সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

কিশোরগঞ্জ জেলা সমিতির অভিষেক ও পূনর্মিলনী

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

কিশোরগঞ্জ জেলা সমিতির অভিষেক ও পূনর্মিলনী

প্রধান উপদেষ্টা এবিএম ওসামন গনিকে শপথ বাক্য পাঠ করাচ্ছেন বিচারক সোমা সাঈদ।

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো কিশোরগঞ্জ ডিষ্ট্রিক্ট এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক’র ২০২৪-২০২৬ সালের নতুন কমিটির অভিষেক ও ঈদ পূণর্মিলনী। প্রবাসী কিশোরগঞ্জবাসীদের মধ্যকার সৌহার্দ্য-সম্প্রীতি জোরদারের লক্ষ্যেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত ২৭ এপ্রিল শনিবার সন্ধ্যায় উডসাইডের গুলশান ট্যারেসে আয়োজিত অনুষ্ঠানে ছিলো শুভেচ্ছা বিনিময়, পরিচিতি, সাংস্কৃতিক অনুষ্ঠান আর নৈশভোজ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল প্রসুন কুমার চক্রবর্তী।


অনুষ্ঠানে নিউইয়র্ক ষ্টেট অ্য্যাসেম্বলীওম্যান অ্যালিসা হ্যান্ডম্যান ও ডিষ্ট্রিক্ট জাজ সোমা সাঈদ ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান এসোসিয়েশনের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এবিএম ওসমান গণি, চেয়ারম্যান চেয়ারম্যান এবাদুল হক, নির্বাহী পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান মনির, অনুষ্ঠান অয়োজক কমিটির আহ্বায়ক মোহাম্মদ বেলাল হোসেন ও সদস্য সচিব জাহাঙ্গীর আলম জয়।


পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা থেকে পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরুর পর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। এরপর স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশনের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী এবিএম ওসমান গণি। পরবর্তীতে ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে এবিএম ওসমান গণি-কে শপথবাক্য পাঠ করান জাজ সোমা সাঈদ। এরপর বোর্ড অব ট্রাষ্টি, পরিচালক ও কার্যকরী পরিষদের নতুন কমিটিকে শপথ পাঠ করান এবিএম ওসমান গণি।

আমন্ত্রিত অতিথি ছাড়াও বক্তব্য রাখেন অভিষিক্ত ভাইস চেয়ারম্যান মফিজুর রহমান দুলাল ও প্রফেসর মিজানুর রহমান, ট্রাষ্টি বোর্ডের সদস্য বেলাল হোসেন, ছাইদুল খান ডিউক ও ডা. আব্দুল্লাহ জাহিদ, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হক চুন্নু, ইসমাইল হোসেন ও আজিজুন্নাহার মুকুল, চেয়ারম্যান এবাদুল হক, এক্সিকিউটিভ ডিরেক্টর ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনিরুজ্জামান, কো চেয়ারম্যান- জুবায়ের আহমেদ রানা, মোহাম্মদ কিউ চৌধুরী রনু ও আলী মোহাম্মদ মাসুদ, এসিসট্যান্ট ডিরেক্টর কামাল উদ্দিন, আর্ট এন্ড কালচার ডিরেক্টর জাহাঙ্গীর আলম জয়, সহ কমিউনিটি নেতৃবৃন্দ।


অনুষ্ঠানে বক্তারা কিশোরগঞ্জ জেলাকে বাংলাদেশের ঐতিহবাহী জেলা হিসেবে আখ্যায়িত করে বলেন, এই জেলা যেমন প্রকৃতিকে ভরপুর শান্ত-সিগ্ধ, তেমনী এই জেলার মানুষরাও তেমনী। সকল প্রবাসী কিশোরগঞ্জবাসীদের ঐক্য এসোসিয়েশনকে আরো শক্তিশালী করবে।

অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী সহ সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, সাপ্তাহিক হককথা সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, মূলধারার রাজনীতিক ও জেবিবিএ’র একাংশের সভাপতি গিয়াস আহমেদ, জেবিবিএ’র অপরাংশের সাধারণ সম্পাদক ও মেয়র এরিক অ্যাডামসের এশিয়া বিষয়ক উপদেষ্টা ফাহাদ সোলায়মান, জ্যামাইকা বাংলাদেশ সোসাইটির প্রতিষ্ঠাতা ও সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক জে মোল্লা সানী, বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ডা. সৈয়দ আল আমীন রাসেল, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আহসান হাবীব, রিয়েল এস্টেট ইনভেষ্টর নূরুল আজীম, আজহারুল ইসলাম খোকা উপস্থিত ছিলেন। সাংস্কৃতিক পর্বে প্রবাসের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। শিশু শিল্পী লিয়ানা নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন নিউজ প্রেজেন্টার সামসুন্নাহার নিম্মি ও জাহাঙ্গীর আলম জয়।

