মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

জেবিবিএ’র নির্বাচনে ‘গিয়াস-তারেক’ প্যানেল বিজয়ী

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২

জেবিবিএ’র নির্বাচনে ‘গিয়াস-তারেক’ প্যানেল বিজয়ী

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব এনওয়াই ইনক’র (জেবিবিএ)-এর দ্বি-বার্ষিক (২০২২-২০২৩) ‘গিয়াস-তারেক প্যানেল’ জয়লাভ করেছে। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে রোববার (৯ জানুয়ারী) এই নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচরেন সভাপতি পদে গিয়াস আহমেদ ২২৪ ভোট আর সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ তারেক এইচ খান ১৯৪ ভোট পেয়েছেন।

তাদের প্রতিদ্বন্দ্বি ‘টুকু-মুনির প্যানেল’ থেকে সভাপতি পদে মাহবুবুর রহমান টুকু পেয়েছেন ১৬০ ভোট আর সাধারণ সম্পাদক পদে মুনির হাসানের প্রাপ্ত ভোট ১৭৭। দিনভর বৃষ্টি-বাদলার মধ্যে অনুষ্ঠিত ভোট শেষে নির্বাচন কমিশন রোববার রাত সোয়া ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন। কমিশনের উপস্থিতিতে ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ এ বার ভূঁইয়া ও কমিশনার বেলায়েত হোসেন বেলাল ফলফল ঘোষণা করেন। কমিশনের অন্যান্য সদস্যরা হলেন জাফর মিতা ও আবুহেলেন হোসেন। নির্বাচনে অন্যান্য পদে বিজয়ীরা হলেন: সহ সভাপতি মোল্লা এম মাসুদ (প্রাপ্ত ভোট ১৯৬)।


তার একমাত্র প্রতিদ্বন্দ্বি সুলতান আহমেদের প্রাপ্ত ভোট ১৫৪। সহ সভাপতির অপর পদের বিজয়ী মোহাম্মদ হাসান জিলানী (প্রাপ্ত ভোট ১৯৪)। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ এস সোলায়মানের প্রাপ্ত ভোট ১৭২। যুগ্ম সম্পাদক পদে বিজয়ী মোহাম্মদ মফিজুর রহমান (প্রাপ্ত ভোট ২১৯)। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ আল ফারুকের প্রাপ্ত ভোট ১৪০। কোষাধ্যক্ষ পদে বিজয়ী এস এম আবুল হাসান (প্রাপ্ত ভোট ২২০)। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ এস হোসাইনের প্রাপ্ত ভোট ১৩৩। সর্বোচ্চ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী আতিকুল ইসলাম জাকির (প্রাপ্ত ভোট ২৩১)। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি দেলোয়ার হোসাইনের প্রাপ্ত ভোট ১২৫।


সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক পদে বিজয়ী জাফর উল্লাহ মিলান (প্রাপ্ত ভোট ২০৫)। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি শেখ আলী হোসেনের প্রাপ্ত ভোট ১৪৬। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বিজয়ী বেলাল আহমেদ (প্রাপ্ত ভোট ১৮৫)। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ শাহীন ভূঁইয়ার প্রাপ্ত ভোট ১৫৮। দপ্তর সম্পাদক পদে বিজয়ী মোহাম্মদ জেড রমহান আকাশ (প্রাপ্ত ভোট ১৮৬)। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি রাম কৃষ্ণ সাহার প্রাপ্ত ভোট ১৬৯।

কার্যকরী পরিষদের ৫টি সদস্য পদে ‘গিয়াস-তারেক’ প্যানেলের বিজয়ীরা হলেন: ডা. বর্ণালী হাসান (প্রাপ্ত ভোট ২১১), রকি আলিয়ান (প্রাপ্ত ভোট ২০৯), আব্দুল আলীম (প্রাপ্ত ভোট ২০৫), খালেদ আখতার (প্রাপ্ত ভোট ২০৪) এবং এস কিউ আলম ওরফে মোহাম্মদ হীরা (প্রাপ্ত ভোট ২০১)। অপরদিকে কার্যকরী পরিষদের সদস্য পদে ‘টুকু-মুনির’ প্যানেলের প্রার্থীদের প্রাপ্ত ভোট যথাক্রমে মাসুদ আহমেদ (প্রাপ্ত ভোট ১৫০), জহিরুল ইসলাম জনি (প্রাপ্ত ভোট ১৪৫), শামীম মনির (প্রাপ্ত ভোট ১৪৩), আব্দুল হাই (প্রাপ্ত ভোট ১৪০) এবং নজরুল ইসলাম মিয়া (প্রাপ্ত ভোট ১৩৫)।


নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিজয়ী ‘গিয়াস-তারেক’ প্যানেনের সভাপতি গিয়াস আহমেদ ও সাধারণ সম্পাদক তারেক এইচ খান বিজিত সভাপতি পদপ্রার্থী মাহবুবুর রহমান টুকু ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মুনির হাসানকে সাথে নিয়ে ঐক্যবদ্ধবদ্ধভাবে জেবিবিএ০-কে আরো শক্তিশালী করার প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, আমরা সবাই এক, সবাই মিলেমিশে এক সাথেই কাজ করবো। পওে তারা বিজয় মিছিল বের করেন এবং মিষ্টিমুখে অংশ নেন।

