শুক্রবার, ৩ মে ২০২৪ | ২১ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

কম্যুনিটিতে বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২১ এপ্রিল ২০২২

কম্যুনিটিতে বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল

নিউইয়র্ক : বাপার ইফতার মাহফিলে বক্তব্য রাখছেন অ্যাটর্নি মঈন চৌধুরী।

বাপা’র ইফতার মাহফিল

নিউইয়র্কের জয়া হলে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশন-বাপা’র ইফতার মাহফিল। ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক সিটি করপোরেশনের ডেপুটি মেয়র অ্যানে উইলিয়াম ইসম। নিউইয়র্ক সিটির উর্ধ্বতন কমর্কতা, কমিউনিটি নেতৃবৃন্দ, লেখক, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক, মুলধারার রাজনীতিবিদ সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মাহফিলে উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে শুভেচ্ছা বক্তৃতা করেন বাপা’র সভাপতি কারাম চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রিন্স আলম।


ডেপুটি মেয়র অ্যানে উইলিয়াম ইসম সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, সিটির মানুষের নিরাপত্তা বিধানকেই বর্তমান মেয়র এরিক এডামস সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। আর এতে সাধ্যমত চেষ্টা করে যাচ্ছেন এনওয়াইপিডির অফিসারগণ। তিনি বলেন, এনওয়াইপিডিতে কাজ করা বাংলাদেশি অফিসারগণ তাদের কমিউনিটির মানুষের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তুলেছেন দেখে আমি আনন্দিত। কারাম চৌধুরী বলেন, আমরা কমিউনিটির মানুষের বন্ধু হিসাবে পাশে আছি। আমাদের এ সম্পর্ক ভালবাসায় পূর্ণ।


ভবিষ্যতে এ সম্পর্ক আরও জোরদার হবে। আমাদের ভাবনায় সর্বাগ্রে কাজ করে কমিউনিটির মানুষের নিরাপত্তার বিষয়টি। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক অ্যাটর্নী মঈন চৌধুরী সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, বাপা’র এই আয়োজনের সঙ্গে আমি আছি এবং ভবিষ্যতেও থাকব।


শেষে বিশ্ববাসীর শান্তি কামনায় দোয়া করা হয়। এরপর উপস্থিত সবাই ইফতারে অংশ নেন। বাপা’র সভাপতি কারাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক প্রিন্স আলম ইফতার মাহফিলে অংশ গ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক

জেবিবিএ হারুন-ফাহাদ গ্রুপের ইফতার মাহফিল

গত ১১ এপ্রিল জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন–জেবিবিএ’র ‘হারুন- ফাহাদ’ নেতৃত্বাধীন অংশের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উডসাইডের গুলশান ট্যারেসে অনুষ্ঠিত ইফতার উৎসবে জেবিবিএ’র সদস্য ছাড়াও কমিউনিটির নানা শ্রেণী-পেশার বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন। সভাপতি হারুন ভূঁইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান ও কোষাধ্যক্ষ সেলিম হারুনের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন কুইন্স ব্যুরো প্রেসিডেন্ট ডোনোভান রিচার্ডস, ডিস্ট্রিক্ট এ্যাটর্নী মেলিন্ডা কাটস, স্টেট সিনেটর জন ল্যু, এসেম্বলিওম্যান ক্যাটালিনা ক্রুজ, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মো. মনিরুল ইসলাম প্রমুখ। এসময় কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মনসুর চৌধুরী, সহ-সভাপতি বাবু খান, মোহাম্মদ আলম নমি ও মো. আজাদ, সাংগঠনিক সম্পাদক মাহমুদ হোসেন বাদশা, সদস্য কামরুজ্জামান বাচ্চু, আবদুল হামিদ, সাখাওয়াত বিশ্বাস, উপদেষ্টা এমকে রহমান মাহমুদ, রুহুল আমিন সরকার, পরিচালক কাজী মন্টু, আবুল ফজল দিদারুল ইসলাম, কামরুজ্জামান কামরুল, রাশেদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে কুইন্স ব্যুরো প্রেসিডেন্ট ডোনোভান রিচার্ডস বলেন, নিরাপত্তা ইস্যুতে গভর্ণরের দেয়া বরাদ্দ যথাযথভাবে কাজে লাগান হবে। ব্যুরোর প্রত্যেকটি মানুষের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে কাজ করে যাচ্ছি। এখানে বসবাসরত মুসলিম সম্প্রদায়ের মানুষকে টার্গেট করে কোন হামলা বরদাশত করা হবে না। মূলধারার রাজনীতিকরা বলেন, ব্যবসায়ীরা জ্যাকসন হাইটস তথা নিউইয়র্ককে উন্নত করছেন।

নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের কুটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপনের কথা উল্লেখ করে বলেন, আশা করি দু’দেশের এই সম্পর্ক ভবিষ্যতে আরও অর্থবহ হবে। তিনি বলেন, প্রবাসে এই সংগঠনটি বাংলাদেশি ব্যবসায়ী সহ কমিউনিটির স্বার্থে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি সংগঠনের সবাইকে ধন্যবাদ জানিয়ে তাদের সাফল্য কামনা করেন। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা এমকে রহমান মাহমুদ। ইফতারের পূর্বে মুসলিম উম্মাহ সহ বিশ্ববাসীর শান্তি কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মুফতি সৈয়দ আনসারুল করিম আল আজহারী। ইউএসএনিউজঅনলাইন.কম

বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের ইফতার

নিউ ইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল গত শুক্রবার ১৫ এপ্রিল উডসাইড এর গুলশান টেরেসে অনুষ্ঠিত হয়। লায়ন্স ক্লাব ডিস্ট্রিক্ট ২০-আর ২ নিউ ইয়র্ক এবং নিউ ইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের সদস্যবৃন্দ ছাড়াও প্রবাসের দুই শতাধিক অতিথি ইফাতার ও নৈশভোজে অংশগ্রহণ করেন। ক্লাব সভাপতি লায়ন আহসান হাবিব এর সভাপতিত্বে ও সেক্রেটারি লায়ন মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন আহলে বাইয়াত মসজিদের খতিব মাওলানা মুফতি মোঃ সাইয়েদ আনসারুল ইসলাম, রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করেন লায়ন আবেদা খানাম। সঞ্চালনায় সহযোগিতায় ছিলেন মেম্বার সেক্রেটারি লায়ন হাসান জিলানী ,লায়ন এ এফ এম মেসবাহুজ্জামান।

এই সফল ইভেন্টের কনভেনার ছিলেন ও বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর লায়ন নুরুল আজিম ও চিফ কোঅর্ডিনেটর লায়ন ফাহাদ সোলাইমান।কনভেনিং কমিটির অন্নান্য সদস্য বৃন্দরা ছিলেন লায়ন জে এফ এম রাসেল ,লায়ন রুহুল আমিন ,লায়ন আবেদা খানম ,লায়ন ফেমড রকি, লায়ন আকাশ রহমান ,লায়ন জাহাঙ্গীর আলম জয়।

বক্তব্য রাখেন কনভেনার লায়ন নুরুল আজিম ,ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট লায়ন আসেফ বারী ,জে বি বি এ এর প্রেসিডেন্ট লায়ন গিয়াস আহমেদ ,জে বি বি এ (নিউ ইয়র্ক) এর প্রেসিডেন্ট লায়ন হারুন ভূঁইয়া, কুইন্স ডেমোক্রেটিক ডিস্ট্রিক্ট লিডার পদপ্রার্থী লায়ন শাহ নেওয়াজ সিভিল কোর্ট জাজ সোমা সায়ীদ ,কুইন্স ডেমোক্রেটিক ডিস্ট্রিক্ট ২৪এ এসেম্বলীম্যান পদপ্রার্থী লায়ন মিজানুর আর চৌধুরী। লায়ন্স ক্লাব (ডিস্ট্রিক্ট ২০-আর ২)পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন আলী পেরেজ , দ্বিতীয় ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর পদপ্রার্থী লায়ন টেরি পালাদিনা বামগার্টেন , বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি লায়ন আব্দুর রহিম হাওলাদার।

