শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

গ্রেটার ঢাকা জাতীয়তাবাদী ফোরামের বিক্ষোভ

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১

গ্রেটার ঢাকা জাতীয়তাবাদী ফোরামের বিক্ষোভ

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন জয়নুল আবেদীন ফারুক। পাশে বিএনপির নেতৃবৃন্দ। 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবেদীন ফারুক বলেছেন, আওয়ামী লীগ সরকার স্বাধীনতা ও গণতন্ত্রের কথা বলে। অথচ স্বাধীনতার ঘোষক ও গণতন্ত্রের পুনপ্রবর্তক জিয়াউর রহমানের দল বিএনপির রাজনীতিকে তারা ভয় পায়। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রাখা হয়েছে। দলের নেতাকর্মীদের ওপর দমন-নিপীড়ন ও হামলা চালানো হচ্ছে। ঢাকার চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় গত ২৩ আগস্ট সোমবার বিলেলে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব অভিযোগ করেন জয়নুল আবেদীন ফারুক। গ্রেটার ঢাকা জাতীয়তাবাদী ফোরাম অব নর্থ আমেরিকা এই সমাবেশের আয়োজন করে।


সমাবেশে জয়নুল আবেদীন ফারুক বলেন, ১৯৭১ সালে আওয়ামী লীগ স্বাধীনতার কথা বলে পাকিস্তানের স্বৈরশাসক ভুট্টোর সঙ্গে আতাঁত করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছিল। তারা বাকস্বাধীনতা ও সংবাদপত্রের কণ্ঠরোধ করেছিল। বর্তমান সময়ে আওয়ামী লীগ একইভাবে গণতন্ত্রকে হত্যা করেছে। তিনি ঢাকা মহানগর বিএনপির (উত্তর) আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান এবং সদস্যসচিব আমিনুল হকের ওপর পুলিশের হামলার নিন্দা জানিয়ে বলেন, এ সরকার বিএনপিকে ভয় পায়। কারণ তারা জানে সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ক্ষমতায় আসবে। তিনি বলেন, বর্তমান সরকার নিজেদের মুক্তিযুদ্ধের স্বপক্ষের দাবি করে। অথচ আমি একজন মুক্তিযোদ্ধা। সরকারের পেটোয়া বাহিনী আমার ওপরও হামলা করেছিল। আমার অপরাধ ছিল আমি রাজপথে মিছিল করেছিলাম। অথচ বাংলাদেশের নাগরিক হিসেবে এটা আমার গণতান্ত্রিক অধিকার ছিল।


জয়নুল আবেদীন ফারুক বর্তমান সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। আপনাদের জনপ্রিয়তা যাচাই করে নিন। আর যদি মনে করেন ১৮ তারিখের ভোট ১৭ তারিখের রাতে হবে, তাহলে ওটাকে আর মেনে নেওয়া যাবে না। বিলম্ব হতে পারে। নেতা-কর্মীদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, কোনো স্বৈরশাসকই চিরকাল ক্ষমতায় থাকতে পারে না। আওয়ামী লীগও পারবে না।
গ্রেটার ঢাকা জাতীয়তাবাদী ফোরাম অব নর্থ আমেরিকার ভারপ্রাপ্ত সভাপতি এম. বাসেত রহমানের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক সোহরাব হোসেনের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ।

তিনি বলেন, গণতন্ত্র ও বাকস্বাধীনতার শত্রু আওয়ামী লীগ চিরকাল ক্ষমতায় থাকবে না। দেশ ও প্রবাসের জাতীয়তাবাদী শক্তি ঐক্যবদ্ধ হয়ে এ সরকারকে হটিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন প্রবীণ রাজনীতিক রাব্বি মোহাম্মদ খোকন, গ্রেটার ঢাকা জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. গিয়াস উদ্দিন, ফোরামের নেতা জাফর তালুকদার, খলকু রহমান প্রমুখ। সমাবেশে আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি মঞ্জুর আহমদ চৌধুরী, সাবেক যুগ্ম সম্পাদক কাজী সাখাওয়াত হোসেন আজম, সংগঠনের উপদেষ্টা আব্দুল বাতেন সরকার, মো. সুরুজ্জামান, সৈয়দ আকিকুর রহমান ফারুক, আরিফ আহমেদ চৌধুরী, কাজী আমিনুল ইসলাম স্বপন, মাইনুল হাসান মোহিদ, শাহাদৎ হোসেন রাজু প্রমুখ।


advertisement

Posted ৬:২১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.