আগের খবর: এদিকে জেবিবিএ’র নির্বাচন স্থগিতের একটি আবেদন নাকোচ করে দেয় কুইন্স সুপ্রিম কোর্ট। নির্বাচনে ভোটার তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগ এনে আদালতের আশ্রয় নেন জেবিবিএ’র সাবেক সভাপতি হাজী পিয়ার আহমেদ, প্রতিষ্ঠাকালিন সদস্য মহসিন ননি, কাজি মন্টু ও হারুন ভূইয়াসহ কয়েকজন সদস্য। গত ৭ জানুয়ারী শুক্রবার কোর্ট কর্তৃক দেয়া নির্দেশে বলা হয়, নির্বাচন সময় মতোই অনুষ্ঠিত হবে। তবে, ভোটার তালিকাসহ নির্বাচনে অনিয়ম হলে পরে যাচাইবাছাই করা হবে বলেও জানান আদালত। যার ফলে রোববার নির্বাচন করতে আর কোন বাধা ছিলো না।

রোববার জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজার কনফারেন্স রুমে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। গোপন ব্যালটে মেশিনে ভোট গৃহীত হয়। নির্বাচনে ভোটার ছিলো ৪৫৪ জন। এরমধ্যে ৪ শতাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন বলে জানা গেছে। নিবাচনে কার্যকরী পরিষদের ১৫টি পদে ‘গিয়াস-তারেক’ এবং ‘টুকু-মুনির’ প্যানেলের ৩০ প্রার্থী সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করেন। ‘গিয়াস-তারেক’ প্যানেল থেকে সভাপতি পদে কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক গিয়াস আহমেদ ও সাধারণ সম্পাদক পদে জেবিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক তারেক হাসান খান প্রতিদ্বন্দ্বিতা করেনন। অপরদিকে ‘টুকু-মুনির’ প্যানেল থেকে সভাপতি পদে জেবিবিএ’র সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান টুকু এবং সাধারণ সম্পাদক পদে বিশিষ্ট ব্যবসায়ী মুনির হাসান প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ১৫টি পদে ৩০ জন প্রার্থীর মনোনয়নপত্র জামাদান থেকে মোট ৩০ হাজার ৪০০ ডলার আয় হয়।

টুকু-মুনির প্যানেলের প্রত্যাখ্যান

জ্যাকসন হাইটস বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন এনওয়াই ইনক’র (জেবিবিএ) নির্বাচনে কারচুপির অভিযোগ এনে নির্বাচনী ফলাফল ‘ঘৃণা ভরে প্রত্যাখ্যান’ করেছে বিজয়ী ‘গিয়াস-তারেক’ প্যানেলের প্রতিদ্বন্দ্ব ‘টুকু-মুনির’ প্যানেল। রোববার (৯ জানুয়ারী) এই নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ‘গিয়াস-তারেক’ প্যানেল জেবিবিএ’র কার্যকরী পরিষদের ১৯টি আসনেই জয়লাভ করে। নির্বাচনী ফলাফল ঘোষণার কিছুক্ষণ পরেই রোববার রাতে জ্যাকসন হাইটসের কথা রেষ্টুরেন্টে আয়োজিত তাৎক্ষনিক এক সংবাদ সম্মেলনে ‘টুকু-মুনির’ প্যানেলের সভাপতি পদপ্রার্থী মাহবুবুর রহমান টুকু ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মুনির হাসান সহ প্যনেলের অন্যান্য কর্মকর্তারা জেবিবিএ’র নির্বাচনী ফলাফল প্রত্যাখান করেন।

সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করে বলেন যে, রাতের অন্ধকারে নির্বাচনের আগের দিন রাতে ভোটার তালিকা পরিবর্তন করা হয়েছে। আমাদের কাছে তিনটি পৃথক ভোটার তালিকা রয়েছে। এতে একই ভোটার নম্বরে পৃথক পৃথক নাম রয়েছে। এমনকি কোন কোন প্রতিষ্ঠানের কর্মচারীও ভোট দিয়েছেন। তারা বলেন, প্রতিদ্বন্দ্বী প্যানেলের একজন প্রার্থীর প্রিন্টং প্রেস থেকে ভোটার তালিকা করায় তারা কারচুপির সুযোগ নিয়েছে, যা আমরা আগে বুঝতে পারিনি। সাংবাদিকদের এক এক প্রশ্নের উত্তরে মাহবুবুর রহমান টুকু বলেন, আমরা নির্বাচন কমিশনের ুপর আস্থা রাখতে পারছি না তাই আমরা নির্বাচনের অনিয়মের বিরুদ্ধে আইনের আশ্রয় নেবো। সংবাদ সম্মেলনে ‘টুকু-মুনির’ প্যানেলের অন্যতম সহ সভাপতি পদপ্রার্থী মোহাম্মদ সোলায়মান আলী বলেন, আমরা ভেবেছিলাম সুন্দর নির্বাচনের মধ্য দিয়ে জেবিবিএ-কে শক্তিশালী করাবো, তাই দ্বিধা-বিভক্তির পরও আমরা নির্বাচনে অংশ নেই। কিন্তু আমরা কি দেখলাম, ব্যবসায়ীরা কি দেখলো। কারচুপির নির্বাচনের মধ্য দিয়ে বিশ্বের মানুষের কাছে আমাদেও ব্যবসায়ী কমিউনিটিকে ছোট করা হয়েছে, অসম্মানিত করা হয়েছে। নিউইয়র্ক (ইউএনএ)

advertisement

Posted ৬:১৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.