সম্মানিত উল্লেখযোগ্য উপস্থিতির মধ্য ছিলেন পুলিশ ডিপার্টমেন্ট সার্জেন্ট এরশাদ সিদ্দিক ,পুলিশ অফিসার জামিল সারওয়ার ,ডাঃ মাসুদুর রহমান ,লায়ন ডাঃ চৌধুরী সারওয়ার হাসান ,ডাঃ জাহাঙ্গীর আলম ,ডাঃ শাহনাজ আলম লিপি , নাসির আলী খান পল ,জে বি বি এ নেতা মোহাম্মদ নমি ,রিয়ালটোৰ মইনুল ইসলাম ,ফোবানা ভাইস প্রেসিডেন্ট লায়ন কাজী আজম ,ফোবানা এক্সেকিউটিভ মেম্বার লায়ন ফিরোজ আহমেদ ,পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন মেধাদী সাই ও আমাদো সাই , লায়ন জেনারেল(অবঃ) সিড ,লায়ন জিমি চো, ব্যাবসায়ী শাহজাহান চৌধুরী,রিয়ালটোৰ বেলাল চৌধুরী,শো টাইম মিউজিক সি ই ও আলমগীর খান আলম ,বিশিষ্ট সংগীত শিল্পী ত্রিনিয়া হাসান ,চন্দন চৌধুরী ,চন্দ্রা রায় ,শামীম সিদ্দিকী,রোজি আজাদ ,হাসান ইমাম ,হুমায়ুন কবির ,এডভোকেট মুজিবুর রহমান ,রিয়ালটোৰ রুমন রেজাউল ,ফারহানা আলম,খান টিউটোরিয়াল এর চেয়ারম্যান নাইমা খান ও সি ই ও ডাঃ ইভান খান,জ্যাকসন হাইটস ফ্রেন্ডস সোসাইটি সাঃ সম্পাদক মুনজুর মোর্শেদ,ঝর্ণা ফাত্তাহ, কমিউনিটি এক্টিভিস্ট আব্দুর রশিদ বাবু ও বিশিষ্ট ব্যাবসায়ী রেদওয়ান হক, আশা হোম কেয়ার এর ডিরেক্টর আশা খান। ।

ঢাকা এ টি এন টিভি সাংবাদিক সায়ীদ তারেক ,পরিচয় সম্পাদক নাজমুল আহসান ,সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডাঃ ওয়াজেদ এ খান,আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাব সভাপতি রাশেদ হাসান , সাপ্তাহিক প্রবাস পত্রিকার সম্পাদক মুহাম্মদ সায়ীদ,নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর,সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক মোঃ মিজানুর রহমান , বাংলাদেশ প্রতিদিন নির্বাহী সম্পাদক লাভলু আনসার ,জেমিনি সম্পাদক বেলাল আহমেদ ,বি ডি ইয়র্ক সম্পাদক শাহ ফারুক ,টি বি এন পরিচালক পারভেজ বারোভূঁইয়া ,ঠিকানা নির্বাহী সম্পাদক শহিদুল ইসলাম ,অর্থ কণ্ঠ সম্পাদক আনাম আহমেদ। মিডিয়া ব্যাক্তিত্ব সামসুন্নাহার নিম্মি ,সাংবাদিক রিমন ইসলাম, কিরণ টিভির প্রধান আকবর হায়দার খান কিরণ, বাংলা টিভির কর্নধার শাহ জে চৌধুরী ।

পাস্ট প্রেসিডেন্ট লায়ন মোঃ সায়ীদ ,লায়ন মোঃ মতিউর রহমান ও লায়ন মোঃ নাসিরউদ্দিন। লায়ন এ কে এম এ রশিদ ,লায়ন এ বি এম ওসমান গনি ,লায়ন রেজাউল করিম সগীর ,লায়ন রাণু নেওয়াজ ,লায়ন মুনমুন হাসিনা ,লায়ন ডেইসি ইয়াসমিন ,লায়ন রকি আলিয়ান ,লায়ন জে এফ এম রাসেল ,লায়ন আসাদ চৌধুরী ,লায়ন রুহুল আমিন ,লায়ন ফেমড রকি ,লায়ন আজমাইন নিশান ,লায়ন আকাশ রহমান ,লায়ন মাকসুদ এইচ চৌধুরী ,লায়ন নাবিল ইসলাম ,লায়ন কামরুল ইসলাম ,লায়ন শেখ গালিব রহমান ,লায়ন রমিজ খান, লায়ন জাহাঙ্গীর আলম জয় ,লায়ন গোলাম হায়দার মুকুট,লায়ন মোস্তফা অনিক রাজ । সভাপতির বক্তব্ব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

