মঙ্গলবার, ১৪ মে ২০২৪ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১

Weekly Bangladesh নিউইয়র্ক থেকে প্রকাশিত
নিউইয়র্ক থেকে প্রকাশিত

নিউইয়র্কে বনভোজনের ধুম

নিউইয়র্ক :   |   বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

নিউইয়র্কে বনভোজনের ধুম

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব

প্রতি বছরের মতো এবছরও অনুষ্ঠিত হলো নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের বার্ষিক বনভোজন-২০২৩। প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা নিউয়র্কের লং আইল্যান্ডস্থ হেকশেয়ার ষ্টেট পার্কে গত ১৫ জুলাই শনিবার এই বনভোজনের আয়োজন করা হয়। প্রচন্ড গরম উপেক্ষা করে প্রেসক্লাবের কর্মকর্তা ও সদস্য ছাড়াও অতিথিরা সপরিবারে দিনব্যাপী আয়োজিত বনভোজন উপভোগ করেন। ফলে বনভোজনটি সহকর্মীদের ঐক্যের মিলনে পরিণত হয়। খবর ইউএনএ’র।


বনভোজনে আগতরা প্রাইভেট কার যোগে সকালে বনভোজন স্থলে পৌছার পর সকালের নাস্তা খাওয়ার পাশাপাশি আড্ডায় মিলিত হন। গরমে অতিষ্ঠরা তরমুজ খেয়ে তৃষ্ণা মেটান। অতিথি সহ আগতদের স্বাগত জানান বনভোজন কমিটির আহ্বায়ক শেখ সিরাজুল ইসলাম ও সদস্য সচিব এস এম সোলায়মান সহ ক্লাবের অন্যান্য কর্মকর্তারা। বিকেলে রং বে রং এর এক গুচ্ছ বেলুন উড়িয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রেসক্লাবের সভাপতি এবং বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের।


এসময় প্রধান স্পসর আশা হোম কেয়ারের সিইও ইঞ্জিনিয়ার আকাশ রহমান, চেয়ারম্যান আশা রহমান, আমন্ত্রিত অতিথি দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সেলিম খান, এস্টোরিয়া ডিজিটাল ট্রাভেলস’র কর্নধার নজরুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী, রূপসী চাঁদপুর ফাউন্ডেশন ইউএসএ’র সভাপতি ফখরুল ইসলাম মাসুম, চৌদ্দগ্রাম সোসাইটি ইউএসএও কাজী ফাউন্ডেশন ইউএসএ’র সভাপতি কাজী এনামুল হক, চিটাগাং এসোসিয়েশন অব নর্থ আমেরিকার সমন্বয়কারী মাকসুদুল এইচ চৌধুরী, শাপলা ওয়েলফেয়ার সোসাইটি ইউএসএ’র সাধারণ সম্পাদক রুহুল আমিন, কুমিল্লা সমিতি ইউএসএ’র সাধারণ সম্পাদক আল আমিন, সেবা হোল্ডিংস-এর ব্যবস্থাপনা পরিচালক ও টিডি এস ইন্স্যুরেন্সের সিইও দেওয়ান সবুজসহ নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে অতিথিরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। এই পর্ব পরিচালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম।

 


দুপুরে পরিবেশিত হয় নিউইয়র্কের সুপরিচিত খলিল বিরিয়ানী হাউজের মুখরোচক নানান খাবার। আরো ছিলো পান-সুপারী। এসময় আপ্যায়নের দায়িত্ব পালন করেন ক্লাবের কার্যকরী সদস্য এবিএম সালাহউদ্দিন আহমেদ। এছাড়াও রেজিষ্ট্রেশনের দায়িত্বে ছিলেন ক্লাবের কার্যকরী সদস্য মাহাথির ফারুকী। বিশেষ দায়িত্বে ছিলেন ক্লাবের যুগ্ম সম্পাদক মমিন মজুমদার ও কোষাধ্যক্ষ রশীদ আহমদ। অনুষ্ঠানে সাবেক সহ সভাপতি হাবিব রহমান সহ ক্লাব সদস্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী কায়েস, কার্যকরী সদস্য জাহিদ রহমান, সদস্য সৈয়দ ইলিয়াস খসরু, দিদার চৌধুরী ও সানাউল হক।

