সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

চট্রগ্রাম সমিতির ঈদে মিলাদুন্নবী (সা.) ও মেজবান

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২

চট্রগ্রাম সমিতির ঈদে মিলাদুন্নবী (সা.) ও মেজবান

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উদযাপন উপলক্ষে চট্রগ্রাম সমিতির উদ্যোগে গত ৯ অক্টোবর রোববার পিএস ১৭৯ এর মিলনায়তনে মিলাদ মাহফিল ও চট্রগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মনির আহমেদের সভাপতিত্বে এবং আহবায়ক মোঃ আবু তাহের ও সদস্য সচিব মীর কাদের রাসেল এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এই আয়োজনে শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন গোলাম হাফিজ তানিম। প্রধান অতিথি পবিত্র মিলাদুন্নবী (সঃ) সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন নিউকার্ক বেলাল মসজিদের খতিব ড. মুফতি সৈয়দ আনসারুল করিম আল আজহারী এবং প্রধান বক্তা হিসেবে আলোচনায় অংশ নেন বাংলাদেশ থেকে আগত শাহজালাল বিজ্ঞান ওপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক আলহাজ্ব আল্লামা মুহাম্মদ এমদাদুল হক। আলোচকদ্বয় হযরত মুহাম্মদ মোস্তফা (সঃ) এর জীবনাদর্শ নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং সকলের জীবনে তা অনুসণের অনুরোধ জানান।


নিউইয়র্ক নিউজার্সী, কানেক্টিকাটের চট্রগ্রামবাসী সহ প্রবাসের অন্যান্য এলাকার প্রবাসীদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয় করা যায় এ মিলাদ মাহফিলে। বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ এবং মুলধারার বেশকিছু নেতা মাহফিলে উপস্থিত ছিলেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন, কুইন্স ডেমোক্রেট ডিস্ট্রিক লিডার এট লার্জ বিশিষ্ট আইনজীবী এটর্নী মঈন চৌধুরী, কমিউনিটি বোর্ড মেম্বার, বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক, মুক্তিযোদ্ধা ও ব্যবসায়ী আবু জাফর মাহমুদ, কমিউনিটি বোর্ড মেম্বার, মুলধারার রাজনীতিবিদ বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, চট্রগ্রাম সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ হানিফ, সাবেক সভাপতি কাজী আজম, বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত সভাপতি আবদুর রব মিয়া, চট্রগ্রাম সমিতির সাবেক প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ এম রেজা, কমিউনিটি একটিভিষ্ট কাজী নয়ন, চট্রগ্রাম সমিতির সাবেক প্রধান নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়া শেখ খালেদ, মেয়র এরিক অ্যাডামসের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেস্টা জেবিবিএর সাধারণ সম্পাদক ফাহাদ সোলাইমান, মুলধারার রাজনীতিবিদ জয় চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ, কমিউনিটি একটিভিষ্ট মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন, নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, জাতীয় কন্ঠ শিল্পী বেবী নাজনীন, রাজনীতিবিদ জসিম ভুঁইয়া, চট্রগ্রাম সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবছারউদ্দীন, বিশিষ্ট ব্যবসায়ী একেএম ফজলুল হক, চট্রগ্রাম সমিতির সাবেক সহ সভাপতি তারিকুল হায়দার চৌধুরী, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, সাবেক সাধারণ সম্পাদক মোর্শেদ রিজভী চৌধুরী, নির্বাচন কমিশনার আবু তালেব চৌধুরী চান্দু, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজ সেবক লুৎফুর করিম, রাজনীতিবিদ সামসুদ্দীন আযাদ, সাবেক নির্বাচন কমিশনার মিজানুর রহমান জাহাঙ্গীর, নির্বাচন কমিশনার নাসির মাস্টার, এটিএম নজির হোসেন, বিশিষ্ট কমিউনিটি একটিভিষ্ট শাহ জে চৌধুরী, জেবিবিএর কোষাধ্যক্ষ মো সেলিম হারুন, রেজাউল করিম সগির, আহলে সুন্নাত ওয়াল জামাতের মহাসচিব মোহম্মদ সেলিম, সাংগঠনিক সম্পাদক মওলানা মোস্তফা কামাল, সিনিয়র সহ সভাপতি মাসুদ সিরাজী, সহ সভাপতি ও অনুষ্ঠানের প্রধান সমন্নয়কারী আবুল কাসেম, যুগ্ম আহবায়ক মো আরিফুল ইসলাম, যুগ্ম সদস্য সচিবমো ইকবাল হোসেন, যুগ্ম সম্পাদক মহিউদ্দীন চৌধুরী খোকন, বিশিষ্ট কমিউনিটি নেতা আলি আকবর বাপ্পী, নিউজার্সী থেকে আগত বিশিষ্ট রাজনীতিবিদ সৈয়দ কাউসার শাহীন, ফিলাডেলফিয়া থেকে আগত বিশিষ্ট কমিউনিটি নেতা মনসুর কাইয়ুম, বাংলাদেশ সোসাইটির সাবেক নির্বাচন কমিশনার আবু নাসের, বিশিষ্ট ব্যবসায়ী মো মুজিবুর রহমান, নুরুল আনোয়ার, কামাল হোসেন মিঠু, সাবেক সাংগঠনিক সম্পাদক আরিফ চৌধুরী, অনুষ্ঠানের সমন্বয়কারী আয়ুব আনসারী, দপ্তর সম্পাদক মোঃ শফিকুল আলম, সমাজ ক্যলাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সদস্য পরিমল কান্তি নাথ, হারুনুর রশীদ, মিরাশ্বরাই সমিতির সভাপতি মেজবাহ উদ্দীন, উপদেষ্টা কাউছার চৌধুরী, আহলে সুন্নাত ওয়াল জামাতের মাহবুবর রহমান, মোহাম্মদ বখতেয়ার, মোহাম্মদ শওকত হোসেন, চট্রগ্রাম এলমনাই এসোসিয়েশনের সভাপতি সাবিনা শারমিন নিহার, রেহানা হানিফ, সাবিনা সুলতানা মুক্তা, নজরুল ইসলাম, আজিজ হিরু, মোহাম্মদ ইছা, মোহাম্মদ সরোয়ার, সাইফুল হক ও রফিক চৌধুরী প্রমুখ।


অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন সংগঠনের সাবেক সিঃ সহ সভাপতি ও নির্বাচন কমিশনার মাকসুদুল হক চৌধুরী। অনুষ্ঠানে নাত পরিবেশন করেন এটর্নী মঈন চৌধুরী, মো ইমরান ও ইশরাত হোসেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, সাপ্তাহিক দেশ সম্পাদক মিজানুর রহমান, পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক মক্তচিন্তার সম্পাদক ফরিদ আলম, প্রথম আলোর মন্জুরুল ইসলাম, কনক সরোয়ার, সাপ্তাহিক নবযুগের সম্পাদক সাহাবউদ্দীন সাগর প্রমুখ। মিলাদ মাহফিলের পাশাপাশি বাদ মাগরিব থেকে শুরু হয় ঐতিহ্যবাহী মেজবানের খাবার। প্রায় দু হাজার লোকেরসরব উপস্থিতিতে রাত ১১ টা পর্যন্ত খাবার পরিবেশন করা হয়। মিলাদ এবং দোয়া পরিচালনার পর সংগঠনের সাধারন সম্পাদক মোহাম্মদ সেলিম ও সভাপতি মনির আহম্মদ এইঅনুস্টানকে সফল করার পিছনে যারা অনুদান এবং সার্বিক সহযোগিতা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ ওকৃতজ্ঞতা জানান।


advertisement

Posted ১২:১০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.