প্রবাসী টাঙ্গাইলবাসীর ইফতার মাহফিল

পবিত্র রমজান উপলক্ষ্যে প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ ইনক’র উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় ব্রঙ্কসের নিরব রেষ্টুরেন্টে এই মাহফিল আয়োজিত হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল-৮ আসনের (বাসাইল-সখীপুর) সাবেক এমপি অনুপম জয়। এতে শতাধিক প্রবাসী টাঙ্গাইলবাসী যোগ দেন।

সংগঠনের সভাপতি আব্দুল হাকিম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আনিস সহ কার্যকরী পরিষদের কর্মকর্তারা অতিথিদের স্বাগত জানান। মাহফিলে সাবেক এপি অনুপম জয় এবং নিউইয়র্কের অ্যাসেম্বলী ডিষ্ট্রিক ২৪এ থেকে আগামী নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রাইমারী নির্বাচনে ডিষ্ট্রিক্ট লীডার পদপ্রার্থী মাহতাব খান শুভেচ্ছা বক্তব্য রাখেন। মাহফিলে নতুন প্রজন্মের তিনজন শিশু-কিশোর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন। বিশেষ দোয়া পরিচালনা করেন আতিকুর রহমান আনিস।

মাহফিলে অনুপম জয় তার বক্তব্যে যুক্তরাষ্ট্র প্রবাসী টাঙ্গাইলবাসীদের বাংলা নববর্ষ ও পবিত্র ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানান এবং ঐক্যবদ্ধভাবে মিলেমিলে থাকার উপর গুরুত্বারোপ করেন। মাহতাব খান তার বক্তব্যে আগামী নির্বাচনে তার নির্বাচনী এলাকার ভোটারদের তাকে ভোট দেয়া আহ্বান এবং টাঙ্গাইলবাসীদের যার যার অবস্থান থেকে নির্বাচনে কাজ করার অনুরোধ ও সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, গত নির্বাচনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হয়েছি। এবার সবাই মিলে ভোট দিলে জয়ী হবো ইনশাল্লাহ। মাহফিলে বিশিষ্ট ব্যক্তির মধ্যে সংগঠনের উপদেষ্টা কৃষিবীদ আব্দুর রহমান ও আশেক খন্দকার শামীম, সাবেক সভাপতি ফরহাদ তালুকদার, মোজাম্মেল হক ও ফরিদ খান, সাবেক আহবায়ক মাহবুবুর রহমান খান বাবু ও আকতারুজ্জামান হ্যাপি, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট শাহেদ মাহবুব খান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, সাংবাদিক দিদার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। নিউইয়র্ক (ইউএনএ)

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার

’বাংলাদেশের উন্নয়নের প্রতিটি সেক্টরে প্রবাসীদের অবদান আছে। শ্রীলংকার ঘটনার পর এটা এখন সকলের কাছেই স্পষ্ট প্রবাসীদের পাঠানো অর্থেই বাংলাদেশের অর্থনীতি সচল। অথচ প্রবাসীদের জন্যে সরকারের উল্লেখযোগ্য পদক্ষেপ আমরা দেখতে পাচ্ছি না। প্রবাসীদের জন্য এবার সরকার কি পদক্ষেপ গ্রহণ করে-আমরা এখন তা দেখার অপেক্ষায়।’ আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিলে এমন মতামতই প্রকাশ করলেন বিভিন্ন মিডিয়ার সম্পাদক, সাংবাদিক, ক্লাবের সদস্য ও পেশাজীবিরা। ১৩ এপ্রিল বুধবার জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আয়োজিত এই ইফতার ও দোয়া মাহফিল বক্তারা বাংলাদেশের উন্নয়নে পরিকল্পনায় প্রবাসীদের সরাসরি সম্পৃক্ত করার জন্য সরকারের প্রতি উদ্দাত্ত আহবান জানান।

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি এবং সাপ্তাহিক প্রবাস পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাঈদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই ইফতার ও দোয়া মাহফিল পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মনজুরুল হক। অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, নানা কারণে কমিউনিটির বিভিন্ন পর্যায়ে বিভক্তি থাকলেও সাংবাদিকদের বিভক্তি বা একাধিক প্রেসক্লাব থাকা বিব্রতকর। এজন্য সকল সাংবাদিককে খোলামনে এগিয়ে আসতে হবে। ইফতারের পূর্বে রমজানের ফজিলত,করনীয় ও জাকাত আদায়ের বিভিন্ন মাসলা তুলে ধরে সংক্ষিপ্ত আলোচনা এবং মোনাজাত পরিচালনা করেন আল নুর ইসলামিক কালচারাল সেন্টারের প্রধান মুফতি মোহাম্মদ ইসমাঈল।