কিশোরগঞ্জ ডিষ্ট্রিক্ট এসোসিয়েশন অব নর্থ আমেরিকা অভিষিক্ত কর্মকর্তারা হলেন : চেয়ারম্যান- মোহাম্মদ এবাদুল হক, এক্সিকিউটিভ ডিরেক্টর- ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনিরুজ্জামান, কো চেয়ারম্যান- জুবায়ের আমেদ রানা, মোহাম্মদ কিউ চৌধুরী রনু, মোহাম্মদ সালাউদ্দিন, সাঈদুর রহমান পিন্টু, শামীম উদ্দিন নাসের ও আলী মোহাম্মদ মাসুদ, এসিসট্যান্ট ডিরেক্টর- রফিকুল ইসলাম, কামাল উদ্দিন, জাহিদুল ইসলাম ও সৈয়দ মোহাম্মদ আতিক রহমান।

বোর্ড অব ডিরেক্টর : মোহাম্মদ মাহফুজ-উল হক (সোস্যাল ওয়েলফেয়ার), জাকিয়া খান (ওম্যান এন্ড চিল্ডরেন), মকবুল হোসেন (ইয়্যুথ ডেভেলপমেন্ট), জাহাঙ্গীর আলম জয় (আর্ট এন্ড কালচার), কামরুল ইসলাম চৌধুরী (পাবলিক রিলেশন এন্ড অর্গানাইজেশন), মাহমুদুল হক তিল (লীগ্যাল), বিশ্বজিৎ পল ট্রেজারার), জিহাদ (স্পোর্টস), তাহমিনা চৌধুরী (এডুকেশন), মোহাম্মদ সাজ্জাদ করীম (অফিস ম্যানেজমেন্ট) ও কামরুল হুদা চৌধুরী মাসুদ (ইনটেলেকচ্যুয়াল অ্যাক্টিভিটিস)।

এক্সিকিউটিভ মেম্বার : ফাহমিদা খানম, ফার্মাসিস্ট খাদিজা আকুঞ্জী, মোহাম্মদ মুহিদ হোসেন, আর্কিটেক্ট মনজিরি সুলতানা, শিপো সামদানী, লুবনা এস মমি, দিলশাদ বেগম পুষ্প, ফারজানা ইসলাম, উষা সামদানী, তানিয়া রফিক, রিফাত আহমেদ, শাওন আহমেদ, আনোয়ার হোসেন, বুরহান উদ্দিন আহমেদ ও এএইচ বাসার।

বোর্ড অব ট্রাষ্টি : চেয়ারম্যান- এবিএম ওসমান গনি, ভাইস চেয়ারম্যান- মফিজুর রহমান দুলাল ও প্রফেসর মিজানুর রহমান, সদস্য- মোহাম্মদ বেলাল হোসেন, ছাইদুর খান ডিউক ও আব্দুল্লাহ জাহিদ।

উপদেষ্টা : বীর মুক্তিযোদ্ধা মঞ্জুরুল হক চুন্নু, মোহাম্মদ ইসমাইল হোসেন, গোলাম মোস্তফা, একেএম শফিকুল হক, সুবল দেবনাথ, কামরুল হোসেন চৌধুরী, ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন, সৌরভ হোসেন ভূইয়া, মোহাম্মদ রওশন আলম, কামরুজ্জামান মুরাদ, আলী রেজা গুড্ডু, আজিজুন্নাহার মুকুল ও নাজমা বেগম। উল্লেখ্য, অনুষ্ঠানটি উপলক্ষ্যে ‘হৃদয়ে কিশোরগঞ্জ’ শীর্ষক স্মরিণকা প্রকাশ করা হয়। এটি সম্পাদনা করেছেন জুবায়ের আহমেদ। অনুষ্ঠান আয়োজক কমিটির অন্যান্য কর্মকর্তারা ছিলেন যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান চৌধুরী রুনা, জুবায়ের আহমেদ রানা ও কামাল উদ্দিন, যুগ্ম সদস্য সচিব জাহেদুল ইসলাম এবং সমন্বয়কারী মফিজুর রহমান দুলাল ও প্রফেসর মিজানুর রহমান। নিউইয়র্ক (ইউএনএ)

Posted ১:০৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.