বনভোজনের বিশেষ আকর্ষণ র‍্যাফেল ড্র প্রথম পুরষ্কার ছিলো ‘নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক’ বিমান টিকেট। টিকেটটি স্পন্সর করে আশা হোম কেয়ার। এর ভাগ্যবান বিজয়ী আশা হোম কেয়ারের এরিয়া ম্যানেজার শাহান ইসলাম। জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ও ফাতেমা ব্রাদার্স’র পরিচালক এবং কমিউনিটি বোর্ড মেম্বার ফখরুল ইসলাম দেলোয়ার কর্তৃক স্পন্সরকৃত দ্বিতীয় পুরষ্কার স্বর্নের চেইন বিজয়ী হন নিউইয়র্ক কাগজের ব্যবস্থাপনা সম্পাদক আফরোজা ইসলাম। র‌্যাফল ড্র’র সর্বাধিক পুরষ্কার স্পসর করেন প্রেসক্লাবের কার্যকরী সদস্য ও সাপ্তাহিক মুক্তচিন্তা সম্পাদক ফরিদ আলম। র‍্যাফেল ড্র ছাড়াও মহিলা ও পুরুষদের বল নিক্ষেপ খেলা এবং শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা পরিচালনা করেন ফরিদ আলম।

প্রবাসী টাঙ্গাইলবাসী

নিউইয়র্ক (ইউএনএ) : বিপুল উৎসাহ-উদ্দীপনা ও জাঁকজমকের মধ্য দিয়ে প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ ইনক’র বার্ষিক বনভোজন গত ১৬ জুলাই রোববার লং আইল্য্যান্ডের ওরিয়েন্ট বীচ ষ্টেট পার্কে অনুষ্ঠিত হয়েছে। প্রাকৃতিক দূর্যোগের মধ্যেও বনভোজনে তিন শতাধিক প্রবাসী টাঙ্গাইলবাসী অংশ নেন। নিউইয়র্ক জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী টাঙ্গাইলবাসীদের বনভোজন মিলন মেলায় পরিণত হয়। ফুটে উঠে সৌহার্দ-সম্প্রতি আর আন্তরিকতার বন্ধন। বিদেশ-বিভুঁইয়ের এই বন্ধন আগামী দিনে আরো জোরদার হবে এমন প্রত্যাশা করেন সংগঠনের কর্মকর্তারা। রোববার দিনভর বৃষ্টি থাকায় প্যাভেলিয়নের ভিতরেই চলে বনভোজনের কর্মকান্ড।

সকালের নাস্তা, দুপুরের খাবার, সঙ্গীত আর র‌্যাফল ড্্র’র মধ্যেই কাটে বনভোজনের আনন্দ। এতে আমন্ত্রিত অতিথি হয়ে সবার মন জয় করেন টাঙ্গাইলের কৃতি সন্তান চিত্র নায়ক অমিত হাসান আর দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী বাদশা বুলবুল। অতিথিদের স্বাগত জানান সংগঠনের সভাপতি আব্দুল হাকিম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আনিস ও কোষাধ্যক্ষ আব্দুর রব, বনভোজন কমিটির আহ্বায়ক ও সাবেক সভাপতি মোহাম্মদ ফরিদ খান, বনভোজন কমিটির সদস্য সচিব ও সাবেক সাধারণ সম্পাদক খন্দকার জাকির হোসেন সহ অন্যন্য কর্মকর্তা। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মোহাম্মদ শরীফ শিকদার। বনভোন অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে বাদশা বুলবুল ছাড়াও প্রবাসী টাঙ্গাইলবাসীদের মধ্যে সামিনা খন্দকার সঙ্গীত এবং সুলতান বোখারী কবিতা আবৃতি করেন। র‌্যাফল ড্র পরিচালনা করেন নায়ক অমিত হাসান। অনুষ্ঠানে মরনব্যাধি ক্যান্সারে আক্রান্ত অক্রান্ত টাঙ্গাইল শহরের থানাপাড়া নিবাসী ফারহানা নার্গিসের চিকিৎসায় আর্থিক সহযোগিতায় কামনা করলে উপস্থিত অনেকেই এই আহ্বানে সারা দেন।