ইফতার মাহফিলে বক্তব্য রাখেন সাপ্তাহিক ঠিকানা সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন, জাতিসংঘে বাংলাদেশ মিশনের ১ম সচিব (প্রেস) নুর এলাহী মিনা, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের, জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাংবাদিক ও কলামিস্ট সাঈদ তারেক,আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি দর্পণ কবীর, সাবেক সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি,গোল্ডেন এইজ হোমকেয়ার প্রেসিডেন্ট ও নিউইয়র্কের অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪এ থেকে ডিষ্ট্রিক্ট লীডার পদপ্রার্থী শাহ নেওয়াজ, নন্দিত কণ্ঠশিল্পী বেবী নাজনীন, কণ্ঠশিল্পী রানো নেওয়াজ, লায়ন্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মো: মতিউর রহমান, কংগ্রেসম্যান প্রার্থী ডা: মুজিবুল হক, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও হককথা সম্পাদক এবিএম সালাহ উদ্দিন,নারায়ণগঞ্জ জেলা সমিতির সাবেক আহবায়ক নির্মল পাল,নারায়ণগঞ্জ জেলা সমিতির সমিতির সভাপতি মো: মজিবর, বিয়ানিবাজার সমিতির সাবেক সভাপতি মাসুদুল হক ছানু,আশা হোমকেয়ার এর সিইও আকাশ রহমান,কমিউনিটি এ্যাক্টিভিস্ট রকি আলীয়ান, অর্থকন্ঠ’র সম্পাদক এনামুল হক এনাম, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো: মশিউর রহমান মজুমদার, সংগ্রাম সিংহ, তানভির আজহার সুকি, প্রেসক্লার সদস্য তোফাজ্জল লিটন,আব্দুল হামিদ, পাপিয়া বেগম, মল্লিকা খান মুনা, স্যামুয়েল স্টিফেন পিনারু,সরোয়ার হোসেন,মো: আলমগীর,মাহমুদুল হাসান পাহলভী,লিবার্টি রেনোভেশনের সিইও মোহাম্মদ আজাদ,রিয়েল এস্টেট ইনভেস্টর নুরুল আজিম,শো-টাইম মিউজিকের সিইও আলমগীর খান আলম,কমিউনিটি এক্টিভিষ্ট বক্সার সেলিম, আবদুর রশীদ বাবু, মো: রেদওয়ানুল হক, কমিউনিটি এক্টিভিষ্ট মোস্তফা অনিক রাজ প্রমূখ।

আলোচনা সভায় এম এম শাহীন বলেন,দেশের উন্নয়নের জন্য প্রতিটি সেক্টরে প্রবাসীদের অবদান রয়েছে।কিন্তু প্রবাসীদের জন্য সরকারের তেমন কোন কন্টিভিউশন নাই। তাই প্রবাসীদের দাবীগুলো জোরালোভাবে উপস্থাপন করতে হবে। নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের সুন্দর আয়োজনের জন্য আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সকল সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন। নুর এলাহী মিনা বলেছেন, প্রবাসে আমরা যা কিছু করি, মাথায় যদি দেশটাকে গড়ার অনুপ্রেরণা থাকে,তাহলে প্রিয় বাংলাদেশ আরো উন্নতি করবে স্বল্পতম সময়ে। তিনি সংবাদ কর্মীদের দায়িত্বশীল ভুমিকার প্রশংসা করে তা অব্যাহত রাখার আহবান জানান।

সাংবাদিক ও কলামিস্ট সাঈদ তারেক বলেছেন, প্রবাসে দীর্ঘদিন থেকে দেখেছি, দেশকে নিয়ে প্রবাসীদের আকুতি। নিজেদের সাধ্যমত তারা রেমিট্যান্স পাঠিয়ে দেশকে গড়ে তুলছেন দেশে গেলে তারা ভালো সেবা পেলে আরো দায়িত্ব নিয়ে দেশকে নিয়ে কাজ করতে আগ্রহি হবেন। সাংবাদিক দর্পণ কবীর বলেন,প্রবাসীদের স্বার্থ সংরক্ষনের বিষয়ে সংলাপ জরুরি, অনেক আইন আছে যে সব আইন প্রয়োগের মাধ্যমে প্রবাসীদের সঠিক অধিকার প্রতিফলিত হয় না। বিশেষ করে দেশে থাকা জমি জমা সংক্রান্ত বিষয়ে প্রবাসীরা ভূক্তভোগী। এই বিষয়ে সেমিনার করে জনমত গঠন করার এখন উত্তম সময়।

