শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

চিটাগাং এসোসিয়েশনের পথমেলা ২২ মে

বাংলাদেশ অনলাইন :   |   বৃহস্পতিবার, ১২ মে ২০২২

চিটাগাং এসোসিয়েশনের পথমেলা ২২ মে

মহামারী করোর জন্য গত দুই বছর পথমেলার আয়োজন করতে না পারলেও এবার চিটাগাং এসোসিয়েশনের পথমেলার আয়োজন করছে। আগামী ২২ মে রোববার ব্রুকলীনের স্থানীয় চার্চ এভিনিউ ও এভিনিউ সি এর মাঝে ম্যাগডোনাল্ড এভিনিউতে এই মেলা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই মেলা আয়োজনের জন্য সিটি প্রশাসনের অনুমতি পাওয়া গেছে। এতে প্রধান অতিথি থাকবেন নিউইয়র্ক সিটি কাউন্সিলের প্রথম নির্বাচিত বাংলাদেশী বংশোদ্ভুত কাউন্সিলম্যান শাহানা হানিফ। মেলায় থাকবে রকামারী স্টল আর সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলাটি সফল করতে গঠন করা হয়েছে পথমেলা কমিটি-২০২২। খবর ইউএনএ’র।

জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে গত ৯ মে সোমবার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিটাগাং এসোসিয়েশন ও পথমলা কমিটির নেতৃবৃন্দ মেলা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও মেলা কমিটির সদস্য সচিব আরিফুল ইসলাম। এসময় এসোসিয়েশনের সভাপতি মনির আহমদ, মেলা কমিটির আহ্বায়ক ও এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তাহের, সাবেক সিনিয়র সহ সভাপতি মাকসুদুল হক চৌধুরী, প্রধান নির্বাচন কমিশনার হাসান চৌধুরী, নির্বাচন কমিশনার আবু তালেব চৌধুরী চান্দু সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম।


সংবাদ সম্মেলনে আরিফুল ইসলাম তার লিখিত বক্তব্যে বলেন, চট্টগ্রাম সমিতি এই প্রবাসের একটি অন্যতম বৃহৎ সংগঠন। দীর্ঘ প্রায় এক দশক থেকে চট্টগ্রামের ঐতিহ্যবাহী বৈশাখী পথ মেলা আমরা ব্রুকলীনের ম্যাকডোনাল্ড এভিনিউ (বিটুউইন চার্চ এভিনিউ এবং এভিনিউ সি)-তে অনুষ্ঠিত করে আসছি। বিগত ২ বছর কোভিড-১৯ মহামারির কারণে আমরা পথ মেলা করতে সক্ষম হইনি। এবার বাংলা নববর্ষ এবং ঈদ পরবর্তি সময়কে আমরা পথমেলার জন্য উপযুক্ত সময় হিসেবে বেঁচে নিয়েছি। তাই এবারের পথ মেলার নাম হবে ‘ঈদ পুনর্মিলনী ও বৈশাখী পথমেলা’। সব সময় মেলার প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলনের প্রচলন থাকলেও আমরা এবার সঙ্গত কারণে মেলার ঘোষণা নিয়ে আপনাদের সম্মুখে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছি। আমরা দীর্ঘদিন থেকে এই পথ মেলার আনুসাংঙ্গিক প্রস্তুতি নিয়ে কাজ করে আসছি এবং ঘোষণা দেয়ার পুর্বে মেলার অনুমোদনের অপেক্ষা করেছি। সে হিসেবে আমরা স্থানীয় পুলিশ প্রশাসন এবং কমিউনিটি বোর্ড থেকে আগামী ২২ মে রোববার আমাদের পথ মেলার অনুমোদন পেয়েছি।

আরিফুল ইসলাম বলেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম মুসলিম সিটি কাউন্সিল মেম্বার শাহানা হানিফ আমাদের এই মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও আরো অনেক সিটি এবং স্থানীয় নির্বাচিত প্রতিনিধিরা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। মেলায় প্রতিবারের মতো এবারো নানা ধরনের রকমারি খাবার, পোশাক, খেলনার স্টলের ব্যবস্থা থাকবে এবং থাকবে বাচ্চাদের জন্য আকর্ষণীয় রাইড। সাংস্কৃতিক পর্বে থাকবে স্থানীয় এবং বাংলাদেশী শিল্পীদের সংগীত, নৃত্য, কবিতা আবৃতি ইত্যাদি পরিবেশনা। মেলাটি সফল করতে তিনি সকল মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন। নিউইয়র্ক (ইউএনএ)


advertisement

Posted ৯:৩৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মে ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.