখা হয়েছে। বুধবাবার (২৬ আগষ্ট) বাদ মাগরিব জ্যামাইকা মুসলিম সেন্টারে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২৭ আগষ্ট) তার মরদেহ লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়ালের মুসলিম কবর স্থানে দাফন করার কথা।
শোক প্রকাশ: ফারহান সাঈদ-এর অকাল মৃত্যুতে সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ পৃথক বার্তায় ফয়সাল সাঈদ-এর অকাল মৃত্যুতে গভীর শোক ও সমদেনা প্রকাশ করেছেন।

এছাড়াও যুক্তরাষ্ট্র প্রবাসী টাঙ্গাইলবাসীদের পক্ষ থেকে টাঙ্গাইল সমিতি ইউএসএ’র নেতৃবৃন্দ ফারহান সাঈদ-এর অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। এক শোক বার্তায় সমিতির সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম খান শোক ও সমবেদনা প্রকাশ করে তার বিদেহী আত্নার শান্তি কামনা করেন। শোক প্রকাশ করেছেন সংগঠনের সাবেক আহ্বায়ক শামসুজ্জামান খান, সাবেক সভাপতি হারুন-অর রশীদ বাবলু, মিজানুর রহমান খান আপেল, সাবেক সাধারণ সম্পাদক মির্জা নূর এ আলম সহ এনামুল ইসলাম খান তপন, আজাদ আরী খান, শীদুল ইসলাম শহীদ প্রমুখ নেতৃবৃন্দ।

Posted ৯:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: weeklybangladesh@yahoo.com

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.