এবারের বনভোজনে টাঙ্গাইলের উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, বাংলাদেশ সোসাইটি ইনক’র সাবেক সহ সভাপতি মুনিরুল ইসলাম, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব এবং টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক হককথা সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, বিশিষ্ট রাজনীতিক খন্দকার আহেমদ শাতিল, আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন সানম্যান এক্সপ্রেসের সিইও মাসুদ রানা তপন, আয়োজক সংগঠনের কর্মকর্তাদের মধ্যে ছিলেন উপদেষ্টা খন্দকার আশেক শামীম, সাবেক সভাপতি যথাক্রমে ফরহাদ তালুকদার, মোজাম্মেল হক, খন্দকার বদরুজ্জামান পিকলু প্রমুখ। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সুলতান বোখারী ও খালেদ মিঠু। প্রবাসী টাঙ্গাইলবাসীদের বনভোজন আয়োজনে বিশেষ সহযোগিতায় ছিলেন ডা. মুনিবুর রহমান খান, খন্দকার আশেক শামীম, মোজাম্মেল হক, খন্দকার বদরুজ্জামান পিকলু, সানোয়ার হোসেন প্রমুখ ছাড়াও সানম্যান এক্সপ্রেস।

 

রূপসী চাঁদপুর ফাউন্ডেশন

নিউইয়র্ক : প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন রূপসী চাঁদপুর ফাউন্ডেশন বার্ষিক জমজমাট বনভোজন গত ৯ জুলাই নিউজার্সির মারসন কাউন্টি পার্কে মনোরম পরিবেশে হ্রদের পাশে, গাছের ছায়ায়, চমৎকার আবহাওয়ায় অনুষ্ঠিত হয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ৯ জুলাই বৃষ্টি হওয়ার কথা ছিল, কিন্তু ভাগ্য তাদের সুপ্রসন্ন। বনভোজন শেষে ছিল বৃষ্টির হানা। কিন্তু বৃষ্টির পূর্বাভাসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বনভোজন স্পটে চাঁদপুরবাসীর যেন ঢল নামে। এক সময় পুরো স্পর্ট পরিণত হয় একখণ্ড চাঁদপুরে। নিউজার্সিতে বাংলাদেশের চাঁদপুর। কয়েকটি বাসসহ কয়েক শত প্রাইভেট গাড়ির বহরে আসা লোকদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল মুহূর্তের মধ্যেই মিলন মেলায় পরিণত হয়।

বনভোজন উদ্বোধনের পর বিভিন্ন বয়সীদের খেলাধুলা চলতে থাকে। মহিলাদের বালিশ খেলা এবং পুরুষদের ফুটবল খেলা। ছিল নতুন প্রজন্মের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। কেউবা খেলায় অংশ নেন, আবার কেউবা চলে যান মনের সুখে নৌ ভ্রমণে। সত্যি কথা বলতে কী রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের এবারের বনভোজন ছিল স্মরণকালের বৃহত্তম বনভোজন। কর্মকর্তাদের কষ্ট হয়েছে, কিন্তু দিন শেষে তাদের মুখে ছিল হাসির ঝিলিক। তৃপ্তিময় প্রশান্তি। এছাড়াও বনভোজনে চাঁদপুরবাসীর জন্য কবরের স্থান ক্রয়ের খবর দেওয়া হয়। যাতে সবাই আপ্লুত এবং অভিভূত হয়েছেন।

ধন্যবাদ জানিয়েছেন বর্তমান কার্যকরি কমিটিসহ সংশ্লিষ্ট সবকে। জয়তু রূপসী চাঁদপুর। সংগঠনের সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম মাছুমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নূরে আলম মনির পরিচালনায় সকালে বনভোজনের উদ্বোধন করেন সভাপতি ফখরুল ইসলাম মাছুম, সাবেক সভাপতি মামুন মিয়াজী, সাবেক সভাপতি আমিন খান জাকির। এ সময় আরো উপস্থিত ছিলেন বনভোজন কমিটির আহ্বায়ক মোহাম্মদ জসীম উদ্দিন, সদস্যসচিব নুরুল ইসলাম মিলন, যুগ্ম-আহ্বায়ক আবু ছাদেক, যুগ্ম সদস্যসচিব আবু তাহের, সদস্য সোহেল গাজী, আব্দুর রহিম ভুইয়া, আবু বকর, ফয়সাল পাটোয়ারি, ফ্যাসাল আহমদ রিপন, আব্দুল আহাদ ভুইয়া, আনোয়ার হোসেন অনু, শাহ আলম, হাসান মাহমুদ সোহেল, মোবারক হোসাইন, নূরুল আমিন, মিজানুর রহমান, মামুন মজুমদার, বিপ্লব সাহা, মোহাম্মদ কবীর, আক্তার হামিদ, আব্দুল মমিন, লুৎফর রহমান চুন্নু, মাহাবুবুর রহমান, সাইফুল ইসলাম লিটন, সাইফুল ইসলাম, আব্দুস সামাদ টিটো, রেজাউর রহমান রাজু, আলমগীর হোসেন, মিয়া ওবায়দুর রহমান, প্রচার সম্পাদক আবু তাহের।

বনভোজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বনভোজনের প্রধান পৃষ্ঠপোষক হারুণ তুইয়া, সংগঠনের উপদেষ্টা ফিরোজুল ইসলাম পাটোয়ারি, মোহাম্মদ আলম, মনিরুজ্জামান মজুমদার, নূরে আলী স্বপন, মনির হোসেন, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ডা. এনামুল হক, ইউনুছ সরকার, কাজী তোফায়েল ইসলাম, মফিজুল ইসলাম ভুইয়া রুমি, মিয়া মোহাম্মদ দুলাল, তপন জামান, হাজী খবির উদ্দিন, বাংলাদেশে সেবা ফাউন্ডেশনের মিনহাজুল ইসলাম শিয়াম প্রমুখ। বনভোজনের বিশেষ আকর্ষণ ছিলো র‍্যাফেল ড্র। র‌্যাফেল ড্রতে প্রথম পুরস্কার ১ হাজার ডলারসহ প্রায় ১৫টি পুরস্কার দেয়া হয়।

যারা র্যাফেল ড্রতে সহযোগিতা করেছেন তারা হলেন- বারী হোম কেয়ারের আসেফ বারি টুটুল, জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্ট, শাহ গ্রুপের চেয়ারম্যান শাহ জে. চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন দেওয়ান, কাজী তোফায়েল ইসলাম, মফিজুল ইসলাম ভূঁইয়া রুমি, আরিফুল ইসলাম, সানম্যান মানিট্রান্সফার, রহমানিয়া ট্রাভেলস, মান্নান সুপার মার্কেট, বিসমিল্লাহ হালাল পোলট্রি ইত্যাদি সুপারমার্কেট, অবকাশ। বনভোজনে সেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে সবাইকে ফ্রি ব্যাগ দেওয়া হয়। খেলাধুলায় যারা বিজয়ী হয়েছেন তারা হলেন- তানজিম, আহাদ, ফারহান, আবিদা, জারা, স্বপনীল, নাজারি, রাহান, সামারা, ফারুক, তাহা, অরক, ভিসুন, রাফিদ, আনিকা, আনিবা, লাবিবা।

মহিলাদের বালিশ খেলায় বিজয়ীরা হলেন- তাপসী, পলি, তাবাস্সুম ও জারা। চিত্রায়ন প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন- মোস্তাকিম, মাহমুদুল হাসান, মারিয়া জালাল। আরো যারা সহযোগিতা করেছেন তারা হলেন- অ্যাটর্নি মঈন চৌধুরী, খামার বাড়ি, সিকে ফ্রোজেন ফুড, অ্যালিড ম্যানেজমেন্ট সিলিউশন ইনক, সিএএস ফান্ডিং ইনক, গ্লোবাল ট্রাভেলস এন্ড ট্যুর, প্রবাসী মতলব সমিতি, ফারহান, ক্যালিসা অটো রিপেয়ারস ইনক, ইসমাইল হোসাইন, শাহ নেওয়াজ, আলমগীর হোসেন, আলমগীর হোসেন আলম, সারা হোম কেয়ার, ফাহাদ সোলায়মান, মোহাম্মদ মফিজ, মোহাম্মদ জামাল, রেদওয়ান, দিনাজ ও হোসেন মেডিক্যাল কেয়ার। বনভোজনকে সফল ও সার্থক করার জন্য সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম মাহুম সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Posted ১:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

Weekly Bangladesh |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
Dr. Mohammed Wazed A Khan, President & Editor
Anwar Hossain Manju, Advisor, Editorial Board
Corporate Office

85-59 168 Street, Jamaica, NY 11432

Tel: 718-523-6299 Fax: 718-206-2579

E-mail: [email protected]

Web: weeklybangladeshusa.com

Facebook: fb/weeklybangladeshusa.com

Mohammed Dinaj Khan,
Vice President
Florida Office

1610 NW 3rd Street
Deerfield Beach, FL 33442

Jackson Heights Office

37-55, 72 Street, Jackson Heights, NY 11372, Tel: 718-255-1158

Published by News Bangladesh Inc.