ক্লাব সভাপতি মোহাম্মদ সাঈদ বলেন,সাংবাদিক সমাজকে নিয়ে আমাদের ইফতার আয়োজন। ২ বছর না করতে পারায় এখন প্রতিদিনই একাধিক ইফতার হচ্ছে,অনেকে ইচ্ছা থাকলেও নিজেদের অনুষ্ঠান থাকায় আসতে না পেরে টেলিফোন শুভ কামনা জানিয়েছেন। আমি তাদের সহমর্মীতার জন্যে কৃতজ্ঞতা জানাচ্ছি। আসুন এই বিশেষ মাসে পৃথিবীর সব মানুষ যেন শান্তিতে থাকে এই দোয়া করি। আবার করোনার আক্রমণ বাড়ছে,তাই সকলকে মাস্ক পড়ে সাবধানতা অবলম্বন করার অনুরোধ জানান। সাধারণ সম্পাদক মনজুরুল হক বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় বিশ্বময় অনেক সাংবাদিকরা নির্যাতিত হয়েছেন। আহত ও নিহত হয়েছেন। যারা পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের আত্মার শান্তি কামনা করি। অনুষ্ঠানে করোনায় চলে যাওয়া প্রয়াত ক্লাব সদস্য স্বপন হাইয়ের রুহের মাগফেরাত কামনা করা হয়।

বাংলাদেশ সোসাইটির কিরাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল

পবিত্র রমজান উপলক্ষ্যে বাংলাদেশ সোসাইটি নতুন প্রজন্মের জন্য কিরাত প্রতিযোগিতার আয়োজন করে। মঙ্গলবার (১৯ এপ্রিল) সোসাইটির নিজস্ব ভবনে আয়োজিত এই প্রতিযোগিতায় প্রায় অর্ধশত প্রতিযোগী অংশ নেয়। এদিকে কিরাত প্রতিযোগিতা পরবর্তী বিশেষ দোয়া ও ইফতার মাহফিলে বক্তারা পবিত্র রমজান থেকে শিক্ষা নিয়ে সকল বিভেদ-বিভক্তি ভুলে বাংলাদেশ সোসাইটিকে শক্তিশালী করার উপর গুরুত্বারোপ করেছেন। বাংলাদেশ সোসাইটির এই কিরাত প্রতিযোগিতা আয়োজনে সহযোগী ছিলো আই টিভি ইউএস। প্রতিযোগিতায় সিটির বিভিন্ন স্থান থেকে আগত প্রায় অর্ধশত শিশু-কিশোররা অংশ নেয়। এর সার্বিক সহযোগিতায় ছিলেন কর্ণধার মোহাম্মদ শহীদুল্লাহ ও সোসাইটির প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ।

প্রতিযোগিতা পরবর্তী বিশেষ আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহীম হওলাদার। সাধারণ সম্পাদক রুহুল আমীন হাওলাদারের পরিচালনায় এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সোসাইটির ট্রাষ্টি বোর্ড সদস্য মুক্তিযোদ্ধা শরাফ সরকার ও মোস্তফা কমাল পাশা বাবুল, সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম এবং শর্শীনার পীর। এরপর বিশেষ দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসিলিম সেন্টার (জেএমসি)-এর ইমাম ও খতিব মাওলানা আবু জাফর বেগ। দোয়ায় সোসাইটির সার্বিক কল্যাণ ছাড়াও বিশেষ করে মহামারী করোনায় সভাপতি মরহুম কামাল আহমেদ, সহ সভাপতি মরহুম আব্দুল খালেক খায়ের ও মরহুম আজাদ বাকির সহ সাবেক কর্মকর্তাদের মধ্যে যারা ইন্তেকাল করেছেন তাদের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করা হয়। এসময় সোসাইটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সভাপতি এম আজিজ, ডা. মাসুদুল হাসান, এডভোকেট মজিবুর রহমান সহ সোসাইটির অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। নিউইয়র্ক (ইউএনএ)

advertisement

Posted ৬:৫৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ এপ্রিল ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.